MIUI 13: Redmi, Mi ও Poco ফোন ব্যবহারকারীরা জানুন আপনার ফোনে আপডেট আসবে কিনা

Avatar

Published on:

Xiaomi-এর MIUI এখন বিশ্বের জনপ্রিয় অ্যান্ড্রয়েড স্কিনগুলির মধ্যে অন্যতম। এই কাস্টম রমে প্রায়ই নতুন নতুন ফিচার যোগ করে Xiaomi তার ইউজারদের সন্তুষ্টির বিষয়টি সুনিশ্চিত করে। Xiaomi ও তার সাব ব্র্যান্ডের বিভিন্ন ডিভাইসে MIUI-এর লেটেস্ট সংস্করন MIUI 12.5 পৌঁছে গেছে এবং বাকি ডিভাইসেও এটি রোলআউটের কাজ চলছে। আবার নিজের কাস্টম রমে উদ্ভুত সমস্যাগুলির সুরাহার লক্ষ্যে শাওমি ‘MIUI Pioneer Group’-এর প্রতিষ্ঠা করেছে। এহেন প্রেক্ষাপটে অঘোষিত MIUI 13 নিয়ে জল্পনা শুরু হয়ে গেল। সম্প্রতি একজন টিপস্টার, এমআইইউআই ১৩ আপডেট কোন কোন স্মার্টফোনে আসবে তা জানিয়েছেন।

MIUI 13 আপডেট পাবে ২ বছরের পুরনো ডিভাইসও

এমআইইউআই ১৩ নিয়ে শাওমি বস্তুত পরীক্ষা শুরু করে দিয়েছে বলেই চীনের জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) দাবি করেছে। ওই টিপস্টারের কথায়, শেষ দু’বছরে লঞ্চ হওয়া স্মার্টফোনেও এই আপডেট রোলআউট হবে।

প্রসঙ্গত, শাওমি তার জনপ্রিয় ফ্ল্যাগশিপ ও মিড রেঞ্জ হ্যান্ডসেটের জন্য তিনটি ও বাজেট স্মার্টফোনের জন্য ২ টি MIUI আপডেট রিলিজ করে। তাই ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি যথার্থই বলে মনে হচ্ছে।

MIUI 13 এর প্রথম স্মার্টফোন Mi Mix 4 ?

খুব সম্প্রতি আরেকজন টিপস্টার বলেছিলেন, আপকামিং Mi Mix 4 স্মার্টফোনটি MIUI 13 সহ আত্মপ্রকাশ করতে পারে। এমআই মিক্স ৪ এই বছরের তৃতীয় ত্রৈমাসিকে লঞ্চ হতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে। ফলে একই সময়ে শাওমি তার লেটেস্ট কাস্টম রম হিসেবে এমআইইউআই ১৩ এর ঘোষণা করতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥