ব্যাটারিতে চার্জ থাকবে দীর্ঘক্ষণ, ফাঁস iQOO-র নতুন স্মার্টফোনের ফিচার

Avatar

Updated on:

iQOO Z9 launch date

গত বছর নভেম্বরে আইকো চীনে Qualcomm-এর সবচেয়ে শক্তিশালী Snapdragon 8 Gen 3 প্রসেসর দিয়ে iQOO 12 এবং iQOO 12 Pro লঞ্চ করেছে। এরপর ডিসেম্বরে iQOO 12 চীনের বাইরে লঞ্চ হয়, যা একে বিশ্ববাজারে SD8G3-চালিত প্রথম স্মার্টফোনে পরিণত করেছে। আবার Snapdragon 8 Gen 2 এবং MediaTek Dimensity 9300 চিপসেট সহ iQOO Neo 9 এবং Neo 9 Pro ডিসেম্বরে রিলিজ হয়েছে। বিভিন্ন রিপোর্ট বলছে, ব্র্যান্ডটি নতুন বছরের প্রথমার্ধে iQOO Z9 এবং iQOO 12s নামে দু’টি ফোন লঞ্চের প্ল্যান করছে৷ লঞ্চের আগেই এখন ফোন দুটির চিপসেটের নাম প্রকাশ্যে এসেছে।। পাশাপাশি প্রকাশ হয়েছে বেশ কিছু ডিটেলস।

এক চীনা টিপস্টার দাবি করেছেন যে, আইকো জেড৯ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮৩০০ চিপসেটের সাথে আসবে বলে। ফোনটি চীনে উপলব্ধ রেডমি কে৭০ই-এর শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হবে বলে মনে করা হচ্ছে, কেননা রেডমির এই ফোনটি একই চিপসেট দ্বারা চালিত। টিপস্টার এও জানিয়েছিলেন যে, কোম্পানি আইকো জেড৯-এ দীর্ঘ ব্যাটারি লাইফ প্রদানের ওপর ফোকাস করবে।

জানিয়ে রাখি, গত সেপ্টেম্বরে লঞ্চ হওয়া আইকো জেড৮ ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেট এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি অফার করে। তাই আশা করা যায় আইকো জেড৯-এ তার পূর্বসূরির চেয়ে বড় ব্যাটারি থাকতে পারে।এছাড়াও, টিপস্টার প্রকাশ করেছেন যে আইকো চীনে নতুন iQOO 12s নামের আরেকটি ফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। যাতে Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট থাকবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, আরেক জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন সম্প্রতি জানিয়েছেন যে আইকো এমন একটি ফোনের কাজ করছে, যা Qualcomm-এর নতুন একটি চিপসেটের সাথে লঞ্চ হবে। এটি সম্ভবত Snapdragon 7+ Gen 3 বা Qualcomm Snapdragon 8-সিরিজের চিপসেট হতে পারে। বলা হচ্ছে যে, ফোনটি iQOO Neo 9 SE নামে লঞ্চ হতে পারে। এতে ফ্ল্যাট ১.৫কে ওলেড প্যানেল, সর্বোচ্চ ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ, ৫,০০০ এমএএইচ-এর অধিক ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥