অপেক্ষার অবসান ঘটিয়ে Kawasaki-র সবচেয়ে সস্তা বাইকের চাবি পৌঁছে গেল গ্রাহকদের হাতে

Avatar

Published on:

Kawasaki W175 deliveries commence in India

গত সেপ্টেম্বরে ভারতের বাজারে তাদের সবচেয়ে সস্তা বাইক W175 লঞ্চ করেছিল কাওয়াসাকি (Kawasaki)। এবারে সেটির ডেলিভারি শুরু হওয়ার কথা ঘোষণা করল জাপানি সংস্থাটি। মোটরসাইকেলটি দুটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে –স্ট্যান্ডার্ড এবং স্পেশাল এডিশন। ইবনি পেইন্ট স্কিমের বেস মডেলটির মূল্য ১,৪৭,০০০ টাকা। অন্যদিকে বোল্ড ক্যান্ডি পার্সিমন রেড কালার সহ প্রিমিয়াম ভার্সনের দাম ১,৪৯,০০০ টাকা।

মডেল দুটির পার্থক্য বলতে কেবলমাত্র কালার স্কিম। কারিগরি ক্ষেত্রে কোন ফারাক নেই। দামের দিক থেকে কাওয়াসাকি ডব্লিউ১৭৫-এর সাথে টেক্কা চলবে Royal Enfield Hunter 350 এবং TVS Ronin-এর। এতে একটি ১৭৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ফুয়েল ইনজেক্টটেড এয়ার কুল্ড ইঞ্জিন রয়েছে। যা থেকে সর্বোচ্চ ১৩ পিএস শক্তি এবং ১৩.৩ এনএম টর্ক উৎপন্ন হবে। ট্রান্সমিশনের মধ্যে এতে ৫-স্পিড গিয়ার বক্স উপস্থিত।

সাসপেনশনের দায়িত্ব সামলাতে Kawasaki W175-এ রয়েছে ৩০ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক সহ ডুয়েল শক রিয়ার অ্যাবজর্ভার। ব্রেকিং সিস্টেম হিসেবে সামনে ও পেছনের চাকায় যথাক্রমে ২৭০ মিমি ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল চ্যানেল এবিএস সহ ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।

রেট্রো স্টাইল আরও সুস্পষ্টভাবে ফুঁটিয়ে তুলতে স্পোক যুক্ত হুইল, গোলাকৃতি হ্যালোজেন হেডল্যাম্প, একটি অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি সিঙ্গেল সিট সেটআপ দ্বারা সজ্জিত হয়ে এসেছে বাইকটি। যদিও ইঞ্জিন স্পেসিফিকেশনের বিচারে মোটরসাইকেলটির প্রত্যক্ষ কোনো প্রতিদ্বন্দ্বী এদেশে নেই বললেই চলে। তবে W175-এর কাছাকাছি প্রতিযোগীদের মধ্যে Yamaha FZ-X-এরও নাম নেওয়া যায়।

সঙ্গে থাকুন ➥