হিমালয়ের প্রকৃতি থেকে অনুপ্রেরণা নিয়ে Royal Enfield Himalayan এর নতুন ভার্সন লঞ্চ হল

Avatar

Published on:

Royal Enfield Himalayan Launched in 3 New Colours

রেট্রো বাইকের কিংবদন্তি নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের অ্যাডভেঞ্চারের জন্য জনপ্রিয় মোটরসাইকেল Himalayan তিনটি নতুন রঙের বিকল্পে হাজির করল। ২০২৩-এর ভার্সনে যোগ হয়েছে গ্ল্যাসিয়ার ব্লু, স্লীট ব্ল্যাক এবং ডিউন ব্রাউন কালার। এছাড়া আগের গ্র্যাভেল গ্রে, পাইন গ্রীন এবং গ্রানাইট ব্ল্যাক রঙের মডেলগুলিও বিক্রি করা হবে। তবে নতুন কালার স্কিমের দাম পুরনো বিকল্পগুলির চাইতে ১,৩০০ টাকা বেশি। নতুন Royal Enfield Himalayan কিনতে খরচ পড়বে ২.১৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

এদিকে Himalayan নয়া পেইন্ট স্কিমে হাজির হলেও এর কারিগরিতে কোনোরূপ পরিবর্তন ঘটানো হয়নি। তবে কিছু নতুন ফিচার যোগ হয়েছে। এতে দেওয়া হয়েছে একটি নতুন লোগো। যেটি বাইকটির সাইড প্যানেল এবং গ্রিলে স্থান পেয়েছে। অ্যাডভেঞ্চার ট্যুরার মডেলটি আপডেট হিসেবে ইউএসবি চার্জিং পোর্ট সহ এসেছে। যা মোটরসাইকেলটিতে দীর্ঘদিন ধরেই একটি বহুল প্রতীক্ষিত ফিচার।

নতুন মডেলটির প্রসঙ্গে মন্তব্যে রয়্যাল এনফিল্ডের সিইও বি গোবিন্দরাজন জানান, “২০১৬-তে লঞ্চের পর থেকে Royal Enfield Himalayan আমাদের লাইনআপে একটি দুর্দান্ত পারফর্ম্যান্সের মোটরসাইকেল। পাহাড়ে রাইডিং, দুর্গম রাস্তায় হাজার হাজার কিলোমিটার চলার দীর্ঘদিনের অভিজ্ঞতা সংগ্রহের পর এটি ডিজাইন করা হয়েছিল।”

অন্যদিকে রয়্যাল এনফিল্ডের তরফে জানানো হয়েছে, হিমালয়ানের নতুন গ্ল্যাসিয়ার ব্লু শেডটি হিমবাহ হ্রদের থেকে অনুপ্রাণিত হয়ে আনা হয়েছে। আবার ডিউন ব্রাউন কালারটি লাদাখের নুব্রা ভ্যালির হিমালয়ের মরুভূমির সাথে মিল রেখে দেওয়া হয়েছে। আবার বন্ধ হয়ে যাওয়া স্লিক প্যাটার্ন মডেলটি ব্ল্যাক কালারের সাথে পুনর্জীবিত হয়েছে, যার নামকরণ করা হয়েছে স্লীট ব্ল্যাক।

প্রসঙ্গত, Royal Enfield Himalayan-এ রয়েছে একটি ৪১১ সিসি এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, লং স্ট্রোক ইঞ্জিন। যা থেকে ৬,০০০ আরপিএম গতিতে ২৪.৩ বিএইচপি শক্তি এবং ৪,৫০০ আরপিএম গতিতে ৩২ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স। বাইকটির সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে মোনোশক সাসপেনশন। উচ্চ পারফরমেন্সের জন্য দুই চাকায় ডুয়েল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। এর ওজন ১৯৯ কেজি।

সঙ্গে থাকুন ➥