ফিচারের কমতি নেই, Infinix Zero Book, Zero Book Ultra ল্যাপটপ ৩২ জিবি পর্যন্ত র‌্যাম সহ লঞ্চ হল

Avatar

Published on:

Infinix Zero Book Ultra Laptop launched

Infinix আজ অর্থাৎ ৩১শে জানুয়ারি ভারতের বাজারে তাদের নতুন ল্যাপটপ সিরিজ Zero Book লঞ্চ করলো। নবাগত এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করেছে – Infinix Zero Book এবং Zero Book Ultra। যার মধ্যে ‘Ultra’ মডেলটি ক্রিয়েটারদের লক্ষ্যে রেখে নিয়ে আসা হয়েছে এবং এতে ১২তম প্রজন্মের ইন্টেল Core i9 সিপিইউ, সর্বোচ্চ ৩২ জিবি র‌্যাম ও ১ টেরাবাইট SSD স্টোরেজ বর্তমানে। অন্যদিকে সিরিজের স্ট্যান্ডার্ড মডেলটি ইন্টেল কোর i5 অথবা কোর i7 চিপসেট ভ্যারিয়েন্ট অফার করে। এতে তুলনায় কম স্টোরেজ স্পেস অর্থাৎ ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি SSD পাওয়া যাবে। এছাড়া ল্যাপটপ দুটির যাবতীয় কনফিগারেশন অনুরূপ থাকছে। চলুন এবার Infinix Zero Book লাইনআপের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ভারতে ইনফিনিক্স জিরো বুক সিরিজের দাম এবং লভ্যতা (Infinix Zero Book series Price and Availability in india)

ভারতের বাজারে সদ্য আগত ইনফিনিক্স জিরো বুক এবং ইনফিনিক্স জিরো বুক আল্ট্রা ল্যাপটপের সমস্ত স্টোরেজ কনফিগারেশন ও দামের নীচে দেওয়া হল –

ইনফিনিক্স জিরো বুক:

কোর আই৫ (i5) চিপসেট + ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি SSD – ৪৯,৯৯০ টাকা
কোর আই৭ (i7) চিপসেট + ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি SSD – ৬৪,৯৯০ টাকা

ইনফিনিক্স জিরো বুক আল্ট্রা:

কোর আই৯ (i9) চিপসেট + ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি SSD – ৭৯,৯৯০ টাকা
কোর আই৯ (i9) চিপসেট + ৩২ জিবি র‌্যাম + ১ টেরাবাইট SSD – ৮৪,৯৯০ টাকা

ইনফিনিক্সের এই নয়া ল্যাপটপ সিরিজটি বর্তমানে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের (Flipkart) মাধ্যমে কেনার জন্য উপলব্ধ।

ইনফিনিক্স জিরো বুক ও জিরো বুক আল্ট্রা ল্যাপটপের স্পেসিফিকেশন (Infinix Zero Book and Zero Book Ultra specifications)

ইনফিনিক্স জিরো বুক সিরিজের অধীনে আসা উভয় ল্যাপটপেই রয়েছে ১৫.৬-ইঞ্চির ফুল এইচডি (১০৮০x১৯২০ পিক্সেল) LED-ব্যাকলিট ডিসপ্লে। এই ডিসপ্লে – ১৬:৯ এসপেক্ট রেশিও, ১০০% sRGB কালার গ্যামেট, ৪০০ নিট পিক ব্রাইটনেস, ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল এবং IPS প্রযুক্তি সাপোর্ট করে। ভিডিও কলিংয়ের জন্য ডিসপ্লের উপরিভাগে ফুল এইচডি রেজোলিউশন সমর্থিত ওয়েবক্যাম দেওয়া হয়েছে, যা এআই বিউটিক্যাম মোড, ফেস ট্র্যাকিং এবং ব্যাকগ্রাউন্ড ব্লার প্রযুক্তির সমর্থন সহ এসেছে।

পারফরম্যান্সের জন্য নবাগত Infinix Zero Book লাইনআপে আইরিশ এক্সই গ্রাফিক্স সহ ১২তম প্রজন্মের কোর i5-12500H / i7-12700H / i9-12900H প্রসেসর থাকছে। এটি লেটেস্ট উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেম সহ এসেছে। আবার স্টোরেজের কথা বললে, ইনফিনিক্স জিরো বুক ল্যাপটপটি ১৬ জিবি LPDDR5 র‌্যাম এবং ৫১২ জিবি NVMe PCIe 4.0 SSD অফার করে। অন্যদিকে জিরো বুক আল্ট্রা মডেলে সর্বোচ্চ ৩২ জিবি LPDDR5 র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত NVMe PCIe 4.0 SSD স্টোরেজ মিলবে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, নয়া দুটি ইনফিনিক্স নোটবুকে – এজি (AG) গ্লাস টাচপ্যাড সহ ফুল-সাইজ ব্যাকলিট চিকলেট কীবোর্ড রয়েছে। ডিভাইসে থাকা পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেডেড থাকছে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, ডিভাইসগুলি দুটি এআই (AI) নয়েজ ক্যান্সেলেশন মাইক্রোফোন এবং ডিটিএস অডিও প্রসেসিং সমর্থিত চারটি স্পিকার সিস্টেম অফার করে। সর্বোপরি ইনফিনিক্স জিরো বুক সিরিজের ল্যাপটপ-দ্বয় একটি বিশেষ ফিচার সহ এসেছে, যা হল কার্যক্ষমতা বাড়ানোর জন্য এতে একটি ফিজিক্যাল “ওভারবুস্ট” টগল বাটন।

কানেক্টিভিটির জন্য ইনফিনিক্স জিরো বুক সিরিজে – ১টি ইউএসবি টাইপ-সি (ডেটা, চার্জিং এবং ডিসপ্লেপোর্ট সমর্থন করে) পোর্ট, ১টি ইউএসবি টাইপ-সি (কেবল ডেটা) পোর্ট, ২টি ইউএসবি ৩.০ পোর্ট, ১টি এইচডিএমআই ১.৪ পোর্ট, ১টি মাইক্রোএসডি কার্ড স্লট, এবং ১টি ৩.৫ মিমি হেডফোন / মাইক্রোফোন কম্বো জ্যাক অন্তর্ভুক্ত। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এই দুটি নতুন ল্যাপটপে ৭০ ওয়াট আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৯৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Infinix Zero Book ও Zero Book Ultra উভয় ল্যাপটপের পরিমাপ ৩২৩.৩x২১১.১x১৬.৯৫ মিমি এবং ওজন ১.৮০ কেজি।

সঙ্গে থাকুন ➥