Asus আনল Vivobook Pro 16 এর সস্তা ভার্সন, ইন্টেল i9 প্রসেসরের সাথে রয়েছে লেটেস্ট কুলিং সিস্টেম

Avatar

Published on:

asus-vivobook-pro-16-laptop-2-5k launched as a cheaper version intel core i9 processor price specifications

Asus আজ (১৩ই জুন) ২.৫কে রেজোলিউশন যুক্ত নতুন Vivobook Pro 16 ল্যাপটপ লঞ্চ করলো। জানিয়ে রাখি এর আগেও Asus Vivobook Pro 16 এর একটি ভার্সন বাজারে এসেছিল, কিন্তু তাতে ছিল ৩.৫কে রেজোলিউশন সমর্থিত OLED ডিসপ্লে। নয়া ভার্সনে তুলনামূলক নিম্নমানের ডিসপ্লে প্যানেল অফার করা হচ্ছে। আর এর ফিচারও সামান্য কম অ্যাডভান্স। Asus Vivobook Pro 16 2.5K ল্যাপটপ ইন্টেল কোর i9 প্রসেসর, ইন-বিল্ট এনভিডিয়া আরটিএক্স ৪০৬০ গ্রাফিক্স কার্ড, ৩টি এয়ার আউটলেট যুক্ত কুলিং সলিউশন, ব্যাকলাইট কী-বোর্ড এবং প্রাইভেসি শাটার সমেত ফ্রন্ট ক্যামেরার সাথে এসেছে। অতএব নয়া মডেলটিকে মূল ল্যাপটপেরই একটি সস্তা সংস্করণ বলা চলে। তবে ডিজাইনের নিরিখে এটি মূল ভ্যারিয়েন্টের ন্যায় এক সমান স্টাইলিশ লুক অফার করে। চলুন এবার নতুন Asus Vivobook Pro 16 ল্যাপটপের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Asus Vivobook Pro 16 ল্যাপটপের স্পেসিফিকেশন

আসুস ভিভোবুক প্রো ১৬ ল্যাপটপে ২.৫কে রেজোলিউশন যুক্ত ডিসপ্লে প্যানেল আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১০০% P3 কালার গ্যামেট, ১৩৩% sRGB কালার গ্যামেট এবং ৫০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এছাড়াও এই ডিসপ্লে ভিসা এইচডিআর ৪০০ (VESA HDR 400) সার্টিফিকেশন সহ এসেছে এবং ডলবি ভিশন ও উইন্ডোজ এইচডিআর প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে ১৪ কোর এবং ২০ থ্রেড যুক্ত ইন্টেল কোর i9-13900H প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ৫.৪ গিগাহার্টজ ক্লক রেটে চালিত। আবার গ্রাফিক্স কার্ড হিসাব এতে ইন-বিল্ট এনভিডিয়া আরটিএক্স ৪০৬০ রয়েছে, যা ৮ জিবি GDDR6 র‌্যাম সহ এসেছে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, নবাগত এই নোটবুকটি ডুয়াল ফ্যান এবং ডুয়াল হিট পাইপ সহ কুলিং সলিউশন অফার করে। এক্ষেত্রে মেশিনের মধ্যে ৩টি এয়ার আউটলেট বিদ্যমান। কানেক্টিভিটির জন্য নতুন আসুস ভিভোবুকে – ১টি ইউএসবি টাইপ-এ পোর্ট, ১টি ৩.৫ মিমি হেডফোন জ্যাক, একটি এসডি কার্ড ইন্টারফেস, ১টি ইউএসবি টাইপ-সি পোর্ট, এইচডিএমআই পোর্ট এবং ১টি ইথারনেট পোর্ট অন্তর্ভুক্ত। তদুপরি, Asus Vivobook Pro 16 ল্যাপটপে ব্যাকলাইট এবং ফুল-সাইজ কী-বোর্ড রয়েছে। আবার নিরাপত্তার জন্য মিলবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ডিভাইসটির সামনে প্রাইভেসি শাটার সমেত ১০৮০পিক্সেল রেজোলিউশনের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পরিশেষে নতুন Asus Vivobook Pro 16 ল্যাপটপে ৭০Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩০ মিনিটের মধ্যে ৫০% পর্যন্ত চার্জ হতে সক্ষম।

Asus Vivobook Pro 16 এর দাম

নতুন আসুস ভিভোবুক প্রো ১৬ ল্যাপটপকে ৯,৪৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ১,০৯,২০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছে। এই ল্যাপটপকে চীনের বাইরে‌ কবে লঞ্চ করা হবে তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥