International Women’s Day: এই বছর 3000 নারীকে ডেলিভারি পার্টনার হিসাবে নিয়োগ করবে Zypp Electric

Avatar

Published on:

আজ ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবসের দিন দেশের নারীদের উদ্দেশ্যে বড়সড় পদক্ষেপের কথা ঘোষণা করল ই-স্কুটার নির্ভর ডেলিভারি সংস্থা জিপ ইলেকট্রিক (Zypp Electric)। সংস্থাটি জানিয়েছে তারা এ বছর অর্থাৎ ২০২২ এর মধ্যে ৩,০০০ মহিলা ডেলিভারি পার্টনার নিয়োগ করতে চলেছে। মহিলা কর্মীদের এই কাজে দক্ষ করে তুলতে তাঁদের প্রয়োজনীয় প্রশিক্ষণও দেওয়া হবে। ডেলিভারি পার্টনারের সংখ্যাটি ২৫,০০০-এ পৌঁছানোর চিন্তাভাবনা রয়েছে সংস্থার। বর্তমানে তাদের ৩,০০০ জন ডেলিভারি পার্টনার রয়েছে। সংস্থাটি জানিয়েছে তাদের ডেলিভারি পার্টনারের সংখ্যা বাড়ানো হবে, যাতে কোম্পানিগুলিতে নিরবচ্ছিন্ন ভাবে পণ্য সরবরাহ করা যায়।

এই প্রসঙ্গে জিপ ইলেকট্রিকের সহ-প্রতিষ্ঠাতা রাশি আগরওয়াল (Rashi Agarwal) বলেছেন, “যেহেতু মহিলারা আমাদের সংস্থার কর্মী হতে চলেছেন, তাই লিঙ্গ বৈষম্য ঘোচানো অতি জরুরী। পুরুষদের পাশাপাশি মহিলারাও এবার থেকে আমাদের পণ্য সরবরাহে সমানভাবে অংশগ্রহণ করবে।”

রাশি আগরওয়াল আরও বলেছেন, “নারী এবং পুরুষ উভয়কেই সমান সুযোগ সুবিধা দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ, যাতে তাঁরা নিজেদের জীবনে পরিবর্তন আনতে পারে।” জিপ ইলেকট্রিক জানিয়েছে, ৫০% মহিলা কর্মীর সংস্থা হিসেবে আত্মপ্রকাশ করার ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে তাদের।

জিপ ইলেকট্রিকের অপর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও আকাশ গুপ্তা বলেছেন, মহিলা কর্মীদের ড্রাইভার পার্টনার হয়ে উঠতে ইলেকট্রিক ভেহিকেল বিশেষ সুবিধা প্রদান করবে। ইলেকট্রিক স্কুটার গিয়ারলেস এবং ড্রাইভ করা অতি সহজ হওয়ায় শহরের যে কোনও প্রান্তে মহিলারা এতে খুব সহজেই পৌঁছাতে পারবেন।

সঙ্গে থাকুন ➥