ইলেকট্রিক স্কুটার কিনতে কম সুদে লোন মিলবে, আর্থিক সংস্থার সঙ্গে জোট বাঁধল Jitendra EV

ইলেকট্রিক স্কুটার নির্মাতা Jitendra EV সম্প্রতি Eduvanz বলে এক ডিজিটাল এনবিএফসি (ব্যাঙ্ক নয় এমন আর্থিক সংস্থা) প্রতিষ্ঠানের সঙ্গে গাঁটছড়া বাঁধার কথা ঘোষণা করেছে। মূলত জিতেন্দ্রর স্কুটারের গ্রাহকদের স্বল্প সুদে সহজে ঋণ দেওয়ার ব্যবস্থা করার জন্যই এই নন ব্যাংকিং ফাইন্যান্সিয়াল সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে তারা।

ঋণ পাওয়ার জন্য গ্রাহকদের জিতেন্দ্র ইভি সংস্থার অথরাইজড ডিলারের কাছে গিয়ে আবেদন করতে হবে। সেখানেই এই সংক্রান্ত যাবতীয় তথ্য মিলবে। Eduvanz এর বিজনেস ডেভলপমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট অশ্বিন নটরাজন এদিন বলেন, “আমাদের সহজ ঋণ দানের প্রক্রিয়ায় গ্রাহকগণ যথেষ্ট উৎসাহ নিয়ে কোনরকম সমস্যা ছাড়াই JEV এর ব্যাটারির চালিত স্কুটার কিনতে পারবে। আমরা অন্যতম সংস্থা যারা কম সুদে সর্বোচ্চ ২৪ মাসের জন্য ঋণ প্রদান করব। এর ফলে জনগণের বিদ্যুৎ চালিত যানবাহনের প্রতি আগ্রহ খুব তাড়াতাড়ি বাড়বে।”

Eduvanz জানিয়েছে, ক্রেতারা জিতেন্দ্রর তৈরি যে কোন বৈদ্যুতিক স্কুটার কেনার জন্য ১১% বার্ষিক সুদে সর্বোচ্চ ২৪ মাসে শোধ করার সুবিধাযুক্ত ঋণ খুব সহজেই পাবে। প্রসঙ্গত, মহারাষ্ট্রের নাসিকে অবস্থিত বৈদ্যুতিক যানবাহন প্রস্তুতকারী জিতেন্দ্র ইভি কয়েক বছর হল নিত্যনতুন ডিজাইনের আধুনিক বৈশিষ্ট্য সম্পন্ন ই-স্কুটার তৈরীর কাজে যুক্ত। ইতিমধ্যেই বেশ কিছু এই ধরনের স্কুটার তাদের পোর্টফোলিওতে দেখা যায়।

নির্মাতা সংস্থার ডিরেক্টর ও সিইও সমকিৎ শাহ বলেন, “আমরা Eduvanz এর সাথে জোটবদ্ধ হতে পেরে যথেষ্ট উচ্ছ্বসিত। এদের নতুন অফারগুলি জিতেন্দ্রর স্কুটার কিনতে চাওয়া মানুষদের খুব অল্প সময়ে এবং সহজে যথাযোগ্য ঋণ পাওয়ার সুযোগ করে দেবে। আমি নিশ্চিত আমাদের এই উদ্যোগ ভারত সরকারের আগামী দিনে দূষণমুক্ত দেশ গড়ে তোলার লক্ষ্যে ইলেকট্রিক ভেহিকেলের ব্যবহার বাড়াতে সাহায্য করবে।”