iPhone 15 লঞ্চের আগে iPhone 14 Plus মিলছে 50 হাজার টাকারও বেশি ছাড়ে, কেন কিনবেন?

Avatar

Published on:

iPhone 14 Plus Discount Offer

দেখতে দেখতে Apple-এর নতুন স্মার্টফোন সিরিজের লঞ্চের সময় প্রায় এসে দাঁড়িয়েছে – সম্ভবত আর সপ্তাহ দুই-তিন পরই আত্মপ্রকাশ করবে iPhone 15 সিরিজ। সেক্ষেত্রে প্রতিবারের মতোই এবছরেও নতুন মডেল লঞ্চের আগে পুরোনো iPhone মডেলগুলির দাম উল্লেখযোগ্যভাবে কমে গেছে। এমতাবস্থায় আপনি যদি লেটেস্ট (পড়ুন ২০২২ সালে লঞ্চ হওয়া) iPhone 14 Plus মডেলটি দীর্ঘ সময় ধরে কেনার পরিকল্পনা করে থাকে কিন্তু বাধা হয়ে দাঁড়ায় এর মোটা অঙ্কের দাম, তাহলে এটিই আপনার ইচ্ছেপূরণের জন্য সঠিক সময় বর্তমানে Flipkart-এ এই iPhone দুর্দান্ত ছাড়ে মিলছে, ভাগ্য ভালো থাকলে আপনি iPhone 14 Plus কেনার ক্ষেত্রে ৫০ হাজার টাকারও বেশি ছাড় পেয়ে যাবেন। আর, তুলনামূলকভাবে ‘পুরোনো’ হলেও এতে পাবেন একগুচ্ছ প্রিমিয়াম ফিচার।

iPhone 14 Plus-এ দুর্দান্ত অফার দিচ্ছে Flipkart, দেখুন দাম

আইফোন ১৪ প্লাসের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ভারতে ৮৯,৯০০ টাকায় লঞ্চ হয়েছিল, তবে পরে এর দাম কমে। বর্তমানে ফ্লিপকার্টে কোনো অফার ছাড়াই এটি ৭৬,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে। আবার নতুন আইফোন সিরিজ লঞ্চের প্রাক্কালে এই পুরোনো মডেলে আরও জবরদস্ত অফার দিচ্ছে অনলাইন শপিং প্ল্যাটফর্মটি। এক্ষেত্রে এইচডিএফসি (HDFC) ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে লেটেস্ট আইফোনটি কিনলে অতিরিক্ত ৪,০০০ টাকার ডিসকাউন্ট পাবেন, যার ফলে এর দাম ৭২,৯৯৯ টাকায় নেমে আসবে। অধিকন্তু, আপনি এক্সচেঞ্জ অফার কাজে লাগিয়ে হাজার হাজার টাকা সাশ্রয় করতে সক্ষম হবেন।

আসলে এই আইফোন কেনার সময় পুরোনো হ্যান্ডসেট এক্সচেঞ্জ করলে সর্বোচ্চ ৪৮,৯৯৯ টাকা পর্যন্ত (শর্তাবলী প্রযোজ্য) সাশ্রয় করার সুযোগও অফার করছে ফ্লিপকার্ট। স্বাভাবিকভাবেই এইসব অফারের সমস্তই কাজে লাগানো সম্ভব হলে আপনাকে বেশি খরচ করতে হবেনা। তাই ঝটপট অফার পরখ করে দেখুন!

iPhone 14 Plus-এর স্পেসিফিকেশন

এখন প্রশ্ন হচ্ছে যে কেন কিনবেন আইফোন ১৪ প্লাস? সেক্ষেত্রে বলি, আলোচ্য এই আইফোনে ৬.৭ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর (XDR) ডিসপ্লে রয়েছে যা আকর্ষণীয় ইন্টারফেস অফার করবে। এদিকে উন্নত পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে অ্যাপল এ১৫ বায়োনিক প্রসেসর, ফলে মাল্টি টাস্কিংয়ের ক্ষেত্রে কোনো অসুবিধা হবেনা। এক্ষেত্রে পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনটি ৪,৩২৩ এমএএইচ ব্যাটারি অফার করবে – কোম্পানির মতে এটি একবার চার্জে ২ দিন চলবে। আবার ফটোগ্রাফির জন্য এতে পাবেন ১২ মেগাপিক্সেল প্রাইমারি (অ্যাপারচার এফ/২.৪) ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, তাই পেশাদারের মতো ফটো-ভিডিও ক্যাপচার করা বা ভালোমানের সেলফি তোলাও সহজ হয়ে যাবে।

সঙ্গে থাকুন ➥