JioBook Laptop: জিও ৩১ জুলাই ভারতে লঞ্চ করছে স্মার্টফোনের থেকেও সস্তা ল্যাপটপ জিওবুক

Avatar

Updated on:

Jiobook to launch on 31 july in india key features confirmed via Amazon

নতুন JioBook ল্যাপটপ ভারতে লঞ্চ হতে চলেছে। সম্প্রতি Amazon এই নোটবুকের জন্য একটি মাইক্রো সাইট লাইভ করেছে। এখান থেকে জানা গেছে নতুন JioBook আগামী ৩১ জুলাই ভারতে লঞ্চ হবে। মাইক্রো সাইট থেকে এর কিছু ফিচারও সামনে এসেছে।

জিওবুক এর দাম (JioBook Price in India)

উল্লেখ্য, গত অক্টোবরে প্রথম জিওবুক ল্যাপটপ গভমেন্ট ইমার্কেটপ্লেস (GEM)-এ ১৯,৫০০ টাকায় তালিকাভুক্ত হয়। এর কিছুদিন পরে Reliance Digital থেকে মাত্র ১৫,৭৯৯ টাকায় বিক্রি শুরু হয় জিওবুক‌ এর। এখন ই-কমার্স সাইটটি জানিয়েছে, নতুন নোটবুকটির দাম ২০,০০০ টাকার কম রাখা হবে।

নতুন JioBook এর মুখ্য ফিচার

নতুন জিওবুক ৪জি কানেক্টিভিটি অফার করবে, যা কোনো বাধাহীন ইন্টারনেট ব্যবহার করতে দেবে। আর নোটবুকটি জিওওএস অপারেটিং সিস্টেমে চলবে। আবার পারফরম্যান্সের জন্য এতে অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা হাই ডেফিনেশন ভিডিও দেখতে ও মাল্টিটাস্কিংয়ের ক্ষেত্রে কোনো বাধা সৃষ্টি করবে না। আর জিওবুক ফুল চার্জে পুরো একদিন ব্যাটারি ব্যাকআপ দেবে বলে কোম্পানির দাবি। এটির ওজন ৯৯০ গ্রাম হবে।

JioBook 2022 এর স্পেসিফিকেশন

JioBook 2022 নোটবুকে ১১ ইঞ্চি এইচডি প্লাস, স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর, ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। আবার এটি ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১০ ওয়াট স্টেরিও স্পিকার ও সিম সাপোর্ট সহ এসেছে।‌ আর এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, এইচডিএমআই পোর্ট ও ৩.৫মিমি অডিও জ্যাক।

সঙ্গে থাকুন ➥