iQOO Neo 7: আইকোর প্রথম অ্যান্ড্রয়েড ১৩ চালিত ফোন লঞ্চ হচ্ছে ২০ অক্টোবর

Avatar

Published on:

iQOO Neo 7 launch date Today Confirmed October 20

আপকামিং iQOO Neo 7 স্মার্টফোনটিকে নিয়ে টেক পাড়ায় দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে। বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, আইকো অক্টোবরেই চীনে এই নতুন হ্যান্ডসেটটি উন্মোচন করবে। আবার সুপরিচিত চীনা টিপস্টার পান্ডা ইজ বল্ড তার একটি ওয়েইবো পোস্টে দাবি করেন যে, Neo 7 আগামী সপ্তাহে দেশীয় বাজারে আত্মপ্রকাশ করবে। পরে ওই টিপস্টারই নির্দিষ্টভাবে জানান যে, আইকোর এই লেটেস্ট ডিভাইসটি আগামী ২০ অক্টোবর উন্মোচন করা হবে। আর এবার টিপস্টারের দাবিকে সঠিক প্রমাণিত করে, ব্র্যান্ডটি নিশ্চিত করেছে যে, চীনে ২০ অক্টোবরই iQOO Neo 7-এর লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। চলুন এখনও পর্যন্ত এই নয়া ডিভাইসটির স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে যা যা তথ্য প্রকাশ্যে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

iQOO Neo 7 বাজারে আসছে আগামী সপ্তাহেই

সম্প্রতি আইকোর চীনা শাখার তরফে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে যে, নতুন আইকো নিও ৭ ফোনটি চীনা মার্কেটে আগামী ২০ অক্টোবর সন্ধ্যা ৭ টায় (স্থানীয় সময়) লঞ্চ হবে। প্রসঙ্গত, বিভিন্ন রিপোর্ট এবং লিক থেকে জানা গেছে যে, নিও ৭-এ ৬.৭৮ ইঞ্চির স্যামসাং ই৫ অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট প্রদান করবে। ডিভাইসটি লেটেস্ট ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্লাস চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। এই প্রসেসরটি সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজের সাথে যুক্ত থাকতে পারে।

ফটোগ্রাফির জন্য, iQOO Neo 7-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ভি প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। কিছু প্রতিবেদনে আবার দাবি করা হয়েছে যে, প্রধান ক্যামেরা সেন্সরটি একটি পেরিস্কোপ জুম লেন্সের সাথে যুক্ত থাকতে পারে। পাওয়ায় ব্যাকআপের জন্য, iQOO Neo 7-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া নিরাপত্তার জন্য, এতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত থাকবে।

উল্লেখ্য, iQOO Neo 7-এর গিকবেঞ্চ (Geekbench) তালিকা অনুযায়ী, এটিই হতে পারে প্রথম আইকো ফোন, যেটিতে অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমটি আগে থেকেই ইনস্টল করা থাকবে। এই হ্যান্ডসেটটি এবছর এপ্রিল মাসে লঞ্চ হওয়া স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত iQOO Neo 6 (চীনা ভ্যারিয়েন্ট)-এর উত্তরসূরি হিসেবে আসবে। তবে, এখনও Neo 7-এর মূল্য সম্পর্কে কোনও তথ্য পাওয়া যায়নি।

সঙ্গে থাকুন ➥