Bhai Phonta: বাজেটের মধ্যে এই তিনটি জনপ্রিয় স্মার্টফোন হবে ভাইফোঁটার সেরা উপহার

Avatar

Published on:

Budget Smartphones Under 10000 In india

Bhai Dooj 2022: আজ অর্থাৎ ২৬শে অক্টোবর থেকে কাল ২৭শে অক্টোবর দুপুর পর্যন্ত ভাইফোঁটা বা ভ্রাতৃদ্বিতীয়া পালিত হবে সারা ভারত জুড়ে। এই বিশেষ দিনটিতে বোনেরা তাদের ভাইয়ের দীর্ঘজীবনের কামনা করে তার কপালে ফোঁটা দেয়। আর বিপরীতে ভাইয়েরা তাদের বোনের মুখে হাসি ফোঁটাতে পছন্দের কোনো দ্রব্যাদি উপহার দেয়। এক্ষেত্রে, ভাই-বোনদের নিয়ে এই আনন্দের উৎসবকে স্মরণীয় করতে ও দিনটির স্মৃতি ক্যামেরা-বন্দি করে রাখতে একটি স্মার্টফোনের চেয়ে সেরা উপহার আর কি হতে পারে! তাই আপনিও যদি নিজের আদরের বোনকে একটি ব্র্যান্ড-নিউ স্মার্ট মোবাইল গিফ্ট করে চমকে দিতে চান, তবে এই প্রতিবেদন আপনার জন্যই! কেননা আজ আমরা Redmi, Realme এবং Samsung ব্র্যান্ডিংয়ের এমন ৩টি সেরা ফিচার যুক্ত স্মার্টফোনের হদিস দিতে চলেছি, যেগুলিকে ১০,৫০০ টাকারও কমে পকেটস্থ করা সম্ভব। আর এই প্রতিবেদনে উল্লেখিত প্রত্যেকটি মডেলকেই আপনি ই-কমার্স সাইট Amazon -এ অফার সহ পেয়ে যাবেন।

Amazon-এ বাজেট-রেঞ্জে উপলব্ধ ৩টি সেরা স্মার্টফোনের তালিকা :

Redmi 9 Activ : ৮,০৯৯ টাকা (প্রারম্ভিক মূল্য)

রেডমি ৯ অ্যাক্টিভ স্মার্টফোনে, ২০:৯ এসপেক্ট রেশিও যুক্ত একটি ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে দেখা যাবে। ফাস্ট-পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে ২.৩ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ (MIUI 12) কাস্টম ওএস স্কিনে চলবে। তদুপরি, উক্ত ফোনে ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। সিকিউরিটির জন্য এতে রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। রেডমি ৯ অ্যাক্টিভ, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে, যা একক চার্জে ৩৫ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ ও ৩০ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম অফার করে।

Samsung Galaxy F13 : ১০,৫৭৫ টাকা

ডুয়েল-সিমের (ন্যানো) স্যামসাং গ্যালাক্সি এফ১৩ স্মার্টফোনে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। এটি স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস ৮৫০ প্রসেসর এবং এআরএম মালি জি৫২ জিপিইউ সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। প্রসঙ্গত, ইনবিল্ট স্টোরেজ ব্যবহার করে মেমরিকে প্রসারিত করার জন্য এতে র‍্যাম প্লাস ফিচারের সাপোর্ট পাওয়া যাবে। আর মাইক্রোএসডি কার্ড ব্যবহারের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে। ফটোগ্রাফির জন্য, উক্ত মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শ্যুটার এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান। আর পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাং গ্যালাক্সি এফ১৩ স্মার্টফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Realme Narzo 50 : ৯,৯৯৯ টাকা

রিয়েলমি নারজো ৫০ ফোনের সামনে দেখা যাবে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪১২x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯০.৮% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। আবার ডিভাইসটির ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। পারফরম্যান্সের জন্য আলোচ্য মডেলে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর ও মালি-জি৫৭ এমসি২ জিপিইউ। পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি নারজো ৫০ স্মার্টফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥