লঞ্চের কয়েক ঘণ্টা আগে iQOO 9, iQOO 9 Pro ফোনের সমস্ত স্পেসিফিকেশন ফাঁস

আজই (৫ জানুয়ারি) চীনের বাজারে পা রাখতে চলেছে iQoo 9 স্মার্টফোন সিরিজটি। এই সিরিজের অধীনে iQoo 9 ও iQoo 9 Pro- এই দুটি মডেল বাজারে আসার কথা রয়েছে। এর আগে নানা সময়ে বিভিন্ন রিপোর্ট থেকে iQoo 9 সিরিজের স্মার্টফোনগুলির সম্বন্ধে একাধিক তথ্য সামনে এসেছে। আর এখন লঞ্চের কয়েকঘন্টা আগে এক জনপ্রিয় টিপস্টার iQoo 9 ও iQoo 9 Pro স্মার্টফোন দুটির সকল স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এনেছেন। জানা গেছে উভয় ফোনেই দেওয়া হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, সর্বাধিক ১২ জিবি র‍্যাম, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ ও ৪,৭০০ এমএএইচ ব্যাটারি।

আইকো ৯ – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (iQoo 9 Expected Specifications)

টিপস্টার ঈশান আগরওয়াল মাইস্মার্টপ্রাইসের সহযোগিতায় আইকো ৯ সিরিজের স্মার্টফোন দুটির প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এনেছেন। টিপস্টারের দাবি অনুযায়ী, আইকো ৯ বেস মডেলে থাকতে পারে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি+ ফ্ল্যাট AMOLED ডিসপ্লে। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পলিং রেট ৩৬০ হার্টজ ও পিক্সেল ঘনত্ব ৩৮৮পিপিআই হতে পারে।

ফটোগ্রাফির জন্য iQoo 9 ফোনে থাকতে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট। এই ক্যামেরা ইউনিট এর মধ্যে দেখা যেতে পারে ওআইএস (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন৫ সেন্সর, ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স। এছাড়া সেলফি ভিডিও কলিং এর জন্য এই ফোনের সামনে দেওয়া হতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য iQoo 9 স্মার্টফোনে ব্যবহার করা হতে পারে লেটেস্ট পরবর্তী প্রজন্মের প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮জেন ১। এই ফোনটি রান করতে পারে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনওএস ওশান (OriginOS Ocean) কাস্টম স্কিনে ও বাজারে আসত পারে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ।

এছাড়াও, পাওয়ার ব্যাকআপের জন্য iQoo 9 ফোনে দেওয়া হতে পারে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি।

আইকো ৯ প্রো – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (iQoo 9 Pro Expected Specifications)

টিপস্টার ঈশান আগরওয়াল জানিয়েছেন, আইকো ৯ সিরিজের প্রো মডেলটিতে থাকতে পারে ৬.৭৮ ইঞ্চির কিউএইচডি+ এলটিপিও AMOLED ডিসপ্লে। ডিসপ্লের প্রান্তগুলিতে কার্ভড ডিজাইন দেখা যেতে পারে। আইকো ৯ প্রো ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পলিং রেট ৩০০ হার্টজ ও পিক্সল ঘনত্ব ৫১৭পিপিআই হতে পারে। জানিয়ে রাখি, সম্প্রতি সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছিল তাদের আইকো ৯ সিরিজের প্রো মডেলে নিরাপত্তার জন্য আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে। তবে জানা যায়নি বেস মডেলও এই অত্যাধুনিক প্রযুক্তির ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি থাকবে কিনা।

ফটোগ্রাফির জন্য iQoo 9 Pro ফোনেতেও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। এই সেটআপের মধ্যে দেওয়া হতে পারে ওআইএস (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন৫ সেন্সর, ১৫০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর। এই আল্ট্রা ওয়াইড লেন্সটি ম্যাক্রো শট ক্যাপচার করতে পারবে এবং এটিতে ফিস আই মোড সাপোর্ট করবে বলে জানা গেছে। এছাড়া iQoo 9 Pro ফোনে একটি ১৬ মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরাও দেখা যেতে পারে। ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য iQoo 9 Pro স্মার্টফোনেও ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮জেন ১ প্রসেসর। এই ফোনটি রান করতে পারে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনওএস ওসান (OriginOS Ocean) কাস্টম স্কিনে ও বাজারে আসত পারে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ। এছাড়াও, পাওয়ার ব্যাকআপের জন্য iQoo 9 Pro ফোনে থাকতে পারে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং, ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং ও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি।