Infinix GT Ultra: ফ্ল্যাগশিপ কিলার ফোনের ঝলক দেখলো বিশ্ব, ইনফিনিক্স জিটি আল্ট্রা শীঘ্রই লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

Infinix GT Ultra Debuts MWC 2024

আজ (২৬শে ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে গেল ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ (MWC 2024) টেক শো, যা আগামী ২৯শে ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। এই ইভেন্টে একাধিক নামিদামি ব্র্যান্ড তাদের আপকামিং প্রোডাক্ট প্রদর্শন করে থাকে। Infinix আজ MWC 2024 ইভেন্টে একটি নতুন ফ্ল্যাগশিপ গেমিং স্মার্টফোন টিজ করেছে। ডিভাইসটির নাম Infinix GT Ultra রাখা হয়েছে। দাবি করা হচ্ছে, এই মডেল নতুন গেমিং প্রযুক্তি ও একাধিক অ্যাডভান্স বৈশিষ্ট্য -এর সাথে লঞ্চ হবে। প্রসঙ্গত ডিভাইসটি AnTuTu বেঞ্চমার্কিং সাইট পরিচালিত পরীক্ষায় কিরকম পারফরম্যান্স করেছে সেই তথ্যও ইভেন্টে প্রকাশ্যে নিয়ে এসেছে Infinix।

MWC 2024 টেক শো -তে টিজ করা হল Infinix GT Ultra ফ্ল্যাগশিপ স্মার্টফোন

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত MWC 2024 টেক শো -এর প্রথম দিনে ইনফিনিক্স তাদের আপকামিং একটি হাই-এন্ড গেমিং ফোন ইনফিনিক্স জিটি আল্ট্রা -এর উপর থেকে পর্দা সরালো। সংস্থার পক্ষ জানানো হয়েছে যে, ডিভাইসটি নতুন গেমিং টেকনোলজির সাথে লঞ্চ হবে। আবার এই ফোন যাতে টপ-নচ পারফরম্যান্স অফারে সক্ষম হয় তার জন্য মোট চারটি বিভাগের উপর অধিক ফোকাস করা হয়েছে, যথা – প্রসেসর, গ্রাফিক্স, কুলিং এবং এআই অপ্টিমাইজেশন। ইনফিনিক্স নিশ্চিত করেছে যে, আসন্ন মডেলটি ফ্ল্যাগশিপ গ্রেড মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসরের সাথে আসবে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এই হ্যান্ডসেট কুলম্যাক্স প্রযুক্তি সাপোর্ট করবে। মূলত ভারী ও দীর্ঘ সময় ধরে ব্যবহারেও যাতে ডিভাইসটি ঠান্ডা থাকে তা সুনিশ্চিত করবে এই থার্মাল প্রযুক্তি। এক্ষেত্রে কুলম্যাক্স প্রযুক্তি ১০-ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা হ্রাস করতে সক্ষম বলে দাবি করা হয়েছে।

আমরা আগেই বলেছি যে, ইনফিনিক্স আসন্ন এই গেমিং ফোনের AnTutu স্কোর প্রকাশ্যে এনেছে। জানা গেছে উক্ত বেঞ্চমার্কিং সাইট পরিচালিত পরীক্ষায় Infinix GT Ultra স্মার্টফোন ২,২১৫,৬৩৯ পয়েন্ট অর্জন করেছে।

প্রসঙ্গত ইনফিনিক্স সম্প্রতি, ১৮০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ফুল এইচডি প্লাস প্যানেল এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের WQHD+ ডিসপ্লে ফিচার অফারের জন্য তাদের আপকামিং ডিভাইসে পিক্সেলওয়ার্কস ভিজ্যুয়াল প্রসেসর ব্যবহার করার কথা জানিয়েছিল। যদিও ইনফিনিক্স জিটি আল্ট্রা ফ্ল্যাগশিপ কোন ডিসপ্লে কনফিগারেশনের সাথে লঞ্চ হবে তা এখনো স্পষ্ট নয়।

জানিয়ে রাখি, এই গেমিং ফোন ছাড়াও MWC 2024 টেক শো চলাকালীন ইনফিনিক্স দুটি নতুন চার্জিং প্রযুক্তি ঘোষণা করেছে। যার মধ্যে প্রথমটি হল ইনফিনিক্স এয়ারচার্জ এবং দ্বিতীয়টি হল ইনফিনিক্স এক্সট্রিম টেম্প ব্যাটারি। নাম অনুসারে, প্রথমটি একটি ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি। আর এক্সট্রিম টেম্প ব্যাটারিটি এমনভাবে ডিজাইন করা হয়েছে, যা -৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রাতেও চার্জ করার অনুমতি দেবে।

সঙ্গে থাকুন ➥