স্মার্টফোন নয়, এবার গাড়ি নিয়ে আসছে Xiaomi, সামনে এল টিজার

Avatar

Published on:

শাওমি (Xiomi) নামটি শুনলে সবার আগে আপনার মাথায় কী আসে? স্মার্টফোন, টিভি নয়তো ইলেকট্রনিক গ্যাজেট! তবে দাঁড়ান, এবার বোধহয় জনপ্রিয় সংস্থাটি তাদের প্রোডাক্টের তালিকায় নতুন সংযোজন করতে চলেছে। শোনা যাচ্ছে এই চীনা স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড Xiaomi শীঘ্রই অটো মোবাইল সেক্টরে প্রবেশ করতে পারে। আসলে সংস্থাটি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি টিজার প্রকাশ করেছে যেখানে একটি গাড়ির ঝলক দেখা যাচ্ছিল। অনুমান করা হচ্ছে যে শাওমি, সুজুকি জিমনি বা মার্সেডিজ জি-ওয়াগনের মতো boxy SUV আনতে পারে।

জল্পনা-কল্পনা শেষ হচ্ছেনা। কারণ কিছু সময় পর ওই টিজারটি রিমুভ করে দেওয়া হয়। তাছাড়া সংস্থাটি যে অটো বিভাগে প্রবেশ করছে এমন কোনো আনুষ্ঠানিক ঘোষণাও করেনি। কেউ কেউ এই টিজারটিকে একটি রসিকতা হিসাবে বিবেচনা করেছেন। তবে আপনাদের জানিয়ে রাখি, যে এই টিজারটি কোনো উল্টোপাল্টা জায়গায় নয়, শাওমির অফিসিয়াল পেজে প্রকাশ করা হয়েছিল। টিজারে একটি লেখা ছিল যার মানে দাঁড়ায় – ‘গাড়ি তৈরি কর? আমরা সিরিয়াস!

জানা গিয়েছে, শাওমি বেশ কয়েকটি স্থানীয় গাড়ি প্রস্তুতকারী সংস্থার সংস্পর্শে রয়েছে এবং জনপ্রিয় চীনা সংস্থা জিয়াওপেং মোটরসে বিনিয়োগ করেছে। তবে, চীনা EV টিজারে প্রদর্শিত গাড়িটি Boxy SUV-এর মতো দেখতে নয়, তাই শাওমি কী ধরণের গাড়ি আনতে পারে তা স্পষ্ট নয়। এটাও সম্ভব যে টিজারে প্রদর্শিত গাড়িটি একরকম খেলনা।

উল্লেখ্য, শাওমি কর্পোরেশন ২০১৮ সাল থেকে বিশ্বের চতুর্থ বৃহত্তম স্মার্টফোন প্রস্তুতকারক হয়ে উঠেছে। ইতিমধ্যেই কোম্পানি স্মার্টফোন বাদেও শাওমি ট্যাবলেট, কানেক্টেড ব্রেসলেট, এক্সটার্নাল ব্যাটারি, Hi-Fi ইয়ারফোন এবং হেডসেট, জয়স্টিকস, রাউটার স্মার্ট টিভি, ব্রাশ, বেড, ঝাড়ু ইত্যাদি আরও অনেক বৈদ্যুতিন সরঞ্জাম বাজারে নিয়ে এসেছে। তাই শাওমি যদি ভবিষ্যতে গাড়ি নিয়েও আসে অবাক হওয়ার কিছু নেই।

সঙ্গে থাকুন ➥