Nokia X30 5G, Nokia G60 5G, Nokia C31 ইকো ফ্রেন্ডলি স্মার্টফোন হিসেবে লঞ্চ হল, দাম জানুন

Avatar

Published on:

Nokia X30 5G G60 Nokia C31 Launched at IFA 2022

আজ (১ সেপ্টেম্বর) বার্লিনে অনুষ্ঠিত আইএফএ ২০২২ (IFA 2022) ইভেন্টের মঞ্চে এইচএমডি গ্লোবাল বেশ কয়েকটি নতুন নোকিয়া ডিভাইস লঞ্চ করেছে। তবে এই লঞ্চ ইভেন্টের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল নবাগত Nokia X30 5G হ্যান্ডসেটটি, যেটিকে কোম্পানির সবচেয়ে ইকো-ফ্রেন্ডলি স্মার্টফোন বলে দাবি করা হচ্ছে। এটি Snapdragon 695 5G প্রসেসর এবং ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ এসেছে। ইভেন্টটি চলাকালীন, Nokia G60 5G এবং Nokia C31 স্মার্টফোনগুলিও উন্মোচন করা হয়েছে। তবে স্মার্টফোনগুলি ছাড়াও আজকের লঞ্চ ইভেন্টে, Nokia T21 ট্যাবলেট, Nokia Portable Wireless Speaker 2 এবং Nokia Clarity ইয়ারবাডটির ওপর থেকেও পর্দা সরানো হয়েছে। এই প্রতিবেদনে আমরা Nokia X30 5G, G60 5G, C31-এর দাম, ফিচার এবং স্পেসিফিকেশনগুলি দেখে নেবো।

নোকিয়া এক্স৩০ ৫জি, নোকিয়া জি৬০ ৫জি এবং নোকিয়া সি৩১-এর দাম (Nokia X30 5G, Nokia G60 5G, Nokia C31 Price)

নোকিয়া এক্স৩০ ৫জি হ্যান্ডসেটটি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ- এই দুই মেমোরি কনফিগারেশনে উপলব্ধ। ইউরোপের বাজারে ফোনটির দাম শুরু হয়েছে ৫২৯ ইউরো (প্রায় ৪২,০০০ টাকা) থেকে। এটি ক্লাউডি ব্লু এবং আইস হোয়াইট-এর মতো কালার অপশনগুলিতে পাওয়া যাবে।

একইভাবে, নোকিয়া জি৬০ ৫জি-এর মূল্য ৩৪৯ ইউরো ​​(প্রায় ২৮,০০০ টাকা) থেকে শুরু হচ্ছে এবং হ্যান্ডসেটটি পিওর ব্ল্যাক এবং আইস গ্রে কালার অপশনে বেছে নেওয়া যাবে। ফোনটি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ-এই তিনটি মেমরি কনফিগারেশনে এসেছে।

আবার, নোকিয়া সি৩১ হল একটি বাজেট-ভিত্তিক স্মার্টফোন, যার দাম শুরু হচ্ছে ১২৯ ইউরো (প্রায় ১০,৫০০ টাকা) থেকে। এটি চারকোল, সায়ান এবং মিন্ট-এই তিনটি কালার ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে। হ্যান্ডসেটটি ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ-এই তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

নোকিয়া এক্স৩০ ৫জি-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Nokia X30 5G Specifications and Features)

নোকিয়া এক্স৩০ ৫জি-এ ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, সর্বোচ্চ ৭০০ নিট পর্যন্ত ব্রাইটনেস এবং কর্নিং গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Nokia X30 5G-এ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেকেন্ডারি ক্যামেরা বর্তমান। এছাড়াও, রিয়ার ক্যামেরা সেটআপটি কর্নিং গরিলা গ্লাসের স্তর দ্বারা সুরক্ষিত। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত রয়েছে।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Nokia X30 5G ৪,২০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির পরিমাপ ১৫৮.৯x৭৩.৯x৭.৯৯ মিলিমিটার এবং ওজন প্রায় ১৮৫ গ্রাম। এছাড়াও, Nokia X30 5G-তে আইপি৬৭ (IP67) জল-প্রতিরোধী ডিজাইন রয়েছে। নিরাপত্তার জন্য, এই নোকিয়া ফোনে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। এটি ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ ভি৫.১ সংযোগ সাপোর্ট করে।

নোকিয়া জি৬০ ৫জি-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Nokia G60 5G Specifications and Features)

নোকিয়া জি৬০ ৫জি-তে ৬.৫৮ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা প্রদান করে। হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Nokia G60 5G-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Nokia G60 5G-এ ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। নিরাপত্তার জন্য, এতেও একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এই নয়া নোকিয়া ডিভাইসটির পরিমাপ ১৬৫.৯৯ x ৭৫.৯৩ x৮.৬১ মিলিমিটার এবং ওজন ১৯০ গ্রাম। জল ও ধুলো প্রতিরোধের জন্য, Nokia G60 5G আইপি৫২ (IP52) রেটিং প্রাপ্ত।

নোকিয়া সি৩১-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Nokia C31 Specifications and Features)

নোকিয়া সি৩১ মডেলটি ৬.৭৫ ইঞ্চির এইচডি+ (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে সহ এসেছে, যাতে ওয়াটার-ড্রপ স্টাইলের নচ এবং ২.৫ডি শক্ত গ্লাস কভার রয়েছে। ডিভাইসটিতে ১.৬৫ গিগাহার্টজ বেস ফ্রিকোয়েন্সির একটি অক্টা-কোর চিপসেট ব্যবহার করা হয়েছে। নোকিয়া সি৩১-ও অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলে।

ফটোগ্রাফির জন্য, Nokia C31-এ ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সাথে আরও দুটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এই বাজেট রেঞ্জের নোকিয়া হ্যান্ডসেটটি ৫,০৫০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে এসেছে যা ১০ ওয়াট স্ট্যান্ডার্ড চার্জিং সাপোর্ট করে। জল প্রতিরোধের জন্য, এটিতে আইপি৫২ (IP52) রেটিং রয়েছে এবং নিরাপত্তার জন্য, রিয়ার প্যানেলে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অবস্থান করছে। Nokia C31-এর পরিমাপ ১৬৯.২ x৭৭.৯৮x৮.৬ মিলিমিটার এবং ওজন প্রায় ২০০ গ্রাম।

সঙ্গে থাকুন ➥