২০০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে ফিচারের ছড়াছড়ি, Honor 90 এবার এই দেশে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

Honor 90 receives trda certification launch soon in uae with 200mp camera

Honor বর্তমানে ইউরোপের বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ Honor 90 লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সংস্থাটি ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, আগামী ৬ই জুলাই প্যারিসে একটি লঞ্চ ইভেন্টে উক্ত লাইনআপের Honor 90 এবং উচ্চতর Honor 90 Pro মডেলের উপর থেকে পর্দা সরানো হবে ৷ যদিও ইউরোপের পাশাপাশি উল্লেখিত স্মার্টফোন দুটিকে মধ্যপ্রাচ্যেও নিয়ে আসা হতে পারে বলে শোনা যাচ্ছে। কেননা সিরিজটির বেস মডেল Honor 90 -কে সম্প্রতি TDRA সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হতে দেখা গেছে, যা স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে ডিভাইসটি খুব শীঘ্রই সংযুক্ত আরব আমিরশাহী (UAE) -তে লঞ্চ হতে চলেছে।

TRDA থেকে ছাড়পত্র পেল Honor 90 স্মার্টফোন

TDRA সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুসারে, আপকামিং অনর ৯০ স্মার্টফোনটি REA-NX9 মডেল নম্বর বহন করবে। যদিও উক্ত সাইটে আলোচ্য ডিভাইসের স্পেসিফিকেশন বা বিক্রয় মূল্য সংক্রান্ত কোনো তথ্য উল্লেখ নেই। তবে ফোনটি যে খুব শীঘ্রই ‘সংযুক্ত আরব আমিরশাহী’ (UAE) -এর বাজারে আত্মপ্রকাশ করবে তা অবশ্যই নিশ্চিত করেছে এই লিস্টিং।

প্রসঙ্গত অনর ৯০ স্মার্টফোনটিকে ইতিমধ্যেই চীনের বাজারে লঞ্চ করা হয়েছে। এক্ষেত্রে অন্যান্য আঞ্চলিক বাজারেও এই হ্যান্ডসেট এক সমান ফিচার অফার করবে বলে জানা গেছে। ফলে চলুন ফোনটি কেমন স্পেসিফিকেশনের সাথে UAE -এর বাজারে উপস্থিত হবে তা জেনে নেওয়া যাক।

Honor 90 স্মার্টফোনের স্পেসিফিকেশন

অনর ৯০ স্মার্টফোনে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি (২,৬৬৪×১,২০০ পিক্সেল) ১০-বিট কোয়াড কার্ভড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৩৫ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১৬০০ নিট পিক ব্রাইটনেস, ১৯.৯৮:৯ এসপেক্ট রেশিও, ১.০৭ বিলিয়ন কালার, ডিসিআই-পি৩ ওয়াইড কালার গ্যামেট এবং ৩৮৪০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ অক্টা-কোর প্রসেসর এবং অ্যাড্রেনো ৬৪৪ জিপিইউ সহ এসেছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.১ (MagicOS 7.1) কাস্টম ইউজার ইন্টারফেস প্রি-লোডেড থাকছে। ফোনটি ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Honor 90 ফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ২০০ মেগাপিক্সেল আল্ট্রা-ক্লিয়ার আউটসোল লেন্স (এফ/১.৯ অ্যাপারচার), ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ম্যাক্রো লেন্স (এফ/২.২ অ্যাপারচার) এবং ২ মেগাপিক্সেল ডেপথ-অফ-ফিল্ড লেন্স (এফ/২.৪ অ্যাপারচার)। রিয়ার ক্যামেরাগুলি ইলেকট্রনিক্স ইমেজ স্ট্যাবিলাইজেশন (EIS) সহ সর্বাধিক ৪কে (৩,৮৪০×২,১৬০ পিক্সেল) রেজোলিউশনে ভিডিও রেকর্ডিংয়ে সক্ষম। আবার এতে এআই ফটোগ্রাফি, নাইট সিন মোডের মতো নানাবিধ শুটিং মোড সাপোর্ট করে। এদিকে ডিভাইসের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি লেন্স দেওয়া হয়েছে। এই ক্যামেরাটি ইআইএস (EIS) অ্যান্টি-শেক সহ ৪কে (4K) ভিডিও রেকর্ডিং এবং ডায়নামিক ফটো, পোর্ট্রেট মোড, টাইম-ল্যাপস ফটোগ্রাফি সহ বিভিন্ন শুটিং মোড সাপোর্ট করে।

পাওয়ার ব্যাকআপের জন্য Honor 90 ফোনের চীনা সংস্করণে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-আয়ন পলিমার ব্যাটারি আছে, যা ইউএসবি টাইপ-সি ২.০ পোর্টের মাধ্যমে ৬৬ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর সিকিউরিটি ফিচার হিসাবে এতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

সঙ্গে থাকুন ➥