নতুন রঙে এল ৬৯৯ টাকার Detel D1 Guru, স্মার্টফোনে পাঠানো যাবে ছবি

স্মার্টফোনের যুগেও এখনো এমন মানুষ আছেন যারা ফিচার ফোন ব্যবহারেই বেশী স্বাচ্ছন্দ্যবোধ করেন। স্মার্টফোনের প্রযুক্তিগত সুবিধার পরিবর্তে তারা সাধারণ বেসিক ফোনকেই বেশী উপযোগী বলে মনে করেন। তাই স্মার্টফোন এখন বাজার কাঁপালেও অনেক নামী এবং তথাকথিত নবীন সংস্থাও বাজারে প্রায় ফিচার ফোন লঞ্চ করে থাকে।

২০১৭ সালে প্রতিষ্ঠিত ভারতীয় স্টার্টআপ সংস্থা Detel ইতিমধ্যে সাশ্রয়ী মূল্যে ভাল গুণমানের প্রোডাক্ট বাজারে এনে গ্রাহকদের ভরসা জিতে নিয়েছে। কোম্পানীর প্রোডাক্ট পোর্টফোলিওতে যেমন সস্তা স্কুটার আছে, তেমনি আছে টিভির মতো হোম অ্যাপ্লায়েন্স। Detel-এর ফিচার ফোনও বাজারে বেশ জনপ্রিয়। গত ডিসেম্বরে Detel লঞ্চ করেছিল একগুচ্ছ বেসিক ফোন, যেমন- Detel D1 Guru, D1 Champ, D1 Star এবং D1।

এবার সংস্থাটি এর মধ্যে D1 Guru মডেলের ফোনটিকে নতুন কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করলো। ৬৯৯ টাকায় এখন D1 Guru নেভি ব্লু এবং ব্ল্যাক কালার অপশানে উপলব্ধ হবে। এটি ডিটেলের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। আশা করা যায়, শীঘ্রই D1 Guru নতুন এই রঙের বিকল্পে ফ্লিপকার্ট, অ্যামাজন, এবং পেটিএম মলের মতো প্রথম সারির ই-কমার্স সাইট থেকেও কেনা যাবে।

D1 Guru ফোনটির প্রসঙ্গে আসলে, প্রযুক্তির সাথে মানিয়ে নিতে অভ্যস্ত নয় এমন সিনিয়র সিটিজেন বা যারা স্মার্টফোনের সাথে সাধারণ ব্যবহারের জন্য কমদামি কিন্তু ভাল কোয়ালিটির একটি ফিচার রাখতে চান, তাদের জন্য আদর্শ। Detel D1 Guru ফোনে পাওয়া যাবে ১.৮ ইঞ্চি এলসিডি ডিসপ্লে যার রেজুলেশন ১২৮x১৬০ পিক্সেল। ডুয়াল সিম ও ডুয়াল স্টান্ডবাই সাপোর্টের সাথে ফোনে রয়েছে ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা, ডুয়াল ফ্ল্যাশলাইট, ওয়্যারলেস এফএম, পাওয়ার সেভিং মোড, এসওএস, ১০০০ এমএএইচ ব্যাটারি।

এই ফোনের গুরূত্বপূর্ণ একটি ফিচার হল, Z-Talk নামে একটি ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। যার মাধ্যমে যে কোনো স্মার্টফোনে ছবিসহ মাল্টিমিডিয়া মেসেজ পাঠানো যাবে। যা এই দামের মধ্যে অন্য কোনো ব্রান্ডের ফোনে দেখা মিলবে না। এর মেমোরি ৩২ এমবি৷ তবে এটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১৬ জিবি পর্যন্ত বাড়ানোর সুযোগ আছে।