এক ক্লিকেই উঠবে ঝকঝকে ছবি! ফটোগ্রাফির জন্য সেরা এই সমস্ত Smartphone, দেখুন তালিকা

Avatar

Published on:

best-camera-phones-in-indian-market-for-great-pictures-from-infinix-to-xiaomi-check-list

Best Camera Smartphone: এখনকার সময়ে বলতে গেলে সবাই-ই স্মার্টফোন ক্যামেরার ওপর গুরুত্ব দেন – মোবাইল ফটোগ্রাফি যেন সাধারণ মানুষের নেশায় পরিণত হয়েছে! অন্যদিকে ক্রেতামহলের চাহিদার সাথে তালে তাল মিলিয়ে বিভিন্ন ব্র্যান্ডও আকর্ষণীয় ক্যামেরা ফিচারওয়ালা হ্যান্ডসেট লঞ্চ করছে। সেক্ষেত্রে আপনিও যদি যেকোনো মুহূর্তের স্মৃতি সংরক্ষণ করে রাখার জন্য কিংবা ভালো ভালো ছবি তোলার জন্য সেরা ক্যামেরা ফোন কিনতে চান, কিন্তু বাজারে প্রচুর বিকল্প থাকায় কোনটি ছেড়ে কোন মডেলটি কিনবেন তা বুঝে উঠতে না পারেন, তাহলে আপনার কাজে আসবে আমাদের এই প্রতিবেদনটি। আসলে এখানে আমরা কয়েকটি দুর্দান্ত স্মার্টফোনের কথা বলব, যেগুলির মাধ্যমে আকর্ষণীয় ছবি তুলে সেগুলি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা যাবে, পাশাপাশি মিলবে 5G কানেক্টিভিটিও।

ফটোগ্রাফির জন্য সেরা এই ৬টি স্মার্টফোন

১. Infinix Zero 30 5G: এই ফোনের দাম ২৩,৯৯৯ টাকা।

এতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) ফিচারবিশিষ্ট ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেল হাই রেজোলিউশন ফ্রন্ট ক্যামেরা আছে। সাথে আছে ৬.৭৮ ইঞ্চি ফুল-এইচডি+ ৩ডি (3D) কার্ভড ১০ বিট অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০২০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারির মতো ফিচার।

২. Realme Narzo 60 Pro 5G: এর মূল্য ২৩,৯৯৯ টাকা।

এই ফোনে ১০০ মেগাপিক্সেল ওআইএস রিয়ার ক্যামেরা আছে। এছাড়া এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ১২ জিবি পর্যন্ত র‍্যাম অফার করবে। মিলবে প্রিমিয়াম ভেগান লেদার ডিজাইন।

৩. Vivo V23 Pro 5G: ফোনটির মূল্য ৩৪,৯৯০ টাকা।

এটি কিনলে ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫০ মেগাপিক্সেল লেন্সযুক্ত ডুয়াল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। পাশাপাশি এই স্মার্টফোনে ৬.৫৬ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর, ৪,৩০০এমএএইচ ব্যাটারি ইত্যাদি ফিচার পাবেন।

৪. Samsung Galaxy A54 5G: এই ফোনের দাম ৩৮,৯৯৯ টাকা।

এটিতেও পাবেন ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। একইসাথে থাকবে ৬.৪ ইঞ্চি ফুল-এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে, এক্সিনস ১৩৮০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইত্যাদি ফিচারও।

৫. Oppo Reno 10 Pro 5G: এর দাম ৩৯,৯৯৯ টাকা।

এটিতে পাবেন ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অন্যদিকে এতে ৬.৭ ইঞ্চি ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর এবং ৮০ ওয়াট সুপারভোক (SuperVOOC) চার্জিং সাপোর্ট থাকবে।

৬. Xiaomi 12 Pro 5G: এটির দাম ৪১,৯৯৯ টাকা।

এতে রিয়ার ক্যামেরা সেটআপে তিনটি ৫০ মেগাপিক্সেল লেন্স থাকবে। তার সাথে ১২০ হার্টজ ১০ বিট অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ইত্যাদি ফিচারও দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥