ফোন স্লো চার্জ হয় বলে বসে থাকতে হয়? সমস্যা দূর করতে আসছে Vivo

Avatar

Published on:

mysterious-vivo-v2313a-spotted-on-3c-certification-website-charging-capabilities-revealed

ভিভো (Vivo) তাদের একটি নতুন স্মার্টফোন খুব শীঘ্রই চীনের বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। ফোনটির নাম এখনও প্রকাশ্যে না এলেও, এটি V2313A মডেল নম্বর সহ সম্প্রতি চীনে রেডিও সার্টিফিকেশন লাভ করেছে। আর এখন ডিভাইসটি 3C (CCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডাটাবেসে উপস্থিত হয়ে চার্জিং ক্যাপাসিটি প্রকাশ্যে এনেছে। যা দেখে মনে করা হচ্ছে যে এটি একটি মিড-রেঞ্জ ফোন হতে পারে। আসুন এই নাম অপ্রকাশিত স্মার্টফোনটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Vivo V2313A পেল 3C-এর অনুমোদন

চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মে Vivo V2313A-এর লিস্টিং নির্দেশ করে যে, এটি ৫জি-রেডি ফোন হবে, যা ৪৪ ওয়াটের ফাস্ট চার্জারের সাথে আসবে। তবে V2313A-এর চূড়ান্ত বাণিজ্যিক নাম উল্লেখ করা হয়নি। গত মাসে যখন রেডিও সার্টিফিকেশনে ডিভাইসটিকে দেখা গিয়েছিল, তখন অনুমান করা হয়েছিল যে, এটি ভিভো এক্স১০ সিরিজের স্মার্টফোনগুলির মধ্যে একটি হতে পারে। তবে এখন ডিভাইসটির চার্জিং ক্ষমতা দেখে অনুমান করা হচ্ছে যে, এটি সম্ভবত ওয়াই-সিরিজ ফোন হবে।

জানিয়ে রাখি, চলতি বছর এপ্রিল মাসে ভিভো এক্স ফ্লিপ নামে একটি ফোল্ডেবল হ্যান্ডসেট লঞ্চ করা হয়েছিল। এটি ফোল্ডিং স্ক্রিন সহ ব্র্যান্ডের প্রথম ক্ল্যামশেল ফোন হিসাবে বাজারে পা রাখে। এক্স ফ্লিপ ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। ফলে V2313A ফোনটি এই ফ্লিপ ফোনের একটি আপডেট ভার্সনও হতে পারে। তবে এখনও এমন কোনও ফোল্ডেবল ডিভাইসের অস্তিত্ব সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি। সুতরাং, Vivo V2313A একটি Y-ব্র্যান্ডেড মডেল হওয়ার সম্ভাবনাই সবচেয়ে বেশি।

উল্লেখ্য, ভিভো বিভিন্ন বাজারের জন্য কয়েকটি নতুন ডিভাইসের ওপর কাজ করছে। ব্র্যান্ডটি সম্প্রতি ইউরোপের বাজারে Snapdragon 778G প্রসেসর সহ Vivo V29 5G ফোনটি লঞ্চ করেছে। ডিভাইসটি শীঘ্রই এশিয়ার বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। এদিকে, ভিভো Dimensity 8-সিরিজের চিপসেট দ্বারা চালিত আসন্ন Vivo X100 5G-এর ওপরও কাজ করছে বলে জানা গেছে। চীনের মার্কেটে, ভিভো অদূর ভবিষ্যতে Vivo Pad Air ট্যাবলেটটি উন্মোচন করবে বলেও শোনা যাচ্ছে। Dimensity 9300 সহ X100 এবং X100 Pro এবছরের নভেম্বরে চীনে আত্মপ্রকাশ করতে পারে। আর Snapdragon 8 Gen 3 চিপসেট সমন্বিত X100 Pro+ এবং Vivo X Fold 3 ফোল্ডেবলটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে বাজারে পা রাখতে পারে।

সঙ্গে থাকুন ➥