আরও এক শহরে পৌঁছে গেল Jio 5G পরিষেবা, পিছিয়ে নেই এয়ারটেলও

Avatar

Published on:

Jio Arrived Chennai 5G Service

Jio তাদের 5G নেটওয়ার্কের উপলব্ধতা আরও প্রসারিত করল। এখন থেকে চেন্নাই শহরের বাসিন্দারা সংস্থার পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক ব্যবহার করতে পারবে। এর আগে আকাশ আম্বানিরা দিল্লি, মুম্বাই, কলকাতা, বারাণসী শহরে Jio 5G পরিষেবা চালু করেছিল। এখন আরও একটি শহর যুক্ত হল। তবে মনে রাখতে হবে, সংস্থার নতুন স্ট্যান্ডঅ্যালোন নেটওয়ার্ক ব্যবহার করার জন্য আপনার কাছে উপযুক্ত স্মার্টফোন থাকতে হবে, পাশাপাশি এখন সমস্ত ইউজার এই পরিষেবা পাবে না। MyJio অ্যাপ থেকে পরিষেবার উপলব্ধতা সম্পর্কে জানতে হবে‌।

Airtel শীঘ্রই আরও শহরে ছড়িয়ে দেবে 5G পরিষেবা

জিও যেমন তাদের ৫জি পরিষেবা একের পর এক শহরে পৌঁছে দিচ্ছে। একই ভাবে এয়ারটেলও জোরকদমে কাজ করছে নতুন নতুন শহরে ৫জি পরিষেবা রোল আউট করার জন্য। সংস্থার তরফে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে যে, এই বছরের শেষ হওয়ার আগেই মেট্রো ও বড় বড় শহরে তাদের পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক উপলব্ধ হবে।

উল্লেখ্য, আপাতত এয়ারটেল ৮টি শহরে তাদের নতুন পরিষেবা পৌঁছে দিতে পেরেছে – দিল্লি, মুম্বাই, বারাণসী, চেন্নাই, হায়দ্রাবাদ, শিলিগুড়ি বেঙ্গালুরু এবং কলকাতা।

এদিকে জানিয়ে রাখি যে, Jio গত শনিবার 5G WiFI পরিষেবা লঞ্চ করেছে। প্রথমে রাজস্থান ও নবদ্বীপের মানুষরা এই পরিষেবার সুবিধা নিতে পারবে। এরজন্য 5G ফোন থাকা আবশ্যক নয়‌। পাশাপাশি যেকেনো টেলিকম অপারেটরের গ্রাহকরা Jio 5G WiFi পরিষেবা ব্যবহার করতে পারবে বলে নিশ্চিত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥