সামনে থেকে দেখলে মনে হবে স্পোর্টস বাইক, চাবুক ডিজাইনের স্কুটার নিয়ে হাজির Zontes

Avatar

Updated on:

Zontes ZT125M Maxi Scooter Launched in France

চীনা বাইক নির্মাতা জন্টিস (Zontes) ফ্রান্সের বাজারে লঞ্চ করল একটি আকর্ষণীয় দর্শনের ম্যাক্সি স্কুটার। যার নাম – Zontes ZT125-M। এলইডি ডিআরএল সহ স্কুটারটির সামনের অংশে দুর্ধর্ষ ডিজাইন ফুটিয়ে তোলা হয়েছে। স্টাইলের দিক থেকে ZT125-M-এর সাথে গত বছর লঞ্চ হওয়া ম্যাক্সি স্কুটার Kymco KRV 180i-এর অনেকাংশেই মিল পাওয়া যায়।

ZT125-M-তে শক্তির উৎস হিসাবে দেওয়া হয়েছে একটি ১২৫ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে ১৪.৬ পিএস শক্তি উৎপন্ন হবে। ক্ষমতার দিক থেকে যা ভারতে ১২৫ সিসির সবচেয়ে শক্তিশালী মোটরসাইকেল KTM 125 Duke-এর সাথে সমান। যা বাস্তবেই অবাক করার মতো!

স্কুটারটির অ্যাগ্রেসিভ লুক ও চোখের মতো এলইউডি ডিআরএল নজর কাড়ে এক ঝলকে সামনে থেকে দেখলে স্পোর্টস বাইক দলে মনে হবে। ফিচারের তালিকাও বেশ লম্বা। এতে ডিস্ক ব্রেক, ডুয়েল চ্যানেল এবিএস, দু’চাকায় ১৪ ইঞ্চি হুইল, একটি বৃহৎ টিএফটি স্ক্রিন, কিলেস ইগনিশন, টুইন ইউএসবি চার্জিং পোর্ট এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম দেওয়া হয়েছে।

স্কুটারটির স্পেসিফিকেশন শুনলে এটি চালিয়ে দেখার সাধ সকলের মনেই জাগবে। Benelli, Keeway, Moto Morini-র মতো Zontes-ও এদেশে আদিশ্বর অটো রাইড ইন্ডিয়া-র ছত্রছায়ায় ব্যবসা করে। তাই Zontes ZT125-M ভারতের বাজারেও লঞ্চ হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

সঙ্গে থাকুন ➥