মধ্যবিত্তের ঘাড়ে ফের মূল্যবৃদ্ধির বোঝা, বিভিন্ন মডেলের বাইক-স্কুটারের দাম বাড়ালো Hero

Avatar

Published on:

Hero MotoCorp hike prices select Motorcycles-Scooters

দেশের বৃহত্তম দু’চাকা গাড়ি নির্মাতা হিরো মোটোকর্প (Hero MotoCorp) ভারতে তাদের বিক্রিত বিভিন্ন টু-হুইলার মডেলের দাম ২ শতাংশ পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করল। প্রতিটি বাইক ও স্কুটারের নতুন মূল্য আগামী ১ এপ্রিল, ২০২৩ থেকে কার্যকর হবে। সংস্থার তরফে মূল্যবৃদ্ধির কারণস্বরূপ বলা হয়েছে যে, এটি নির্দিষ্ট সময় অন্তর দাম পুনর্যাচাইয়ের নিয়মমাফিক প্রক্রিয়ার অংশবিশেষ।

Hero MotoCorp-এর সমস্ত টু-হুইলারের দাম বাড়তে চলেছে

পরিবেশ রক্ষায় এপ্রিলের প্রথম দিন থেকেই দেশজুড়ে চালু হতে চলেছে বিএস৬ নির্গমন বিধির আরও কঠোর দ্বিতীয় পর্যায়। যা মেনে সমস্ত মডেলের ইঞ্জিন আপগ্রেড করেছে হিরো। ফলে উৎপাদন খরচ বেড়ে যাওয়ায় এর কিছুটা অংশ গ্রাহকদের দিকেও ঠেলে দেওয়া হয়েছে বলেই মনে করা হচ্ছে।

মূল্যবৃদ্ধির প্রসঙ্গে Hero MotoCorp-এর বক্তব্য

হিরো মোটোকর্প জানিয়েছে মডেল এবং ভ্যারিয়েন্ট অনুযায়ী দাম বৃদ্ধির পরিমাণ নির্ভর করবে। মূল্য বৃদ্ধির প্রভাব ক্রেতাদের পকেটে যাতে বেশিমাত্রায় টান না ধরায়, সেজন্য উদ্ভাবনী ফাইন্যান্সিং সমাধান নিয়ে আসা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে সংস্থাটি। এদিকে করোনা পরবর্তী সময়ে যানবাহনের বিক্রি কিছুটা বাড়বে বলেই মত নির্মাতাদের।

হিরো মোটোকর্প বলেছে, তারা তাদের মোটরসাইকেল ও স্কুটারের চাহিদা বাড়তে দেখেছে। যার নেপথ্যে সরকারের বিভিন্ন প্রকল্পকে কৃতিত্ব দিয়েছে সংস্থা। আসন্ন বর্ষার মরসুমে দু’চাকার গাড়ির চাহিদা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, সম্প্রতি নতুন প্রযুক্তি এবং উদ্ভাবনী ফিচার সহ Xoom 110 স্কুটার লঞ্চ করেছে হিরো। আবার Splendor এর XTEC ভার্সনও বাজারে নিয়ে এসেছে তারা। প্রতিটি মডেলে নতুন নির্গমন মাপকাঠি মেনে ইঞ্জিন দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥