মুখের সামনে ধরলেই আনলক, লঞ্চের আগে Google Pixel 7a এর চমকপ্রদ তথ্য ফাঁস

Avatar

Published on:

Google Pixel 7a Face Unlock Feature

গুগল (Google) প্রতি বছর তাদের Pixel সিরিজের ফ্ল্যাগশিপ মডেলগুলি লঞ্চ করার কয়েক মাসের মধ্যেই a-ব্র্যান্ডিংয়ের অধীনে একটি তুলনামূলক সাশ্রয়ী মূল্যের পিক্সেল ফোন বাজারে নিয়ে আসে। এবছরও তার অন্যথা হবে না। গত অক্টোবরে Google Pixel 7 সিরিজের অধীনে তাদের স্ট্যান্ডার্ড ও প্রো মডেল দুটি বাজারে আত্মপ্রকাশ করেছে। আর বর্তমানে কোম্পানিটি Google Pixel 7a ফোনটি আগামী মাসে বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। শোনা যাচ্ছে, আসন্ন গুগল আই/ও ২০২৩ (Google I/O 2023) ইভেন্টে নতুন Pixel A-সিরিজের ডিভাইসটি উন্মোচন করা হবে। অফিসিয়াল লঞ্চের আগে, আসন্ন Pixel 7a সম্পর্কে কিছু মূল বিবরণ ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। কিছু ডিজাইনগত পরিবর্তনের সাথে, ফোনটিতে কিছু মূল হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার আপগ্রেড হওয়ার সম্ভাবনা রয়েছে। আর এখন Pixel 7a-এর কয়েকটি ইমেজ প্রকাশ্যে এসেছে, যা ডিজাইনের পাশাপাশি এর ফোন আনলক সিস্টেম সংক্রান্ত কিছু আকর্ষণীয় তথ্য সামনে এনেছে। আসুন এসম্পর্কে জেনে নেওয়া যাক।

Google Pixel 7a-তে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সাথে মিলবে ফেস আনলক ফিচারও

টিপস্টার স্নুপি টেক টুইটারে গুগল পিক্সেল ৭এ-এর কিছু ছবি শেয়ার করেছেন। এই চিত্রগুলি প্রকাশ করেছে যে, আসন্ন পিক্সেল ফোনটিতে ফ্ল্যাট ডিসপ্লে থাকবে। এর স্ক্রিনের ওপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে এবং এটি সামান্য পুরু বেজেল দ্বারা বেষ্টিত হবে। আরেকটি চিত্র প্রকাশ করে যে, পিক্সেল ৭এ দুই ধরণের বায়োমেট্রিক অথেনটিকেশন সাপোর্টের সাথে আসবে। একটি হল ফেস আনলক এবং অপরটি হল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। জানিয়ে রাখি, বর্তমান গুগল পিক্সেল ৬এ শুধুমাত্র একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করে। তবে, পরবর্তী প্রজন্মের পিক্সেল ৭এ-এর সাথে গুগল অবশেষে কম-সুরক্ষিত কিন্তু সুবিধাজনক ফেস আনলক ফিচারটি অফার করতে চলেছে, যা সাশ্রয়ী মূল্যের পিক্সেল এ-লাইনআপে ফোন আনলক করার সুবিধার একটি স্তর যোগ করবে।

উল্লেখযোগ্যভাবে, কিছুদিন আগেই গুগল পিক্সেল ৭এ-এর এক্সক্লুসিভ ডিজাইন রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছিল। টিপস্টার অনলিক্স দ্বারা শেয়ার করা এই ডিজাইন রেন্ডার অনুসারে, নতুন পিক্সেল এ-সিরিজের মডেলটির পিছনে গুগলের সিগনেচার অনুভূমিক ভাইজারের মতো ক্যামেরা মডিউল স্ট্রিপ দেখা যাবে এবং এতে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ অবস্থান করবে। অনলিক্স প্রকাশ করেছে যে, ফোনটি লাইট ব্লু, হোয়াইট এবং গ্রে কালার অপশনে লঞ্চ হবে।

স্পেসিফিকেশন সম্পর্কে বললে, Google Pixel 7a-তে ৬.১ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটি টেনসর জি২ প্রসেসর দ্বারা চালিত হবে, যা Pixel 7 এবং Pixel 7 Pro-তেও ব্যবহার করা হয়েছে। গুগল সম্ভবত এই ফোনের র‍্যাম এবং স্টোরেজ বিকল্পগুলি আপগ্রেড করবে। Pixel 7a স্ট্যান্ডার্ড হিসাবে ৮ জিবি র‍্যাম সহ লঞ্চ হতে পারে এবং এটি ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পগুলি অফার করতে পারে। এই ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

Google Pixel 7a-এর ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৭ সেন্সর এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১০.৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Google Pixel 7a ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং অফার করবে। এর ব্যাটারির আকার সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥