Lava Yuva 4 Pro 5G হবে সবচেয়ে সাশ্রয়ী 5G ফোন, আসছে 50 মেগাপিক্সেল ক্যামেরার সাথে

Avatar

Published on:

Lava Yuva 4 Pro 5G Live Image

Lava গত বছর ডিসেম্বর মাসে ভারতের বাজারে তাদের লেটেস্ট স্মার্টফোন Yuva 3 Pro লঞ্চ করেছে। আর এখন অর্থাৎ মাত্র ১ মাসের ব্যবধানে খবর পাওয়া যাচ্ছে যে দেশীয় সংস্থাটি ইতিমধ্যেই Yuva 3 Pro স্মার্টফোনের উত্তরসূরির উপর কাজ করা শুরু করে দিয়েছে। জনপ্রিয় টিপস্টার পারাস গুগলানি (Paras Guglani) আজ, আসন্ন Lava Yuva 4 Pro 5G স্মার্টফোনের লাইভ ইমেজ এবং স্পেসিফিকেশন অনলাইন শেয়ার করেছেন। এক্ষেত্রে ডিভাইসের নাম নিশ্চিত করছে, এটি 5G কানেক্টিভিটি অফার করবে। যেখানে কিনা পূর্বসূরী 4G কানেক্টিভিটি সহ এসেছিল। ডিজাইনের দিক থেকেও একাধিক পরিবর্তন নজরে পড়বে বলে ইঙ্গিত দিচ্ছে লাইভ ইমেজগুলি।

Lava Yuva 4 Pro 5G স্মার্টফোনের লাইভ ইমেজ ও ফী-ফিচার এল প্রকাশ্যে

সদ্য প্রকাশ্যে আসা লাইভ ইমেজে, লাভা ইউভা ৪ প্রো ৫জি স্মার্টফোনের ব্যাক প্যানেলে বৃত্তাকার ক্যামেরা মডিউল দেখা গেছে। এই মডিউলের ভিতর দুটি ক্যামেরা এবং এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। এক্ষেত্রে মডিউলের ঠিক মধ্যিখানে ’50MP’ লেখা নজরে পড়েছে, যা নিশ্চিত করেছে ফোনটির প্রাইমারি সেন্সরের রেজোলিউশন ৫০ মেগাপিক্সেল হবে। লাভা তাদের এই আপকামিং হ্যান্ডসেটের সাথে এআই (AI) ক্যামেরা ফিচারের সমর্থন অফার করতে পারে। ডিভাইসের নিচের বাম কোণায় ব্র্যান্ডিং নাম এবং ৫জি ট্যাগ লক্ষ্যণীয়।

টিপস্টার দ্বারা শেয়ার করা লাইভ ইমেজে ডিভাইসটি নীল রঙের সাথে দেখা গেছে। যদিও মনে করা হচ্ছে, আসন্ন এই লাভা হ্যান্ডসেটটি নীল ছাড়াও একাধিক কালার বিকল্পের সাথে আত্মপ্রকাশ করবে। ছবিগুলি নিশ্চিত করেছে যে, আসন্ন এই স্মার্টফোন পূর্বসূরির তুলনায় উন্নত ও প্রিমিয়াম ডিজাইন অফার করবে।

টিপস্টারের রিপোর্ট অনুসারে, Lava Yuva 4 Pro 5G ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর ব্যবহার করা হবে। এই চিপসেট ৬এনএম ফ্যাব্রিকেশন প্রসেসিং নোড ভিত্তিক হবে এবং ২.৪ গিগাহার্টজ রেটে দুটি কর্টেক্স এ৭৬ কোর, ২.০ গিগাহার্টজ রেটের ছয়টি কর্টেক্স এ৫৫ কোর ও মালি জি৫৭ এমপি ২ জিপিইউ সাপোর্ট করবে। চিপসেটটির সাথে ৬ জিবি পর্যন্ত র‍্যাম সংযুক্ত থাকবে। এই ফোন অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের সাথে প্রি-লোডেড হয়ে আসবে৷ লাভা তাদের এই হ্যান্ডসেটের সাথে সম্ভবত দুটি বড় অ্যান্ড্রয়েড আপডেট অফার করবে।

আর আগেই বলেছি আসন্ন এই হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা মিলবে। এদিকে সহায়ক সেন্সর হিসাবে ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স দেওয়া হতে পারে। এই লাভা ফোনে সম্ভবত ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে, যা ডিসপ্লের মধ্যিখানে থাকা পাঞ্চ-হোল কাটআউটে অবস্থান করবে। এছাড়া Lava Yuva 4 Pro 5G ফোন ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ লঞ্চ হতে পারে।

সর্বোপরি, এটি লাভা ব্র্যান্ডের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করবে বলেও জানা যাচ্ছে। এক্ষেত্রে Lava Yuva 4 Pro 5G এর দাম ১০,০০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে।

সঙ্গে থাকুন ➥