Royal Enfield Himalayan এর নিউ ভার্সন লঞ্চ হয়েছে, নতুন মডেলের ফিচার জানেন তো?

Avatar

Published on:

New Royal Enfield Himalayan launched

গত মাসে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) ভারতে তাদের স্বনামধন্য অ্যাডভেঞ্চার মোটরসাইকেল Himalayan-এর নতুন প্রজন্মের মডেল লঞ্চ করেছে। এদেশের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও মোটরসাইকেলটির জনপ্রিয়তা প্রত্যক্ষ করে এই পদক্ষেপ গ্রহণ করেছে সংস্থা। ২০২৩-এর ভার্সনে যোগ হয়েছে কয়েকটি নতুন কালার স্কিম। তবে কারিগরি ক্ষেত্রে তেমন কোনো পরিবর্তন নজরে পড়েনি। এই প্রতিবেদনে নতুন Royal Enfield Himalayan সম্পর্কে বিশদে জেনে নেব।

Royal Enfield Himalayan কালার

নতুন রয়্যাল এনফিল্ড হিমালয়ান তিনটি নতুন কালার আপডেট পেয়েছে – গ্ল্যাসিয়ার ব্লু, স্লীট ব্ল্যাক এবং ডিউন ব্রাউন। এছাড়া বিদায়ী মডেলের কালারগুলিও বিক্রি করা হবে। যেমন – গ্র্যাভেল গ্রে, পাইন গ্রীন এবং গ্রানাইট ব্ল্যাক। এদিকে লেক ব্লু, রক রেড এবং মিরেজ সিলভার পেইন্ট স্কিমগুলির বিক্রি বাতিল ঘোষণা করা হয়েছে।

Royal Enfield Himalayan দাম

কালার স্কীমের উপর ভিত্তি করে নতুন হিমালয়ানের এক একটি মডেলের দাম একেক রকম। নীচে মোটরসাইকেলটির এক্স-শোরুম দামেল তালিকা দেওয়া রইল।

পাইন গ্রীন – ২,২২,৪০০ টাকা
ডিউন ব্রাউন – ২,২২,৪০০ টাকা
গ্রানাইট ব্ল্যাক – ২,২৩,৯০০ টাকা
গ্ল্যাসিয়ার ব্লু – ২,২৩,৯০০ টাকা
স্লীট ব্ল্যাক – ২,২৩,৯০০ টাকা

Royal Enfield Himalayan ফিচার্স

2023 Himalayan-এর ফিচার তালিকর যুক্ত হয়েছে ইউএসবি চার্জিং পোর্ট। এছাড়াও হ্যালোজেন হেডলাইট, এলইডি টেলল্যাম্প, সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ট্রিপার নেভিগেশন, এবং ডুয়েল চ্যানেল এবিএস সহ হাজির হয়েছে বাইকটি।

Royal Enfield Himalayan ইঞ্জিন এবং ট্রান্সমিশন

রয়্যাল এনফিল্ড বাইকটির আউটপুট সামান্য বাড়াতে পারতো। কিন্তু তারা সে পথে হাঁটেনি। এতে উপস্থিত ৪১১ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিনটি থেকে ২৪.৩ বিএইচপি শক্তি এবং ৩২ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

সঙ্গে থাকুন ➥