Apple iPhone ব্যবহারকারীদের জন্য নতুন বছরের উপহার, আসছে সবচেয়ে বড় আপডেট

Avatar

Published on:

Apple iPhone iOS 16.1.2 Update

ফোনের ফন্ট এবং রিংটোন পরিবর্তন করতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েন iPhone ব্যবহারকারীরা। অনেকেই ফোনের ফন্ট পরিবর্তন না করতে পারায় ক্ষুব্ধ হন। এছাড়াও, এমন অনেক ফিচার রয়েছে যা Android ব্যবহারকারীদের জন্য উপলব্ধ, তবে আইফোন ব্যবহারকারীরা তার সুবিধা পান না। আর তাই এখন Apple তার iPhone ইউজারদের জন্য বড় আপডেট নিয়ে আসছে। আসন্ন Apple iOS 16.1.2 আপডেট ইনস্টল করার পরে ব্যবহারকারীরা জেলব্রেক ছাড়াই তাদের আইফোনের ফন্ট পরিবর্তন করতে সক্ষম হবে।

ডেভেলপার ঝুওয়ে ঝাং (@zhuowei) টুইটারে একটি লিঙ্ক শেয়ার করেছেন, যেখানে আইফোনের ফন্টে করা পরিবর্তনগুলি দেখা যেতে পারে। ডেভেলপারের মতে, ফন্ট পরিবর্তন স্থায়ী নয়, তবে একবার পুনরায় বুট করা হলে, এটি স্থায়ী হবে। তিনি ব্যবহারকারীদের ফন্টে পরিবর্তন করার আগে ফোনের ডেটা ব্যাকআপ নেওয়ার পরামর্শ দিয়েছেন।

ফন্ট পরিবর্তন করার জন্য ১০টি বিকল্প

নতুন আপডেটের পর আইফোনের সেটিংস মেনু থেকে মিউজিক অ্যাপ, অ্যাপ স্টোর, মেসেজ, কনট্যাক্ট ও ওয়েদারের মতো অ্যাপের ফন্ট পরিবর্তন করা যাবে। ব্যবহারকারীরা DejaVu Sans Condensed, DejaVu Serif, DejaVu Sans Mono, Go Regular, Go Mono, Fira Sans, Segoe UI, Comic Sans MS এবং Choco Cooky এর মতো বিকল্পগুলি ফন্ট হিসাবে পাবেন। ঝাং অন্যান্য ডেভেলপারদেরও গিটহাবের মাধ্যমে ফন্টটি পরীক্ষা করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

উল্লেখ্য, Apple কিছুদিন আগে iOS 16.1.1 আপডেট প্রকাশ করেছে। যার পরে অনেক ব্যবহারকারীকে স্ক্রিন ফ্রিজ থেকে শুরু করে বিভিন্ন অ্যানিমেশন গ্লিচের মতো সমস্যার মুখোমুখি হতে হয়েছিল।

সঙ্গে থাকুন ➥