165hz আল্ট্রা স্মুদ ওলেড ডিসপ্লে ও 60MP সেলফি ক্যামেরা নিয়ে লঞ্চ হল Moto Edge+ 2023

Avatar

Published on:

Motorola Edge Plus 2023 launched

মোটোরোলা গতকাল (২ মে) তাদের G-সিরিজের অধীনে Moto G 5G (2023) এবং Moto G Stylus (2023)-এর পাশাপাশি, Moto Edge+ (2023) স্মার্টফোনটিও গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। এই Edge-সিরিজের নয়া মডেলটি একটি ফ্ল্যাগশিপ-গ্রেড স্মার্টফোন, যা Qualcomm-এর Snapdragon 8 Gen 2 প্রসেসর দ্বারা চালিত। হ্যান্ডসেটটি ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা সহ একটি কার্ভড পি-ওলড (POLED) ডিসপ্লে অফার করে। এছাড়াও, এতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ৫,১০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে Moto Edge+ (2023)-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Moto Edge+ (2023)-এর স্পেসিফিকেশন এবং ফিচার

মোটো এজ প্লাস (২০২৩)-এ ফুলএইচডি+ (২,৪০০ × ১,০৮০ পিক্সেল) রেজোলিউশন, ১৬৫ হার্টজ হাই রিফ্রেশ রেট এবং ১,৩০০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৭ ইঞ্চির পি-ওলেড (POLED) ডিসপ্লে রয়েছে। এটি একটি ১০-বিট প্যানেল যা ডলবি ভিশন কনটেন্ট সাপোর্ট করে এবং কর্নিং গরিলা গ্লাস ভিক্টাসের একটি স্তর দ্বারা সুরক্ষিত। লেটেস্ট এজ-সিরিজের ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর রয়েছে, যা গ্রাফিক্সের জন্য একটি অ্যাড্রেনো জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে। মোটো এজ প্লাস (২০২৩)-এ ৮ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৫১২ জিবি ইউএফএস ৪.০ স্টোরেজ পাওয়া পাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েডের লেটেস্ট সংস্করণ, অ্যান্ড্রয়েড ১৩-এ রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, মোটো এজ প্লাস (২০২৩)-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২x অপটিক্যাল জুম সহ একটি ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেট টেলিফটো লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। সেলফির জন্য, ফোনের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, মোটো এজ প্লাস (২০২৩) শক্তিশালী ৫,১০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে এসেছে, যা ৬৮ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও এতে ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিংয়ের সাপোর্টও মিলবে।

এছাড়াও, Moto Edge+ (2023)-তে জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং রয়েছে। অডিওর জন্য, এই ফোনে ডলবি অ্যাটমস অডিও সাপোর্ট সহ একটি স্টেরিও স্পিকার সেটআপ অন্তর্ভুক্ত রয়েছে। আবার এই মোটো হ্যান্ডসেটটির কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল-সিম (ই-সিম + ন্যানো) সাপোর্ট, ৫জি সংযোগে, ওয়াই-ফাই ৮০২.১১ এএক্স, ব্লুটুথ ৫.৩, এনএফসি এবং জিপিএস। পরিশেষে, Moto Edge+ (2023)-এর ওজন হল ২০৩ গ্রাম এবং এটির পরিমাপ ১৬১.১৬ × ৭৪ × ৮.৫৯ মিলিমিটার।

Moto Edge+ (2023)-এর মূল্য এবং লভ্যতা

Moto Edge+ (2023) একমাত্র ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে এর দাম রাখা হয়েছে ৭৯৯ ডলার (প্রায় ৬৫,৪০০ টাকা) এবং কানাডায় এটি ১,২৯৯.৯৯ ডলার (প্রায় ৭৮,০০০ টাকা) মূল্যে উপলব্ধ। Moto Edge+ শুধুমাত্র ইন্টারস্টেলার ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় আগামী ১৯ মে থেকে এই হ্যান্ডসেটটির প্রি-অর্ডার প্রক্রিয়া শুরু হবে এবং আগামী ২৫ মে থেকে এর সেল চালু হবে৷ তবে মোটোরোলা ভারত সহ অন্যান্য বাজারে Moto Edge+ (2023) কবে লঞ্চ হবে, সে সম্পর্কে এখনও কিছু নিশ্চিতভাবে জানায়নি।

সঙ্গে থাকুন ➥