২০,০০০ টাকার কমে সেরা ৫টি Realme Smartphones দেখে নিন

বাজেট ও মিড রেঞ্জ স্মার্টফোন নির্মাতাদের মধ্যে Realme-র জনপ্রিয়তা তুঙ্গে। Oppo-র এক সময়ের সাব ব্র্যান্ডটি মানুষের চাহিদাকে প্রাধান্য দিয়ে, শক্তিশালী ব্যাটারি, দুর্দান্ত ক্যামেরা ও লেটেস্ট প্রসেসর সহ একাধিক স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে। এই ফোনগুলির মধ্যে বেশিরভাগের দাম রাখা হয়েছে ২০,০০০ টাকার কম। গত কয়েক মাসে এই রেঞ্জে Realme C21Y, Realme C11, Realme narzo 30, Realme narzo 30 5G ও Realme X7 5G এর মতো ফোনগুলি লঞ্চ হয়েছে। উল্লেখিত এই ৫টি হ্যান্ডসেট আপনারা ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart এবং সংস্থার অফিসিয়াল সাইট realme.com থেকে কিনে পারবেন।

২০,০০০ টাকার কমে উপলব্ধ Realme স্মার্টফোনের তালিকা

Realme C21Y: ৯,৯৯৯ টাকা

এটি হলো রিয়েলমি সি২১ওয়াই স্মার্টফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। এতে, একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। ফাস্ট-পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য ফোনে, ইউনিসক টি৬১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে এতে, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Realme C11: ৭,৪৯৯ টাকা

এই মূল্য ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। রিয়েলমি সি১১ স্মার্টফোনে আছে একটি ৬.৫ ইঞ্চির এলসিডি টাচ-ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ ও স্ক্রিন ব্রাইটনেস ৪০০ নিট অবধি। ক্যামেরার কথা বললে এতে, ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ ও ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি আছে। সুতরাং, কম দামের মধ্যে যারা ফিচারে ঠাসা স্মার্টফোন কিনতে চান তাদের জন্য রিয়েলমির এই হ্যান্ডসেটটি উপযুক্ত।

Realme narzo 30: ১৩,৪৯৯ টাকা

৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহযোগে আসা রিয়েলমি নারজো ৩০ স্মার্টফোন, মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর রয়েছে। ফোনে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে তিনটি ক্যামেরা সেন্সর পাওয়া যাবে। এগুলি হলো, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও ২ মেগাপিক্সেল তৃতীয় সেন্সর। একই সাথে সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Realme narzo 30 5G: ১৬,৯৯৯ টাকা

৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত রিয়েলমি নারজো ৩০ ৫জি স্মার্টফোনে দেওয়া হয়েছে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ক্যামেরার কথা বললে ফোনে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে, ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে।

Realme X7 5G: ১৯,৯৯৯ টাকা

এটি উক্ত ফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। রিয়েলমি এক্স৭ স্মার্টফোনে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর সহ এসেছে। ছবি তোলার জন্য ফোনে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। এগুলি হলো, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেন্সর। একই ভাবে সেলফি তোলা বা ভিডিও চ্যাটিংয়ের সুবিধার্থে থাকছে ১৬ মেগাপিক্সেলের এআই ফ্রন্ট ক্যামেরা। এতে ৪,৩১০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন