Career Day: অ্যামাজনের হয়ে কাজ করতে চান? ভারতে ৮,০০০টিরও বেশি পদে নিয়োগ শুরু হচ্ছে

Avatar

Published on:

আপনি কি এই মুহূর্তে কাজ খুঁজছেন, কিংবা আপনার মনে রয়েছে অনলাইন শপিং প্ল্যাটফর্ম Amazon (অ্যামাজন)-এর সাথে কাজ করার ইচ্ছে? তাহলে হালফিল সময়ে আপনার এই ইচ্ছেগুলি সহজেই পূরণ হতে পারে। কিভাবে? আসলে জনপ্রিয় ই-কমার্স কোম্পানিটি, আগামী ১৬ই সেপ্টেম্বর ভারতে প্রথমবার ‘Carrier Day’ (ক্যারিয়ার ডে) প্রোগ্রাম আয়োজন করছে। মূলত এই প্রোগ্রামে, সংস্থার সিইও অ্যান্ডি জ্যাসি-র উপস্থিতিতে অ্যামাজনের কর্মচারীরা কোম্পানির সাথে তাদের কাজ করার অভিজ্ঞতা শেয়ার করবে। আবার বিজনেস স্ট্যান্ডার্ডের রিপোর্ট বলছে, এই প্রোগ্রামের দরুন তারা বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, চেন্নাই, গুড়গাঁও, মুম্বাই, নয়ডা, অমৃতসর, আহমেদাবাদ, ভোপাল, কোয়েম্বাটুর, জয়পুর এবং কলকাতাসহ ভারতের ৩৫টি শহরে ৮,০০০টিরও বেশি পদে নিয়োগ করবে।

ভারতে বিশেষ প্রোগ্রামের মাধ্যমে কর্মী নিয়োগ করছে Amazon

সূত্রের মতে, অ্যামাজনের এই চাকরির অফার কর্পোরেট, প্রযুক্তি, গ্রাহক পরিষেবা এবং অপারেশনগুলির ক্ষেত্রে প্রযোজ্য হবে। সংস্থার এইচআর লিডার তথা আরো অন্যান্য পদের অধিকারী দীপ্তি বর্মা একটি সাক্ষাৎকারে বলেছেন যে, তাঁরা ২০২৫ সালের মধ্যে প্রায় ২০ লক্ষ প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান তৈরি করবে। ইতিমধ্যে সংস্থাটি প্রায় ১০ লক্ষ প্রত্যক্ষ-পরোক্ষ কর্মসংস্থান সৃষ্টি করেছে, যার মধ্যে প্রায় ৩ লক্ষ কর্মসংস্থান প্রযুক্তি, রিটেল, সাপ্লাই, ম্যানুফ্যাকচারিং ইত্যাদি ফিল্ডে নিযুক্ত হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

তবে এখন ‘ক্যারিয়ার ডে’ প্রোগ্রাম, আগ্রহীদের অ্যামাজনকে আরও ভালভাবে বোঝার সুযোগ করে দেবে বলে দীপ্তির দাবি। আবার সংস্থার গ্লোবাল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং কান্ট্রি হেড অমিত আগরওয়ালের বিবৃতি থেকে জানা যায় যে, অ্যামাজন, ভারতকে ডিজিটালভাবে আরো উন্নত করতে চাইছে। যেখানে এই বিশেষ প্রোগ্রাম সংস্থার ক্ষমতায়নের পাশাপাশি জীবিকা অর্জনের সুযোগ দেবে।

উল্লেখ্য, অ্যামাজন ভারতের বাজার ছাড়াও জাপান, জার্মানি, ইতালি, ফ্রান্স, স্পেন, যুক্তরাজ্য এবং কানাডার মত দেশগুলিতে ইতিমধ্যে তার এই চাকরির উৎসব বা ‘ক্যারিয়ার ডে’ আয়োজন করেছে। এই প্রোগ্রামের দরুন, উক্ত ভৌগোলিক অঞ্চলগুলি থেকে সংস্থাটি অত্যন্ত ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। আশা করা যায়, ভারতেও ক্যারিয়ার ডে প্রোগ্রাম সফল হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥