200 মেগাপিক্সেল ক্যামেরা ও 100W চার্জিংয়ের সাথে লঞ্চ হল Honor 90 Pro, প্রসেসরও দমদার

Avatar

Published on:

Honor 90 Pro Launched

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড Honor সম্প্রতি তাদের হোম মার্কেটে Honor 90 সিরিজকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে। নবাগত এই স্মার্টফোন লাইনআপটি ২০২২ সালে আত্মপ্রকাশ করা Honor 80 সিরিজের উত্তরসূরি হিসাবে এসেছে। নয়া সিরিজের প্রো মডেল অর্থাৎ Honor 90 Pro মডেলে দেখা যাবে মেটালিক ফ্রেম পরিবেষ্টিত গ্লাস বডি। এতে পাওয়া যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের কার্ভড ডিসপ্লে প্যানেল, ৩২ মেগাপিক্সেলের ডুয়েল সেলফি ইউনিট, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট, ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত বড় ব্যাটারি। চলুন Honor 90 Pro স্মার্টফোনের দাম ও বিশেষত্ব বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

Honor 90 Pro স্পেসিফিকেশন ও ফিচার

প্রিমিয়াম গ্রেডের অনর ৯০ প্রো স্মার্টফোনটি স্টাইলিশ এবং স্লিক বডি সহ এসেছে, যা কিছুটা হলেও পূর্বসূরির সাথে সাদৃশ্যপূর্ণ। তবে পার্থক্য হিসাবে ফোনটির রিয়ার ক্যামেরা মডিউলটি ডুয়াল রিং ডিজাইনের, যা বিলাসবহুল জুয়েলারিতে থাকা হাউট ক্যুচার এবং কারুকাজ দ্বারা অনুপ্রাণিত। আর মেটালিক ফ্রেম পরিবেষ্টিত গ্লাস বডির সাথে আসা অনর ৯০ প্রো মডেলের ওজন ১৯২ গ্রাম এবং এটি মাত্র ৮.১ মিমি পুরু।

নয়া অনর ৯০ প্রো স্মার্টফোনে কার্ভ এজ সহ ৬.৭৮-ইঞ্চির কার্ভড ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে প্যানেল – ১.৫কে+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৬০০ নিট পিক ব্রাইটনেস, ৩৮৫০ হার্টজ পিডাব্লউএম ডিমিং, ১.০৭ বিলিয়ন কালার, ৯৪.৪% স্ক্রিন-টু-বডি রেশিও এবং DCI P3 ওয়াইড কালার গ্যামেট সমর্থন করে।

এছাড়া এই ডিসপ্লের ডিজাইন পিল আকৃতির পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে ডুয়াল সেলফি ক্যামেরা অবস্থান করছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ-অফ-ফিল্ড শ্যুটার। অন্যদিকে, অনর ৯০ প্রো ফোনটির ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৯ অ্যাপারচার সহ ২০০ মেগাপিক্সেল Samsung HP3 সেন্সর, ২.৫এক্স অপটিক্যাল জুম, এফ/২.২ অ্যাপারচার ও OIS সমর্থন সহ ৩২ মেগাপিক্সেল টেলিফোটো ৬৮ মিমি সেকেন্ডারি সেন্সর, এবং এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

পারফরম্যান্সের জন্য Honor 90 Pro মডেলটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ পাওয়া যাবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.১ (MagicOS 7.1) কাস্টম স্কিন দ্বারা চালিত। সর্বোপরি সংস্থাটি তাদের এই নয়া স্মার্টফোনের জন্য পূর্বসূরির থেকেও দ্রুততর এবং নতুন প্রজন্মের ৫জি নেটওয়ার্কিং অফার করছে।

তদুপরি কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.২, ইউএসবি টাইপ-সি পোর্ট, LDAC, AptX, এবং AptX HD কোডেক সাপোর্ট করে। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে Honor 90 Pro স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা চিত্তাকর্ষক ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

Honor 90 Pro-এর দাম

সদ্য আগত Honor 90 Pro স্মার্টফোনের ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৮,৫০০ টাকা) রাখা হয়েছে। এছাড়া, ১৬ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড অপশনের দাম থাকছে যথাক্রমে ৩,৫৯৯ ইউয়ান (প্রায় ৪২,০০০ টাকা) ও ৩,৮৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৫০০ টাকা)। এটি একাধিক কালার বিকল্পে উপলব্ধ, যথা – ডায়মন্ড সিলভার, পিকক ব্লু, এমেরাল্ড গ্রিন এবং মিডনাইট ব্ল্যাক৷

লভ্যতার কথা বললে, চীনে ইতিমধ্যেই অনরের এই নতুন স্মার্টফোনের প্রি-অর্ডার শুরু হয়ে গেছে। তবেভারত সহ বিশ্ববাজারে ফোনটিকে কতদিনে নিয়ে আসা হবে সেই সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥