১০ হাজার টাকার কমে Realme, Samsung, Tecno-র সেরা পাঁচটি স্মার্টফোন দেখে নিন

বছরের চতুর্থ কোয়ার্টার শুরুই হয় উৎসবের আমেজ দিয়ে। ফলে এই নির্দিষ্ট সময়ের আগমনের জন্য আপামর ভারতবাসী সহ অফলাইন ও অনলাইন শপিং মার্টগুলি চাতকের ন্যায় অপেক্ষা করে থাকে। কারণ, উৎসবের দিনগুলিতে নতুন দ্রব্যাদি ক্রয় বা পুরোনো প্রোডাক্ট আপগ্রেড করতে ক্রেতাদের ভিড় জমে এই সকল স্টোরগুলিতে। সেক্ষেত্রে, আপনিও যদি নিজেকে বা প্রিয়জনকে সস্তায় একটি নতুন স্মার্টফোন গিফ্ট করতে চান, তবে আজ আমরা এই প্রতিবেদনে ৫টি এমন স্মার্টফোনের প্রসঙ্গে আপনাদের জানাবো, যেগুলিকে ১০,০০০ টাকার কমে কেনা যাবে। এই তালিকায় সামিল থাকছে, Realme narzo 50i, Samsung Galaxy F12, Infinix Smart 5, Tecno Spark 7 ও Motorola G10 Power। চলুন উল্লেখিত ৫টি ফোনের দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

ভারতের বাজারে ১০,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Realme narzo 50i : রিয়েলমি নারজো ৫০আই ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লে, ৮৮.৭% স্ক্রিন-টু-বডি রেশিও এবং ৪০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস সাপোর্ট করে। এতে, ১.৬ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর ইউনিসক ৯৮৬৩ (Unisoc 9863) প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই গো ভার্সনে চলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, এতে ৮ মেগাপিক্সেল এআই রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল এআই সেলফি ক্যামেরা‌ দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ফিচার। ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৩ দিনের স্ট্যান্ডবাই টাইম অফার করবে।

দাম : Realme narzo 50i ফোনকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছিল। ফোনটির ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকা। আর, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৭,৪৯৯ টাকায় কেনা যাবে।

Samsung Galaxy F12 : স্যামসাং গ্যালাক্সি এফ ১২ ফোন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) আইপিএস ডিসপ্লে‌ সহ এসেছে। এই ডিসপ্লে, ৮৮.৭% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্সের জন্য থাকছে অক্টা কোর এক্সিনস ৮৫০ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই কাস্টম স্কিনে রান করে। স্যামসাংয়ের এই ফোনের ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত একটি কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে। একই সাথে ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি।

দাম : Samsung Galaxy F12 ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে খরচ করতে হবে ৯,৪৯৯ টাকা। আবার, ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ১০,৪৯৯ টাকা।

Infinix Smart 5 : ডুয়েল সিম স্লটের সাথে আসা ইনফিনিক্স স্মার্ট ৫ ফোনে আছে ৬.৮২ ইঞ্চি এইচডি প্লাস ড্রপ নচ ডিসপ্লে। এটি ২ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর সহ এসেছে। ফোনে, এআই ডুয়েল রিয়ার ক্যামেরা (১৩ মেগাপিক্সেল + লো লাইট সেন্সর) সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। সিকিউরিটির জন্য থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার। এই ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

দাম : Infinix Smart 5 ফোনের ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭,১৯৯ টাকা।

Tecno Spark 7 : টেকনো স্পার্ক ৭ ফোনে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডট নচ ডিসপ্লে দেখা যাবে। থাকছে মিডিয়াটেক হেলিও এ২৫ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ বেসড হাইওস ৭.৫ কাস্টম ওস স্কিনে চলবে। সিকিউরিটির জন্য এতে রয়েছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনে, ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ এআই ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। ফোনটি, ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ‌‌ এসেছে, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম : Tecno Spark 7 দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যার মধ্যে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৭,৪৯৯ টাকা। আর, ৩ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৮,৪৯৯ টাকায় কেনা যাবে।

Motorola G10 Power : মোটো জি১০ পাওয়ার ফোনে রয়েছে ৬.৫১ ইঞ্চির (১৬০০x৭২০ পিক্সেল) এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লে, ২০:৯ আসপেক্ট রেশিও এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এতে, এড্রেনো ৬১০ জিপিইউ ও ১.৮ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। উক্ত ফোনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। একই সাথে থাকছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম : Motorola G10 Power ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ এসেছে, এর দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা। ফোনটি অররা গ্রে এবং ব্রীজ ব্লু কালারে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন