বাজেটের মধ্যে 6000mAh ব্যাটারির ফোন, Huawei Enjoy 60 বাজারে আসছে 23 মার্চ

Avatar

Updated on:

Huawei Enjoy Launch date 60 March 23

Huawei আগামী ২৩শে মার্চ একটি নতুন বাজেট-রেঞ্জের স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি চালাচ্ছে। আসন্ন Huawei Enjoy 60 নামের এই হ্যান্ডসেটটি ফ্ল্যাগশিপ Huawei P60 স্মার্টফোন সিরিজ এবং ফোল্ডেবল Huawei Mate X3 মডেলের সাথে একসাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই সাশ্রয়ী মূল্যের এই ডিভাইসটি সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে এসেছে। যদিও প্রকাশ্যে আসা রিপোর্টের কোনটি থেকেই কিন্তু ফোনটির ডিজাইন সম্পর্কে ইঙ্গিত পাইনি আমরা। তবে আজ জনপ্রিয় এক টিপস্টারের দৌলতে Huawei Enjoy 60 স্মার্টফোনের ডিজাইন এবং কয়েকটি কী-স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। জানা গেছে, হ্যান্ডসেটটি কার্ভড স্টাইল ব্যাক এবং ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটি ব্যাটারির সাথে আসবে।

লঞ্চের আগে ফাঁস হল Huawei Enjoy 60 স্মার্টফোনের ডিজাইন ও ফিচার

চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো-তে এক টিপস্টার, আসন্ন হুয়াওয়ে এনজয় ৬০ স্মার্টফোনের একটি প্রমোশনাল পোস্টারের ছবি শেয়ার করেন। এই পোস্টারে, এই লেটেস্ট ফোনটিকে হালকা কার্ভড ব্যাক সহ দেখা গেছে। আবার আলোচ্য হ্যান্ডসেটটি ২২.৫ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারির সাথে আসবে বলে উল্লেখ আছে পোস্টারে।

এর আগে HuaweiCentral দ্বারা প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, আপকামিং Huawei Enjoy 60 স্মার্টফোনকে মোট তিনটি কালার বিকল্পের সাথে নিয়ে আসা হবে, যথা – ম্যাজিক নাইট ব্ল্যাক, ডন গোল্ড এবং আইস ক্রিস্টাল ব্লু।

কালার অপশন ছাড়াও ফোনটির কয়েকটি সম্ভাব্য ফিচার প্রকাশ্যে নিয়ে এসেছিল উক্ত মার্কেট রিসার্চার সাইটটি। যেমন, হুয়াওয়ে এনজয় ৬০ স্মার্টফোনে ৬.৭৫-ইঞ্চির LCD ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে দেওয়া হবে, যা ১৬০০x৭২০ পিক্সেল রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটি ৮জিবি র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসবে। আবার পারফরম্যান্সের জন্য ডিভাইসটিতে এন্ট্রি-লেভেল কিরিন এসওসি (Kirin SoC) থাকবে বলে জানা যাচ্ছে। এই প্রসেসর কিরিন ৭১০এ (Kirin 710A) হতে পারে। তদুপরি, ছবি তোলার জন্য Huawei Enjoy 60 ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি – ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স হতে পারে। একই ভাবে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে।

সঙ্গে থাকুন ➥