ভারতের পর এবার বিদেশেও দাপট, এই প্রথম Royal Enfield এর বাইক রপ্তানি 1 লক্ষ টপকাল

Avatar

Published on:

Royal Enfield records highest ever sales & experts fy2023

ভারতের প্রথম সারির রেট্রো মোটরসাইকেল নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) মার্চে তাদের বেচাকেনার পরিসংখ্যান প্রকাশ করল। যেখানে দেখা গেছে গত মাসে তারা মোট ৭২,২৩৬ ক্রেতার হাতে নতুন মোটরসাইকেলের চাবি তুলে দিয়েছে। তুলনাস্বরূপ, গত বছর মার্চে তাদের ৬৭,৬৭৭ ইউনিট টু-হুইলার বিক্রি হয়েছিল। আর ২০২২-২৩ আর্থিকবর্ষে সংস্থাটি মোট ৮,৩৪,৮৯৫ ইউনিট বেচেছে। ২০১৮-১৯ এর রেকর্ড ভেঙে যা রয়্যাল এনফিল্ডের ইতিহাসে সর্বোচ্চ। আগের অর্থবর্ষের তুলনায় বিক্রি ৩৯% বিক্রি বৃদ্ধি পেয়েছে।

Royal Enfield-এর টু-হুইলারের বেচাকেনা রেকর্ড গড়লো

২০২২-২৩ অর্থবর্ষে এই প্রথম এক লক্ষ রপ্তানির মাইলফলক স্পর্শ করেছে রয়্যাল এনফিল্ড। গত আর্থিকবর্ষের তুলনায় যা ২৩% বেশি। আবার গোটা বছরে কেবলমাত্র দেশের বাজারে মোট ৭,৩৪,৮৪০ ইউনিট বিক্রি হওয়ায় আগের বারের তুলনায় বাক্রিবাটা ৪১% বাড়তে দেখা গেছে।

বিক্রি বৃদ্ধির প্রসঙ্গে Royal Enfield-এর বক্তব্য

মার্চ ২০২৩-এ বিক্রি বৃদ্ধির প্রসঙ্গে সংস্থার সিইও বি গোবিন্দরাজন বলেন, “এ বছর রয়্যাল এনফিল্ডের ব্যাপক উত্থান ঘটেছে। আমরা বিক্রিতে নতুন উচ্চতা স্পর্শ করতে পেরেছি। একই সাথে এই প্রথম আন্তর্জাতিক বাজারে রপ্তানির পরিমাণ ১,০০,০০০ ইউনিট পার করেছে।”

রয়্যাল এনফিল্ডের সাম্প্রতিক লঞ্চ হিসেবে বাজারে এসেছে 2023 Interceptor 650 ও Continental GT 650। উভয় মোটরসাইকেলে আপডেট হিসেবে দেওয়া হয়েছে একটি এলইডি হেডল্যাম্প, একটি ইউএসবি পোর্ট, নতুন সুইচ গিয়ার এবং ওবিডি-২ নির্গমন বিধি পালনকারী ইঞ্জিন। এর সাথে নতুন কালার অপশন এবং ব্ল্যাকড-আউট ভ্যারিয়েন্টে ব্ল্যাকড-আউট পেইন্ট ও অ্যালয় হুইল যোগ হয়েছে।

বর্তমানে Classic 350-র নির্মাতা একাধিক মোটরসাইকেলের উপর কাজ করছে। যেমন Himalayan 450 ও Scram 450। আবার ৬৫০ সিসির দুটি নতুন মোটরসাইকেলের উন্নয়ন শুরু হয়েছে। এগুলি হল – Shotgun 650 ও Scram 650।

সঙ্গে থাকুন ➥