iQOO Z7x 5G ভারতে শীঘ্রই লঞ্চ হচ্ছে, পাবেন 6000mah ব্যাটারি ও সুপারফাস্ট চার্জিং স্পিড

Avatar

Published on:

iQOO Z7x 5G Battery

আইকো মার্চ মাসের শুরুতে তাদের Z7 সিরিজের অধীনে iQOO Z7i এবং iQOO Z7 5G-এর পাশাপাশি iQOO Z7x 5G স্মার্টফোনটি চীনা বাজারে লঞ্চ করেছে। কোম্পানিটি বর্তমানে ভারত সহ বিশ্ববাজারে Z7x মডেলটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। কয়েকদিন আগে, এই হ্যান্ডসেটের গ্লোবাল সংস্করণটিকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) ওয়েবসাইটে দেখা গিয়েছিল, যা নিশ্চিত করেছে যে এতে তার চীনা ভ্যারিয়েন্টের মতো একইরকম বৈশিষ্ট্য থাকবে। আর এখন, কিছু মূল স্পেসিফিকেশন প্রকাশ করে iQOO Z7x-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক ডেটাবেসে উপস্থিত হয়েছে। আসুন তাহলে আপকামিং আইকো ফোনটির গিকবেঞ্চ ৫ বেঞ্চমার্ক স্কোর এবং প্রধান স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

iQOO Z7x-এর গ্লোবাল সংস্করণকে দেখা গেল Geekbench ডেটাবেসে

৯১মোবাইলস-এর রিপোর্ট অনুযায়ী, আসন্ন আইকো জেড৭এক্স-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ ৫ (Geekbench 5) বেঞ্চমার্ক ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি প্রকাশ করেছে যে, আসন্ন Z-সিরিজের স্মার্টফোনটি বেঞ্চমার্ক পরীক্ষার সিঙ্গেল-কোর রাউন্ডে প্রায় ৯০৫ পয়েন্ট অর্জন করেছে। যেখানে, মাল্টি-কোর রাউন্ডে এটি ২,১৩৭ পয়েন্ট পেয়েছে।

এর পাশাপাশি, আইকো জেড৭এক্স-এর গ্লোবাল মডেলটিতে ২.২১ গিগাহার্টজের পিক ফ্রিকোয়েন্সি সহ একটি অক্টা-কোর সিপিইউ ব্যবহৃত হবে। এটি নির্দেশ করে যে, জেড৭এক্স-এর বৈশ্বিক সংস্করণটি তার চীনা মডেলের মতোই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে। এই কোয়ালকম প্রসেসরটি ৬ ন্যানোমিটার ফ্যাব্রিকেশন প্রক্রিয়ায় নির্মিত এবং এর সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ-টি যুক্ত থাকবে।

এছাড়াও, গিকবেঞ্চ ডেটাবেস অনুযায়ী iQOO Z7x গ্লোবাল ভ্যাটরিয়েন্টে ৮ জিবি র‍্যাম পাওয়া যাবে। তবে আশা করা যায় যে কোম্পানি এটিকে অন্যান্য মেমরি কনফিগারেশনেও লঞ্চ করবে। এটি অ্যান্ড্রয়েডের লেটেস্ট সংস্করণ, অ্যান্ড্রয়েড ১৩-এ রান করবে এবং এর ওপর যথারীতি ফানটাচওএস ১৩ (FunTouchOS 13) কাস্টম স্কিনের একটি স্তর থাকবে বলে অনুমান করা হচ্ছে।

জানিয়ে রাখি, চীনে iQOO Z7x ফোনে ৪৮০ নিট পিক ব্রাইটনেস এবং ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে আছে। সেলফি ক্যামেরার জন্য স্ক্রিনটির ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাট-আউট অবস্থিত। ফটোগ্রাফির জন্য, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে৷ আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, এই আইকো ফোনে শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা টাইপ-সি চার্জিং পোর্টের মাধ্যমে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, iQOO Z7x-এ একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে।

সঙ্গে থাকুন ➥