OnePlus Experience Store: বেঙ্গালুরুতে বিশ্বের সবচেয়ে বড় অফলাইন এক্সপেরিয়েন্স স্টোর খুলল সংস্থা

বর্তমান ডিজিটাল যুগে যাবতীয় ইলেকট্রনিক গ্যাজেটের মধ্যে স্মার্টফোনের চাহিদাই সবচেয়ে বেশি। তাই অনলাইন হোক কিংবা অফলাইন, যে-কোনো প্ল্যাটফর্মেই এই বহুল কার্যকর ডিভাইসটিকে সহজে উপলব্ধ করতে ইদানীংকালে একাধিক সংস্থাই বেশ কিছু কার্যকর পদক্ষেপ নিচ্ছে। সেক্ষেত্রে সম্প্রতি অনলাইনের পাশাপাশি অফলাইন বিক্রির পরিমাণকে আরও বহুগুণে বাড়াতে জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা OnePlus (ওয়ানপ্লাস) goto বৃহস্পতিবার বেঙ্গালুরুর ব্রিগেড রোডে তাদের বৃহত্তম গ্লোবাল এক্সপেরিয়েন্স স্টোর খুলেছে। এতে, অফলাইন চ্যানেলগুলির মারফত গ্রাহকদের সঙ্গে আরও ব্যাপকভাবে সংযোগ স্থাপন করার পাশাপাশি বিক্রির পরিমাণও আরও অনেক বেশি পরিমাণে বাড়বে বলে কোম্পানির বিশ্বাস।

নতুন এক্সপিরিয়েন্স স্টোর সম্পর্কে OnePlus-এর মন্তব্য

এই প্রসঙ্গে ওয়ানপ্লাস ইন্ডিয়ার সিইও নবনীত নাকরা টাইমস অফ ইন্ডিয়া-কে জানিয়েছেন যে, গত ৩-৪ তাঁরা একটি ডিজিটাল-ফার্স্ট ব্র্যান্ড থেকে অফলাইনেও নিজেদের পরিধি ক্রমাগত বিস্তার করে চলেছে। গ্রাহকদের কাছে অফলাইনেও যাতে তাদের স্মার্টফোনগুলি সহজে উপলব্ধ হয় সেজন্য তাঁরা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এবং গ্রাহকদের উন্নত মানের পরিষেবা প্রদান করার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ। তিন বছরেরও কম সময়ের মধ্যে এর সুবাদে সংস্থাটি ৩,০০০ অফলাইন পয়েন্ট অর্জন করতে সক্ষম হয়েছে, যা এমনিতে সাংখ্যিক আকারে খুবই কম। তবে ২০২২ সালের শেষের দিকে ১৫,০০০ পয়েন্ট অফ সেল হবে বলে ওয়ানপ্লাস আশা করছে।

নবনীত নাকরা আরও বলেছেন যে, ভারতীয় ব্যবহারকারীরা এই ব্র্যান্ডের বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং বর্তমানেও সেই ধারা অব্যাহত রয়েছে। শুধু তাই নয়, ২০১৮ সালে ওয়ানপ্লাসের প্রতিষ্ঠাতা পেটে লাউ নিজমুখে স্বীকার করেছিলেন যে, কোম্পানির ভারতীয় রিভিউ চীনের চেয়ে বেশি। তাই ওয়ানপ্লাসের সবচেয়ে বড়ো গ্লোবাল এক্সপেরিয়েন্স স্টোর খোলার জন্য ভারতকেই উপযুক্ত জায়গা হিসেবে বেছে নিয়েছেন নবনীত নাকরা, যেটির নাম ওয়ানপ্লাস বুলেভার্ড। তিনি আরও বলেছেন যে, দাম এবং নজরকাড়া স্পেসিফিকেশনের সুবাদে মহিলা ব্যবহারকারীদের মধ্যে ওয়ানপ্লাসের ফোন বেশি জনপ্রিয়। আর অফলাইন স্টোরে ঘুরে ঘুরে বিভিন্ন প্রোডাক্টের মধ্যে তুলনামূলক বিশ্লেষণ করাই মহিলাদের বেশি পছন্দের। তাই সংস্থাটি অফলাইন স্টোরের দিকে এখন বিশেষভাবে মনোনিবেশ করেছে।

OnePlus এক্সপিরিয়েন্স স্টোর কেমন হবে?

এবার এই আলোচনার মূল বিষয়বস্তু, অর্থাৎ এক্সপেরিয়েন্স স্টোরটির সম্পর্কে গুটিকয়েক কথা জেনে নেওয়া যাক। ভারতীয় ব্যবহারকারীদের পছন্দের কথা মাথায় রেখে এই স্টোরে প্রচুর প্রাকৃতিক এবং পার্থিব উপাদানের উপস্থিতি লক্ষ্য করা যাবে। শুধু তাই নয়, ভারতের ঐতিহ্যকে প্রাধান্য দিয়ে স্টোরের দেওয়ালে টেরাকোটা মেটিরিয়াল ফিনিশিং করা হয়েছে। সারা দেশের জনপ্রিয় শিল্পীদের কাছ থেকে সংগ্রহ করা ক্লে এবং সিরামিক আর্টওয়ার্কগুলিও এখানে দেখা যাবে। এই স্টোরটি খোলার পিছনে কোম্পানির মূল অভিপ্রায়ের আস্বাদ ইউজাররা এটির গ্রাউন্ড ফ্লোরে অনুভব করতে পারবেন। কেননা স্টোরের গ্রাউন্ড ফ্লোরে ওয়ানপ্লাসের যাবতীয় প্রোডাক্ট এবং ডিভাইসকে টাচ করে সেটি ব্যবহারের অনুভূতি অর্জন করতে পারবেন গ্রাহকরা। স্টোরে একটি কমিউনিটি জোনও বিদ্যমান, যেখানে কমিউনিটি লাউঞ্জ, গেমিং জোন এবং ইভেন্ট হোস্টিংয়ের জন্য অডিটোরিয়ামও থাকবে।