৫ হাজার টাকা ডিসকাউন্টে Redmi, OnePlus, Samsung, iQOO ফোন, সুযোগ হাতছাড়া করবেন না

Avatar

Published on:

Amazon Great Indian Festival Sale 2022

আসন্ন দুর্গাপুজার প্রতিটি মুহূর্তকে ক্যামেরা-বন্দি করার জন্য যদি আপনারা একটি দুর্দান্ত কোয়ালিটির স্মার্টফোন কিনতে চান, তাহলে ‘Amazon Great Indian Festival’ সেলে একাধিক আকর্ষণীয় অফার ও ডিল উপলব্ধ পেয়ে যাবেন। যার মধ্যে – iQOO Neo 6 5G, OnePlus Nord 2T 5G, Redmi K50i, Samsung Galaxy S20 FE 5G এবং Xiaomi 11T Pro স্মার্টফোনের সাথে এতটাই ভারী ডিসকাউন্ট দেওয়া হচ্ছে যে, এগুলিকে অতিশয় সস্তায় পকেটস্থ করে যাবে। তবে আলোচ্য ৫টি মিড-রেঞ্জ মডেলের মধ্যে কোনটি আপনাদের চাহিদা ও বাজেটের সাথে সর্বাধিক খাপ খাচ্ছে তা যাতে স্বয়ং নির্ণয় করতে পারেন, তার জন্য আজ আমরা উল্লেখিত ফোনগুলির দাম, ফিচার এবং Amazon Great Indian Festival Sale -এ প্রযোজ্য অফার সম্পর্কে বিস্তারিতভাবে এখানে আলোচনা করবো।

Amazon Great Indian Festival সেলে স্মার্টফোনের উপর অফার

iQOO Neo 6 5G : অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ সেল চলাকালীন ডিসকাউন্ট সহ ২৭,৯৯৯ টাকার বিনিময়ে আলোচ্য ফোনটিকে কিনে নেওয়া যাবে। আর SBI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে কিনলে আরো ৭৫০ টাকা পর্যন্ত সাশ্রয় করা যাবে।

ফিচার : ডুয়েল সিমের (ন্যানো) আইকো নিও ৬ ৫জি স্মার্টফোনে রয়েছে একটি ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) E4 AMOLED ডিসপ্লে, যা ২০:৯ এসপেক্ট রেশিও, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে আইকো আনীত এই ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ কাস্টম ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। ছবি তোলার জন্য উক্ত ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল – ৬৪ মেগাপিক্সেল স্যামসাং আইএসওসেল প্লাস জিডাব্লিউ১পি প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড এঞ্জেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। অন্যদিকে, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ৫জি স্মার্টফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর নিরাপত্তার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

OnePlus Nord 2T 5G : ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি স্মার্টফোনকে অ্যামাজন সেল লাইভ থাকাকালীন ২৮,৯৯৯ টাকায় বিক্রি করা হবে। সাথে ১,২৫০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্টও মিলবে SBI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে।

ফিচার : ডুয়াল-সিমের (ন্যানো) ওয়ানপ্লাস নর্ড ২টি ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল স্টাইল এবং এটি ২০:৯ এসপেক্ট রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং HDR10+ টেকনোলজি সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ (OxygenOS 12.1) দ্বারা চালিত।

ফটোগ্রাফির জন্য স্মার্টফোনে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড শ্যুটার এবং ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। অন্যদিকে, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য উক্ত ডিভাইসের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেন্সর রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ডুয়াল-সেল ব্যাটারি আছে, যা ৮০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সমর্থন করে। আর নিরাপত্তার জন্য উক্ত ডিভাইসে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত থাকছে।

Redmi K50i : রেডমি কে৫০আই স্মার্টফোনকে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেলে ২৪,৯৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে।

ফিচার : রেডমি কে৫০আই ৫জি স্মার্টফোনে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪৬০পিক্সেল) LCD ডিসপ্লে রয়েছে, যা ১৪৪ হার্টজ সাত-স্তরীয় রিফ্রেশ রেট, ২৭০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২০.৫:৯ এসপেক্ট রেশিও, ৬৫০ নিট পিক ব্রাইটনেস, ডলবি ভিশন এবং এইচডিআর ১০ টেকনোলজি সাপোর্ট করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ অক্টা-কোর প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিন পাওয়া যাবে।

ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, এই ফোনে LED ফ্ল্যাশ লাইট সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৬পি লেন্স যুক্ত ৬৪ মেগাপিক্সেল Samsung ISOCELL GW1 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার ডিভাইসের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য রেডমির এই ফোনে ৫,০৮০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য IP53 রেটিং প্রাপ্ত।

Xiaomi 11T Pro : অ্যামাজন আয়োজিত সেল চলাকালীন ৩৪,৯৯৯ টাকা মূল্যের শাওমির এই স্মার্টফোনকে ৫,০০০ টাকা পর্যন্ত ছাড়ে পাওয়া যাবে। অর্থাৎ মাত্র ২৯,৯৯৯ টাকায় কেনা যাবে।

ফিচার : শাওমি ১১টি প্রো ৫জি ফোনে আছে একটি ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ১০ বিট ট্রু কালার AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ ডায়নামিক রিফ্রেশ রেট, ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,০০০ নিটস পিক ব্রাইটনেস ও ডলবি ভিশন সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এই ৫জি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও এড্রেনো ৬৬০ জিপিইউ ব্যবহার করা হয়েছে।। এটি নির্ধারিত র‌্যাম ছাড়াও অতিরিক্তভাবে আরো ৩ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে।

ছবি তোলার জন্য, আলোচ্য মডেলের ব্যাক প্যানেলের ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – এফ/১.৭৫ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স এবং অটোফোকাস সহ ৫ মেগাপিক্সেল টেলিম্যাক্রো ক্যামেরা সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আর নিরাপত্তার জন্য এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ।

Samsung Galaxy S20 FE 5G : অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেলে, স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ৫জি স্মার্টফোনকে ২৯,৯৯৯ টাকা খরচ করে কেনা যাবে।

ফিচার : ৫জি-নেটওয়ার্ক এনাবল স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ৫জি স্মার্টফোনে ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার AMOLED ইনফিনিটি-ও ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ফোনে প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ ৫জি প্রসেসর। এতে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ বর্তমান। ফটোগ্রাফির জন্য স্যামসাং আনীত এই স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৮ মেগাপিক্সেল টেলিফটো শুটার। উপরন্তু চমৎকার সেলফি তোলার জন্য এতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য এতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি মিলবে।

সঙ্গে থাকুন ➥