50MP ক্যামেরার দুটি স্মার্টফোন আনছে Motorola, ডিসপ্লে ও প্রসেসরও থাকবে আকর্ষণীয়

Avatar

Published on:

Moto G23 G13 Camera Leaked

Motorola শীঘ্রই দুটি বাজেট-রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। আসন্ন ডিভাইস-দ্বয় Moto G13 এবং Moto G23 নামে বাজারে আসবে। এক্ষেত্রে কিছু দিন পূর্বেই আলোচ্য দুটি G-সিরিজ মডেলের দাম, স্টোরেজ এবং কালার ভ্যারিয়েন্টের তথ্য ফাঁস হয়েছিল। আর এখন, Moto G23 স্মার্টফোনের বাহ্যিক ডিজাইন সহ বেশ কয়েকটি কী-ফিচার প্রকাশ্যে নিয়ে আসা হল। পাশাপাশি জানা গেছে Moto G13 ফোনে ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেওয়া হবে।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই প্রকাশ্যে এল Moto G23 স্মার্টফোনের ডিজাইন ও ফিচার সমূহ

ডিজাইনের নিরিখে, মোটোরোলা মোটো জি২৩ স্মার্টফোনের ব্যাক প্যানেলের উপরিভাগে বাম কোণে একটি আয়তক্ষেত্রাকার মডিউল দেখা গেছে। যার ভিতরে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এক্ষেত্রে, দুটি বড় ক্যামেরা কাটআউট উল্লম্বভাবে অবস্থান করছে এবং ছোট আকৃতির তৃতীয় ক্যামেরা লেন্সটি ঠিক পাশে বিদ্যমান থাকছে। আর রিয়ার প্যানেলের ঠিক মধ্যিখানে মোটোরোলার ব্র্যান্ড লোগো রয়েছে।

ডিভাইসের প্রতিটি প্রান্ত ফ্লাট থাকছে, যা কিনা আজকালকার সময়ে খুবই ট্রেন্ডি ডিজাইন হিসাবে বিবেচিত হচ্ছে। যাইহোক, হ্যান্ডসেটটির সামনের দিকে অর্থাৎ ডিসপ্লের উপরের দিকে পাঞ্চ-হোল কাটআউট দেখা গেছে। আর ডিসপ্লের চারিপাশে পরিবেষ্টিত বেজেলগুলি বেশ সরু। যদিও নিম্নভাগের বেজেল তুলনায় পুরু থাকছে। আর ফাঁস হওয়া ছবি অনুসারে, মোটো জি২৩ স্মার্টফোনটি তিনটি ভিন্ন কালার ভ্যারিয়েন্টে আসবে, যথা – ব্লু, হোয়াইট এবং গ্রে।

মোটোরোলার এই আপকামিং স্মার্টফোনের বেশ কয়েক স্পেসিফিকেশনও ফাঁস হয়েছে অনলাইনে। যেমন, এই হ্যান্ডসেটের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মুখ্য সেন্সরটি ৫০ মেগাপিক্সেলের হবে, যা আরো তীক্ষ্ণ এবং প্রাণবন্ত রঙের ছবি অফার করার জন্য কোয়াড পিক্সেল প্রযুক্তি সমর্থন করবে। অন্য সহায়ক ক্যামেরা হিসাবে – ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার দেওয়া হবে বলে নিশ্চিত করা হয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের ডিসপ্লের উপরি মাঝখানে থাকা পাঞ্চ-হোল কাট-আউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শ্যুটার অবস্থান করতে পারে।

এছাড়া সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, আসন্ন মোটো জি২৩ স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫-ইঞ্চির (১৬০০x৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। এটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর সহ আসতে পারে। আর পাওয়ার ব্যাকআপের জন্য সম্ভবত ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে।

সঙ্গে থাকুন ➥