ZTE Axon 40 ফ্ল্যাগশিপ স্মার্টফোন 9 মে লঞ্চ হতে পারে, থাকবে 44MP আন্ডার ডিসপ্লে ক্যামেরা

Avatar

Published on:

ZTE তাদের Axon সিরিজের অধীনে প্রতি বছর নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করে। আর চলতি বছরেও তার অন্যথা হচ্ছে না‌। জল্পনা শোনা যাচ্ছে যে, সংস্থাটি পরবর্তী প্রজন্মের প্রিমিয়াম ডিভাইস বাজারে আনার জন্য প্রস্তুতি শুরু করেছে, যা ZTE Axon 40 সিরিজ নামে আত্মপ্রকাশ করতে চলেছে‌।

চীনের একটি অনলাইন রিপোর্টে দাবি করা হয়েছে, ZTE Axon 40 হ্যান্ডসেট আন্ডার ডিসপ্লে ক্যামেরার সাথে আগামী ৯ মে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হবে। আরও বলা হয়েছে, এটি এমন দুই প্রযুক্তির সাথে আসবে, যা কোনও স্মার্টফোনে এই প্রথম দেখা যাবে।

বিভিন্ন মহল থেকে পাওয়া খবর অনুযায়ী, ZTE Axon 40 স্মার্টফোনে ৬.৬৭ ইঞ্চি দৈর্ঘ্যের ডিসপ্লে দেওয়া হবে। এটি ওলেড প্যানেল হওয়ার সম্ভাবনা। যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ২০:৯ আসপেক্ট রেশিও সাপোর্ট করবে। এটি Qualcomm-এর হাই-এন্ড Snapdragon 8 Gen 1 প্রসেসর দ্বারা পরিচালিত হবে। ডিভাইসটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ১ টিবি পর্যন্ত স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে বলে মনে করা হচ্ছে।

ফটোগ্রাফির কথা বললে, ZTE Axon 40-এর ব্যাক প্যানেলে একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা, এবং একটি ৫ মেগাপিক্সেল সেন্সর থাকতে পারে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যেতে পারে একটি ৪৪ মেগাপিক্সেল আন্ডার ডিসপ্লে ক্যামেরা। এছাড়া হ্যান্ডসেটটি ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি পেতে পারে।

সঙ্গে থাকুন ➥