দাম কমলো Oppo, Vivo, Realme সহ এই ফোনগুলির, এত সস্তায় এই প্রথম

Avatar

Published on:

Flipkart Smartphones Price Cut in India

বছর শেষ হওয়ার আগেই ভরপুর অফার ও ডিলের সাথে একটি নয়া সেলে নিয়ে হাজির হয়ে গেছে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart। গতকাল অর্থাৎ ১৬ই ডিসেম্বর থেকে উক্ত অনলাইন শপিং সাইটে লাইভ হয়েছে Big Saving Days Sale, যা আগামী ২১শে ডিসেম্বর পর্যন্ত চলমান থাকবে। এই সময়কালে স্মার্টফোন ক্রেতারা বাজেট থেকে শুরু করে প্রিমিয়াম সেগমেন্টের একাধিক স্মার্টফোনকে ডিসকাউন্ট সহ তুলনায় অনেকটা সস্তায় পকেটে পুরতে পারবেন। আর প্রযোজ্য ব্যাঙ্ক কার্ড অফার ও এক্সচেঞ্জ বোনাসের ফায়দা তুলতে পারলে নামমাত্র টাকা খরচ করতে হবে। এক্ষেত্রে আজ আমরা ২০,০০০ টাকার কমে লোভনীয় অফারের সাথে উপলব্ধ ৬টি স্মার্টফোনের নাম জানাবো।

Flikart Big Saving Days সেলে ২০,০০০ টাকার নিচে অফার সহ উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Motorola Moto G72 5G : মোটোরোলার জি-সিরিজ অন্তর্গত এই স্মার্টফোনের আসল দাম ২১,৯৯৯ টাকা। কিন্তু এটিকে ফ্লিপকার্ট বিগ সেভিং ডেজ সেল চলাকালীন মাত্র ১৪,৯৯৯ টাকায় কেনা যাবে। এই মডেলের সাথে ব্যাঙ্ক কার্ড অফার এবং ১৪,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসের সুবিধাও উপলব্ধ।

ফিচার – Moto G72 5G ফোনে দেওয়া হয়েছে ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) pOLED ডিসপ্লে প্যানেল, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। উন্নত পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ইউএক্স কাস্টম স্কিন দ্বারা চালিত। ছবি তোলার জন্য আলোচ্য হ্যান্ডসেটে – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট আছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এদিকে পাওয়ার ব্যাকআপের জন্য মোটো জি৭২ ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Vivo T1 5G : ভারতীয় বাজারে ভিভো টি১ ৫জি স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ১৯,৯৯০ টাকা থেকে। কিন্তু ফ্লিপকার্ট আয়োজিত সেলের দৌলতে সীমিত সময়ের জন্য আপনারা এটিকে ডিসকাউন্ট সহ ১৫,৯৯০ টাকায় তালিকাভুক্ত পেয়ে যাবেন৷ অন্যান্য অফারের কথা বললে, নির্দিষ্ট ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পাওয়া যাবে। যার পর এই ফোনকে ১৫,৪৯৯ টাকায় কেনা যাবে। এছাড়া পুরোনো মোবাইলের পরিবর্তে ১৪,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসও অফার করা হবে।

ফিচার – Vivo T1 5G ফোনে আছে ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ইন-সেল ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি অক্টা-কোর চিপসেট ব্যবহার করা হয়েছে। ফোনটি ৪ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড র‍্যাম ফিচার সাপোর্ট করে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচওএস ১২ (FunTouch OS 12) কাস্টম স্কিন পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য আলোচ্য মডেলের ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের বোকেহ সেন্সর সমন্বিত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। আর ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য ভিভো টি১ ৫জি ফোনে ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপিসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি রিভার্স চার্জিংও সাপোর্ট করে।

Realme 9 Pro 5G : ২১,৯৯৯ টাকা দামের রিয়েলমি ৯ প্রো ৫জি স্মার্টফোনকে ডিসকাউন্টের সাথে সেলে ১৮,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। এই ফোনের সাথে ১৪,৮০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফার দেওয়া হচ্ছে।

ফিচার – Realme 9 Pro 5G ফোনে দেওয়া হয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে প্যানেল। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিন পাওয়া যাবে। ক্যামেরা বিভাগের কথা বললে, এই ৫জি হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার। সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য রিয়েলমি ৯ প্রো ৫জি ফোনে ৩৩ ওয়াট ডার্ট চার্জ ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত।

Oppo F19 Pro+ 5G : ওপ্পো ভারতের বাজারে তাদের এই ৫জি-এনাবল স্মার্টফোনকে ২৯,৯৯০ টাকায় লঞ্চ করেছিল। তবে আপনারা এখন এই মডেলটিকে ডিসকাউন্ট সহ মাত্র ১৭,৪৯০ টাকা খরচ করে কিনে নিতে পারবেন। আর ব্যাঙ্ক অফারের লাভ ওঠানোর পর এই ফোনটির দাম কমে ১৬,৪৯০ টাকা হয়ে যাবে। আবার সর্বোচ্চ ১৫,৫৫০ টাকার এক্সচেঞ্জ ডিসকাউন্টের ফায়দা তুলতে পারলে আলোচ্য হ্যান্ডসেটকে কেবল ৯৪০ টাকায় খরিদ করা যাবে।

ফিচার – ডুয়েল সিমের Oppo F19 Pro+ 5G ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ৫ সহ ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ৬০ হার্টজ, টাচ স্যাম্পেলিং রেট গেমিং মোডে ১৮০ হার্টজ, ব্রাইটনেস ৮০০ নিট পিক এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৯০.৮%। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে ২.৪ গিগাহার্টজ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর এবং এআরএম জি৫৭ এমসি৩ জিপিইউ। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১ কাস্টম স্কিনে রান করে। ফটোগ্রাফির জন্য আলোচ্য হ্যান্ডসেটে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এগুলি হল – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ১১৯-ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল মনো শুটার। আবার এই ডিসপ্লের পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অবস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য ওপ্পো এফ১৯ প্রো+ ৫জি ফোনে আছে ৪,৩১০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যার সাথে ৫০ ওয়াট ফ্ল্যাশ চার্জ সাপোর্ট করবে। এটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ৩.০ ও ফেস আনলক ফিচার সহ এসেছে।

Poco X4 Pro 5G : পোকো আনীত এই স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ২২,৯৯৯ টাকা। কিন্তু সেলে এটিকে ১৫,৯৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। অফার হিসাবে, উপলব্ধ ব্যাঙ্ক কার্ড অফারের লাভ ওঠাতে পারলে ১৫,০০০ টাকারও কম খরচ করে ফোনটি কেনা যাবে। এছাড়া ১৫,৩০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারের সুবিধাও পেয়ে যাবেন গ্রাহকেরা।

ফিচার – Poco X4 Pro 5G ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০×২,৪০০ পিক্সেল) সুপার AMOLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। আবার ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল Samsung ISOCELL GW3 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এদিকে পারফরম্যান্সের জন্য পোকো এক্স৪ প্রো ৫জি -তে এড্রেনো ৬১৯ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। ফোনটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ এসেছে।

Infinix Note 12 5G : ভারতে লঞ্চ পরবর্তী সময়ে ইনফিনিক্স নোট ১২ ৫জি স্মার্টফোনের দাম রাখা হয়েছিল ১৯,৯৯৯ টাকা। কিন্তু সেল চলাকালীন অর্থাৎ ২১শে ডিসেম্বর পর্যন্ত এটিকে মাত্র ১৩,৯৯৯ টাকায় পকেটস্থ করা যাবে। এর সাথে ব্যাঙ্ক কার্ড অফার প্রযোজ্য থাকছে। এছাড়া পুরোনো মোবাইল আপগ্রেড করে এই স্মার্টফোন কেনার ক্ষেত্রে ১৩,৩০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ ডিসকাউন্টও মিলবে।

ফিচার – Infinix Note 12 5G ফোনে দেখা যাবে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের এবং এটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৭০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১০.৬ (XOS 10.6) কাস্টম ওএস দ্বারা চালিত। ছবি তোলার জন্য এই ফোনের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – AI লেন্স সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা মিলবে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান। আর পাওয়ার ব্যাকআপের জন্য ইনফিনিক্স নোট ১২ ৫জি স্মার্টফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥