সবচেয়ে সস্তা 5G ফোন, আপনার জন্য Poco M6 Pro 5G নাকি Itel P55 5G বেস্ট দেখে নিন

Avatar

Published on:

Itel P55 5G vs Poco M6 Pro 5G Compared

Itel P55 5G vs Poco M6 Pro 5G : গতকাল অর্থাৎ ২৬শে সেপ্টেম্বর এদেশের বাজারে পা রেখেছে Itel P55। এটি একটি এন্ট্রি-লেভেল হ্যান্ডসেট হওয়া সত্ত্বেও 5G কানেক্টিভিটি সাপোর্ট করে। আর ফিচার হিসাবে এতে – ৯০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ ডিসপ্লে, ১২৮ জিবি স্টোরেজ, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন, ৫০ মেগাপিক্সেলের মুখ্য রিয়ার শুটার, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। Itel ব্র্যান্ডিংয়ের এই হ্যান্ডসেটটি গত আগস্ট মাসে আত্মপ্রকাশ করা Poco M6 Pro 5G ফোনের সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করবে। চলুন এই দুই ফোনের মধ্যে কে এগিয়ে জেনে নেওয়া যাক।

Itel P55 5G vs Poco M6 Pro 5G : দাম

আইটেল পি৫৫ ৫জি ফোনের বেস ৮ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে কিনতে ৯,৬৯৯ টাকা খরচ করতে হবে। আর উচ্চতর ১২ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা। ক্রেতারা ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন থেকে নতুন ডিভাইসটি কিনতে পারবেন। এটিকে দুটি কালার অপশনে পাওয়া যাবে, যথা – গ্যালাক্সি ব্লু এবং মিন্ট গ্রিন।

পোকো এম৬ প্রো ৫জি স্মার্টফোনকেও দুটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। আবার উচ্চতর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ১১,৯৯৯ টাকা। এটি – ফরেস্ট গ্রিন এবং পাওয়ার ব্ল্যাক কালারে এসেছে।

Itel P55 5G vs Poco M6 Pro 5G : ডিসপ্লে, সেন্সর

আইটেল পি৫৫ ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৬০-ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) টাচস্ক্রিন। এই ডিসপ্লের ডিজাইন ডায়নামিক আইল্যান্ড স্টাইলের এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। তদুপরি সিকিউরিটি ফিচার হিসাবে এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

পোকো এম৫ প্রো ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন সহ ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪৬০×১,০৮০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই ডিসপ্লে – ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করে। আবার নিরাপত্তার জন্য মিলবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Itel P55 5G vs Poco M6 Pro 5G : প্রসেসর,অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য আইটেল পি৫৫ ৫জি স্মার্টফোনে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর দেওয়া হয়েছে। এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম (ইনস্টল + ভার্চুয়াল) ও সর্বোচ্চ ১২৮ জিবি স্টোরেজ মিলবে। আর মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন পাওয়া যাবে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, পোকো এম৫ প্রো ৫জি স্মার্টফোনে অ্যাড্রেনো ৬১৩ জিপিইউ ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটিকে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ সহ পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে আলোচ্য ডিভাইসে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

Itel P55 5G vs Poco M6 Pro 5G : ক্যামেরা বিভাগ

ডুয়েল সিমের Itel P55 5G ফোনে ৫০ মেগাপিক্সেলের ডুয়াল এআই রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। আর ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি সেন্সর বিদ্যমান।

ছবি তোলার জন্য Poco M6 Pro 5G স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

Itel P55 5G vs Poco M6 Pro 5G : ব্যাটারি, কানেক্টিভিটি বিকল্প

Itel P55 5G ফোনে কানেক্টিভিটি বিকল্প হিসাবে অন্তর্ভুক্ত থাকছে – ডুয়েল সিম স্লট, মাইক্রোএসডি স্লট, ৫জি, ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ ভি৫.১ এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এছাড়া পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে আলোচ্য মডেলে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

কানেক্টিভিটির জন্য Poco M6 Pro 5G স্মার্টফোনে – ডুয়াল সিম কার্ড স্লট, ৫জি, ৪জি, ব্লুটুথ ভি৫.২, ওয়াই-ফাই ৫ এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক সামিল আছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥