গেমারদের জন্য HP Omen 16 গেমিং ল্যাপটপ ভারতে লঞ্চ হল, রয়েছে ৩২ জিবি র‌্যাম ও আই৭ প্রসেসর

Avatar

Published on:

HP Omen 16 launched India

HP আজ (১৩ই ডিসেম্বর) ভারতের বাজারে HP Omen 16 নামের একটি নয়া গেমিং ল্যাপটপ লঞ্চ করল। এটির দাম এদেশে ১,৬০,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। ফিচার হিসাবে এতে – FHD রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল, ইন্টেল কোর i7 14700HX প্রসেসর, RTX 4070 জিপিইউ, ৩২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ব্যাকলিট RGB কী-বোর্ড পাওয়া যাবে। আবার উন্নতমানের ভিডিও কলিংয়ে অভিজ্ঞতা প্রদানের জন্য HP Omen 16 ল্যাপটপে টেম্পোরাল নয়েজ রিডাকশন মোড সমর্থিত HD ওয়েবক্যাম ও ইন্টিগ্রেটেড ডুয়াল অ্যারে ডিজিটাল মাইক্রোফোন উপস্থিত। চলুন HP Omen 16 ল্যাপটপের দাম, প্রাপ্যতা ও কনফিগারেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ভারতে HP Omen 16 ল্যাপটপের দাম ও লভ্যতা

এদেশের বাজারে এইচপি ওমেন ১৬ ল্যাপটপের দাম ১,৬০,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। সংস্থাটি তাদের এই নয়া ডিভাইসের সাথে এইচপি গেমিং ইকোসিস্টেম অন্তর্গত একাধিক গেমিং অ্যাক্সেসরিজ অফার করছে। এই তালিকায় সামিল রয়েছে – হাইপারএক্স পালসফায়ার হ্যাস্ট ২ ওয়্যারলেস গেমিং মাউস, পালসফায়ার ম্যাট গেমিং মাউস প্যাড এবং হাইপারএক্স ক্লাউড স্টিংগার কোর হেডসেট, যা লঞ্চ অফারের অংশ হিসাবে এখন ১২,৭০১ টাকার পরিবর্তে মাত্র ১,৪৯৯ টাকায় পাওয়া যাবে৷ আবার হাইপারএক্স সোলোকাস্ট মাইক্রোফোন কেবল ৪৯৯ টাকা খরচ করে বাড়ি নিয়ে আসা যাবে। যেখানে কিনা এর আসল দাম ৭,৫২৭ টাকা।

যেসকল ক্রেতারা পুরোনো ল্যাপটপ আপগ্রেড করে এইচপি ওমেন ১৬ ল্যাপটপটি কিনবেন তাদের ২৫,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস অফার করা হবে। আবার নির্বাচিত ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করার ক্ষেত্রে মিলবে ১০,০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট। এছাড়া ক্রেতারা ২০,০০০ টাকা মূল্যের ‘অ্যাডব ক্রিয়েটিভ ক্লাউড’ -এর বার্ষিক প্ল্যানের সুবিধা মাত্র ১,৯৯৯ টাকায় হস্তগত করতে পারবেন। ল্যাপটপটি শ্যাডো ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে এসেছে।

HP Omen 16 ল্যাপটপের স্পেসিফিকেশন‌ ও ফিচার

HP Omen 16 ল্যাপটপে রয়েছে ১৬.১-ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) IPS অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে প্যানেল, যা ১৬:১০ এসপেক্ট রেশিও, ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট, ৩০০ নিট পিক ব্রাইটনেস, ৭এমএস রেসপন্স টাইম এবং ১০০% sRGB কালার গ্যামেট সাপোর্ট করে৷ এই মাইক্রো-এজ ডিসপ্লে লো-ব্লু লাইটও অফার করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে ইন্টেল কোর আই৭-১৪৭০০এইচএক্স প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৭০ (৮ জিবি GDDR6) জিপিইউ ব্যবহার করা হয়েছে। উক্ত চিপসেট – ৫.৩ গিগাহার্টজ পর্যন্ত ক্লক রেট, ৩৩এমবি এল৩ ক্যাশে, ২০ কোর, ২৮টি থ্রেড এবং ইন্টেল টার্বো বুস্ট প্রযুক্তি সাপোর্ট করে। এতে ১৬ জিবি / ৩২ জিবি DDR5-5600 MHz র‍্যাম এবং ১ টেরাবাইট PCIe Gen4 NVMe TLC M.2 SSD স্টোরেজ পাওয়া যাবে।

উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম চালিত HP Omen 16 ল্যাপটপে – টেম্পোরাল নয়েজ রিডাকশন মোড সহ এইচডি ট্রু ভিশন ও ১০৮০পিক্সেল রেজোলিউশন সমর্থিত ফুল এইচডি ওয়েব ক্যামেরা এবং ইন্টিগ্রেটেড ডুয়াল অ্যারে ডিজিটাল মাইক্রোফোন দেওয়া হয়েছে। আবার অডিও বিভাগের কথা বললে, এটি ব্যাং অ্যান্ড ওলুফসেন সমর্থিত ডুয়েল স্পিকার সিস্টেম সহ এসেছে। নবাগত এই ল্যাপটপে – ফুল সাইজ, ৪-জোন RGB ব্যাকলিট, এবং ২৬-কী রোলওভার অ্যান্টি-ঘোস্টিং কী প্রযুক্তি সহ শ্যাডো ব্ল্যাক কী-বোর্ড এবং এইচডি ইমেজপ্যাড মিলবে। এছাড়া বান্ডেলড সফ্টওয়্যার হিসাবে – ১ মাসের সাবস্ক্রিপশন সহ XBOS গেম পাস, ১২ মাসের ফ্রি ট্রায়াল যুক্ত ম্যাকফি লাইভসেফ, এবং মাইক্রোসফ্ট হোম অ্যান্ড স্টুডেন্ট ২০২১ সফ্টওয়্যারের সুবিধাও অফার করা হবে।

কানেক্টিভিটি অপশন হিসাবে – ইন্টেল ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, ১টি ইউএসবি টাইপ-সি পোর্ট, ১টি ইউএসবি টাইপ-এ পোর্ট (৫ জিবিপিএস পর্যন্ত সিগন্যালিং রেট, এইচডি স্লিপ অ্যান্ড চার্জ সহ), ২টি ইউএসবি টাইপ-এ পোর্ট, ১টি আরজে-৪৫ স্লট, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, ১টি এসি স্মার্ট পিন এবং ১টি এইচডিএমআই ২.১ পোর্ট অন্তর্ভুক্ত থাকছে। HP Omen 16 ল্যাপটপে ফাস্ট চার্জিং সমর্থিত ৬ সেল ৮৩ ওয়াটআওয়ার ক্যাপাসিটির ব্যাটারি আছে। এর পরিমাপ ৩৬.৯x২৫.৯৪x২.৩৯ সেমি এবং ওজন ২.৩২ কেজি।

সঙ্গে থাকুন ➥