কাঠের তৈরি দুর্ধর্ষ ফোন নিয়ে এল Motorola, সামনে 50 ও পিছনে 50+64+50MP ক্যামেরা

Avatar

Published on:

Motorola Edge 50 Ultra Launched

মোটোরোলা গতকাল (16 এপ্রিল) গ্লোবাল মার্কেটে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে তারা ফ্ল্যাগশিপ Edge 50 সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরিয়েছে। এই সিরিজে অন্তর্ভুক্ত রয়েছে তিনটি মডেল – Motorola Edge 50 Fusion, Motorola Edge 50 Pro এবং Motorola Edge 50 Ultra। প্রসঙ্গত, Pro মডেলটি এমাসের শুরুতেই ভারতের বাজারে পা রেখেছে। সিরিজের টপ-এন্ড মডেল, Edge 50 Ultra একাধিক শক্তিশালী স্পেসিফিকেশন এবং আকর্ষণীয় ডিজাইন অফার করে। এতে রয়েছে এলটিপিএস পি-ওলেড (LTPS POLED) ডিসপ্লে, Qualcomm Snapdragon 8s Gen 3 চিপসেট, 4,500 এমএএইচ ব্যাটারি এবং 64 মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরা সেন্সর। আসুন সদ্য উন্মোচিত Motorola Edge 50 Ultra-এর ডিজাইন, স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Motorola Edge 50 Ultra-এর ডিজাইন ও স্পেসিফিকেশন

ডিজাইনের দিক থেকে, ফোনটি বর্গাকার ক্যামেরা আইল্যান্ডে অবস্থিত তিনটি ক্যামেরা লেন্স সহ সম্প্রতি লঞ্চ হওয়া মোটোরোলা এজ 50 প্রো-এর মতো দেখতে। স্মার্টফোনটি তিনটি কালারে পাওয়া যাবে – ফরেস্ট গ্রে এবং পিচ ফাজ, যা ভেগান লেদার অপশন এবং নর্ডিক উড, যার মধ্যে মৃদু কাঠের সুগন্ধযুক্ত আসল কাঠের তৈরি একটি ব্যাক প্যানেল রয়েছে। তিনটি অপশনই স্যান্ডব্লাস্টেড অ্যালুমিনিয়াম ফ্রেমের সাথে এসেছে।

মোটোরোলা এজ 50 আল্ট্রা-এর সামনে 2,712 x 1,220 পিক্সেলের রেজোলিউশন এবং 144 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.7 ইঞ্চির এলটিপিএস পি-ওলেড ডিসপ্লে রয়েছে, যার সর্বোচ্চ উজ্জ্বলতা 2,500 নিট। এছাড়া, স্ক্রিনটি 20:9 অ্যাসপেক্ট রেশিও, এইচডিআর10+ সাপোর্ট এবং 93.8% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। এটি প্যানটোন (Pantone)-স্বীকৃত এবং ডিসিআই-পি3 কালার স্পেসের 100% কভার করে। ডিসপ্লেতে নিরাপত্তার জন্য একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা হয়েছে এবং এটি 3D কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত রয়েছে, যার ওপর অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট কোটিং রয়েছে।

পারফরম্যান্সের জন্য, Motorola Edge 50 Ultra লেটেস্ট Qualcomm Snapdragon 8s Gen 3 চিপসেটে চলে এবং এটি 16 জিবি এলপিডিডিআর5এক্স র‍্যাম ও 1 টিবি ইউএফএস 4.0 স্টোরেজের সাথে যুক্ত। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এতে 4,500 এমএএইচ ব্যাটারি রয়েছে, যা 125 ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং, 50 ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং 10 ওয়াট ওয়্যারলেস পাওয়ার শেয়ারিং সাপোর্ট করে। অডিওর জন্য, Edge 50 Ultra-এ ডুয়েল-স্টিরিও স্পিকার অন্তর্ভুক্ত রয়েছে, যা ডলবি অ্যাটমস দ্বারা টিউন করা হয়েছে এবং এটি হ্যাপটিক্সের জন্য এক্স-অ্যাক্সিস ভাইব্রেটিং মোটর অফার করে।

সংযোগের ক্ষেত্রে, Motorola Edge 50 Ultra সিঙ্গেল-সিম (সিম বা ইসিমের সাথে কম্প্যাটিবল) এবং ডুয়েল-সিম (সিম এবং ইসিম উভয় সাপোর্ট করে) ভ্যারিয়েন্টে উপলব্ধ। এছাড়াও, হ্যান্ডসেটটিতে ওয়াই-ফাই 7 এবং ব্লুটুথ 5.4 রয়েছে। ফোনটিতে। নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC)-ও সাপোর্ট করে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Edge 50 Ultra অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে এজ লাইটের মতো আকর্ষণীয় ফিচার সহ এসেছে, যা ইউজারকে ইনকামিং কল, নোটিফিকেশন এবং অ্যালার্ম সম্পর্কে সতর্ক করে।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 50 Ultra-এর পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে 50 মেগাপিক্সেলের 1/1.3 ইঞ্চির সেন্সর এবং ওমনিডিরেকশনাল অটোফোকাস ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ এফ/1.6 লেন্স অবস্থান করছে। এর সাথে, এফ/2.4 অ্যাপারচার সহ একটি 64 মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরা সেন্সর এবং একটি 50 মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা যুক্ত রয়েছে, যা ম্যাক্রো শটের জন্য 122 ডিগ্রি ফিল্ড অফ ভিউ এবং অটোফোকাস অফার করে৷ উভয়ই একটি লেজার অটোফোকাস সিস্টেম ও এক্সপোজার, অটো হোয়াইট ব্যালেন্স এবং ফ্লিকার ডিটেকশনের জন্য একটি 3-ইন-1 সেন্সর ব্যবহার করে।

সেলফির জন্য, ফোনের সামনে অটোফোকাস এবং এফ/1.9 অ্যাপারচার সহ একটি 50 মেগাপিক্সেলের সেন্সর বিদ্যমান৷ সবকটি ক্যামেরাই 60 ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে 4K ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে, যার সাথে 1080 পিক্সেলে স্লো-মোশন মোড (সামনে 120fps, পিছনে 960fps পর্যন্ত) উপলব্ধ।

Motorola Edge 50 Ultra-এর ক্যামেরা সিস্টেমটি 360° প্যানোরামার পাশাপাশি পোর্ট্রেট, ম্যাক্রো, লং এক্সপোজার, টাইমল্যাপস, ডুয়েল ক্যাপচার, আল্ট্রা-রেস, নাইট ভিশন, টিল্ট-শিফ্ট, প্রো, স্পট কালার এবং স্ক্যান (adobe Scan দ্বারা চালিত)-এর মতো একগুচ্ছ শুটিং মোডে অফার করে। ক্যামেরাটি ফটো এনহ্যান্সমেন্ট ইঞ্জিন, অ্যাকশন শট, অটো স্মাইল ক্যাপচার, জেসচার ক্যাপচার, গুগল লেন্স ইন্টিগ্রেশন, কালার অপ্টিমাইজেশন, স্মার্ট হাই রেজোলিউশন এবং স্টাইল সিঙ্কের মতো এআই (AI) ফিচারগুলিকে সাপোর্ট করে।

Motorola Edge 50 Ultra-এর মূল্য এবং লভ্যতা

ইউরোপে Motorola Edge 50 Ultra-এর প্রারম্ভিক মূল্য 999 ইউরো (প্রায় 88,800 টাকা)। যদিও নির্দিষ্ট লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি, তবে স্মার্টফোনটি শীঘ্রই এশিয়া, ইউরোপ, ল্যাটিন আমেরিকা এবং ওশেনিয়া জুড়ে নির্বাচিত মার্কেটে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥