Tork Motors মারকাটারি লুকের ইলেকট্রিক বাইক আনল, 100 কিমি রেঞ্জ, দুর্ধর্ষ ফিচার্স

Published on:

Tork Kratos R Urban E-Motorcycle launched

ভারতের ইলেকট্রিক মোটরসাইকেলের প্রসিদ্ধ সংস্থা টর্ক মোটরস (Tork Motors) তাদের Kratos R ইলেকট্রিক বাইকের নতুন আরবান (Urban) ভ্যারিয়েন্ট লঞ্চের কথা ঘোষণা করল। পুণের কোম্পানিটি এই নয়া ভার্সনের দাম ১.৬৭ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করেছে। যা টপ-স্পেক ভ্যারিয়েন্টের তুলনায় ২০,০০০ টাকা সস্তা। শহরে রাস্তায় চালানোর জন্য উপযুক্ত Tork Kratos R Urban ট্রিমের ফিচারের তালিকা থেকে বাদ পড়েছে বেশ কিছু বৈশিষ্ট্য।

Kratos R Urban ট্রিম লঞ্চ করল Tork Motors

Kratos R Urban দর্শনের দিক থেকে এর স্ট্যান্ডার্ড মডেলের সাথে অনুরূপ। তিনটি সলিড কালারে বেছে নেওয়া যায় মোটরবাইকটি – স্ট্রিকি রেড, ওশিয়ানিক ব্লু এবং মিডনাইট ব্ল্যাক। টপ-এন্ড ভ্যারিয়েন্টের মত এতেও দেওয়া হয়েছে একটি অ্যাক্সিয়াল ফ্লাক্স মোটর, যা থেকে সর্বোচ্চ ১২ বিএইচপি শক্তি এবং ৩৮ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরকে শক্তি প্রদান করবে একটি ৪ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। সম্পূর্ণ চার্জ থাকলে ১০০ কিলোমিটার রেঞ্জ দেবে বলে দাবি করা হয়েছে। সিটি মোডে এর টপ-স্পিড ৭০ কিলোমিটার/ঘন্টা।

Kratos R Urban কেনার পর প্রথম ৩০ দিনের জন্য এতে টপ-এন্ড ভার্সনের সমস্ত ফিচার ট্রায়াল হিসাবে বিনামূল্যে অফার করবে সংস্থা। যার মধ্যে আছে – ইকো, সিটি, স্পোর্টস ও রিভার্স মোড, ফাস্ট চার্জিং, নেভিগেশন, ব্লুটুথ কানেক্টিভিটি, ভেহিকেল লোকেটর, অ্যান্টি থেফ্ট সিস্টেম, জিও ফেন্সিং, চার্জিং পয়েন্ট লোকেশন, ওটিএ আপডেট, রাইড অ্যানালিটিক্স, গাইড মি হোম লাইট ইত্যাদি।

৩০ দিনে পেরিয়ে যাওয়ার পর এই সমস্ত ফিচার্স যদি কোনও ক্রেতা নিজের বাইকে রাখতে চান, সেক্ষেত্রে ২০,০০০ টাকা অতিরিক্ত খরচ করতে হবে। ১৫ আগস্ট থেকে সংস্থার সমস্ত এক্সপেরিয়েন্স সেন্টারে Kratos R Urban-এর বুকিং শুরু হচ্ছে। বুক করতে লাগবে ৯৯৯ টাকা। Urban ট্রিমের প্রসঙ্গে সংস্থার প্রতিষ্ঠাতা এবং সিইও কপিল শেলকে বলেন, “যে সমস্ত ক্রেতা পারফরম্যান্সের বিষয়ে আপোষ করতে রাজি নন, তাদের জন্য Kratos R Urban আদর্শ।”

সঙ্গে থাকুন ➥