Moto Edge 50 Pro: আসছে বিশ্বের প্রথম প্যানটোন ভ্যালিডেটেড ক্যামেরাযুক্ত ফোন, ছবির কালার-টোন চমকে দেবে

Avatar

Published on:

Motorola Edge 50 Pro Display

মোটোরোলা ভারতে Motorola Edge 50 Pro নামে একটি দুর্ধর্ষ স্মার্টফোন লঞ্চের তোড়জোড় শুরু করেছে৷ লেনোভো (Lenovo)-অধীনস্থ ব্র্যান্ডটি ইতিমধ্যেই ডিভাইসটিতে ব্যবহৃত চিপসেটের নাম প্রকাশ করেছে। আর এখন, ফ্লিপকার্ট (Flipkart) মাইক্রোসাইটের মাধ্যমে আসন্ন Motorola Edge 50 Pro-এর ডিসপ্লে এবং ক্যামেরা সম্পর্কিত একাধিক গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে।

Motorola Edge 50 Pro-এর ক্যামেরা এবং ডিসপ্লে

মোটোরোলা এজ 50 প্রো সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউট সহ কার্ভড পি-ওলেড (POLED) ডিসপ্লে সহ আসবে। ফ্লিপকার্ট-এ লাইভ হওয়া মাইক্রোসাইট অনুযায়ী, ডিভাইসটিতে 6.7 ইঞ্চির স্ক্রিন থাকবে, যা 1.5কে রেজোলিউশন এবং 144 হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। স্ক্রিনটি 2,000 নিট পিক ব্রাইটনেস, এইচডিআর10+ এবং 100% ডিসিআই-পি3 কালার গ্যামটও সাপোর্ট করবে। এজ 50 প্রো-এ ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। ডিসপ্লেটি বাস্তবসম্মত কালার এবং সঠিক স্কিন টোন সহ প্যানটোন (Pantone) দ্বারা স্বীকৃত বলে নিশ্চিত করা হয়েছে।

উল্লেখযোগ্যভাবে, মোটোরোলা এজ 50 প্রো-এর ক্যামেরাকে বিশ্বের প্রথম প্যানটোন-ভ্যালিডেটেড ক্যামেরা হিসেবে নিশ্চিত করা হয়েছে। এর অর্থ হল, ক্যাপচার করা ছবিগুলিতে রঙ এবং স্কিন টোনের আউটপুট প্যানটোন দ্বারা যাচাই করা হবে। হ্যান্ডসেটটির রিয়ার প্যানেলে সামান্য উত্থিত ক্যামেরা আইল্যান্ডটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স সহ মোট তিনটি সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। অ্যাডাপ্টিভ স্টেবিলাইজেশন, অটোফোকাস ট্র্যাকিং, টিল্ট মোডের মতো একাধিক আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বা এআই (AI) ফিচার অফার করবে। এছাড়া, এজ 50 প্রো-এর জেনারেটিভ এআই থিমিংয়ের মাধ্যমে ইউজাররা এআই-চালিত নিজস্ব স্বতন্ত্র ওয়ালপেপারও তৈরি করতে পারবেন।

এছাড়াও জানা গেছে যে, Motorola Edge 50 Pro তিনটি কালার অপশনে পাওয়া যাবে। এগুলির মধ্যে একটি হবে ভায়োলেট, অন্যটিতে কৃত্রিম লেদার টেক্সচার সহ ব্ল্যাক বডি থাকবে এবং আরেকটি গ্রে ও ক্রিম শেডের গ্রেডিয়েন্ট হিউ সহ আসবে। এই আসন্ন মোটো ফোনটি Qualcomm Snapdragon 7 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে৷

সঙ্গে থাকুন ➥