Realme 9 Pro+ শীঘ্রই ভারতে আসছে, পেল BIS-এর ছাড়পত্র

আগামী বছরের শুরুতে Realme 9 সিরিজের ফোনগুলি মার্কেটে আত্মপ্রকাশ করতে পারে বলে জল্পনা রয়েছে। এই সিরিজের অধীনে চারটি ফোন আসতে পারে – Realme 9, Realme 9i, Realme 9 Pro ও Realme 9 Pro+/Max। যদিও কোম্পানির তরফে এখনও আসন্ন এই সিরিজের লঞ্চের নির্দিষ্ট তারিখ সম্পর্কে কোনো অফিশিয়াল তথ্য পাওয়া যায়নি। তবে এই সিরিজের Realme 9i ফোনটির ছবি সহ স্পেসিফিকেশন কয়েকদিন আগেই ফাঁস হয়েছিল। এখন Realme 9 Pro+ ফোনটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস (BIS) থেকে ছাড়পত্র পেল।

টিপস্টার মুকুল শর্মা (Mukul Sharma), Realme 9 Pro+ ফোনটিকে BIS সার্টিফিকেশন সাইটে খুঁজে পেয়েছেন। এই টিপস্টারই এর আগে দাবি করেছিলেন, এই সিরিজে চারটি ফোন থাকবে। যাইহোক, প্রো প্লাস ফোনটি RMX3392 মডেল নম্বর সহ সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত হয়েছে। যদিও এখান থেকে ফোনটির কোনো স্পেসিফিকেশন জানা যায়নি। তবে সার্টিফিকেশন পাওয়ার অর্থ Realme 9 Pro+ ভারতে লঞ্চ হবে।

উল্লেখ্য, এর আগে শোনা গিয়েছিল, জানুয়ারির শুরুর দিকে এই সিরিজের Realme 9i মডেলটিই সর্বপ্রথম মার্কেটে লঞ্চ হতে চলেছে। এই ফোনে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি+ আইপিএস এলসিডি প্যানেল, মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

এছাড়া টিপস্টারদের দাবি, এই সিরিজের কয়েকটি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হবে। ফোনগুলি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে সহ আসবে। যদিও এই রিপোর্ট নিয়ে আমাদের সংশয় আছে।

প্রসঙ্গত, রিয়েলমি আগামী বছরে, অর্থাৎ ২০২২ সালের প্রথম দিকে, Realme GT 2 Pro নামের নতুন একটি স্মার্টফোন মার্কেটে লঞ্চ করার ব্যাপারেও পরিকল্পনা করছে। এই ফোনটি সদ্য লঞ্চ হওয়া স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ লঞ্চ হবে।