ক্রেতাদের মন কাড়তে পারেনি ফোল্ডেবল ফোন, ক্ষমা না চেয়ে নিজের বক্তব্যে অনড় Nothing কর্তা

Avatar

Published on:

nothing-ceo-carl-pei-explains-why-foldable-phones-are-not-exciting

সম্প্রতি একটি সাক্ষাৎকারে Nothing স্মার্টফোন কোম্পানির সিইও কার্ল পেই (Carl Pei)-এর একটি মন্তব্যকে ঘিরে ভীষণ চর্চা শুরু হয়েছে। তিনি ওই সাক্ষাৎকারে দাবি করেছিলেন যে, ফোল্ডেবল স্মার্টফোনগুলিতে এমন বিশেষ কিছু নেই যার জন্য সকলকে উত্তেজিত হতে হবে। এই ফোনগুলি যেন জোরপূর্বক প্রচার করা হচ্ছে, আর প্রত্যেকটি স্মার্টফোনই দেখতে অনেকটা একই রকম। এরপর তার এই মন্তব্যের জেরে তাকে নিয়ে তীব্র সমালোচনা করা হয় সোশ্যাল মহলে। যদিও এই প্রসঙ্গে কেন তিনি এই মন্তব্য করেছেন, আজ কার্ল পেই তার সম্পূর্ণ ব্যাখ্যা করেছেন।

ফোল্ডেবল ফোন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছেন, এই প্রযুক্তিটি এখনো লাভজনক নয়, আর এটির গ্রাহকের পরিধিও সীমিত। এছাড়াও এই প্রযুক্তিটিতে এখনো অনেক কিছু ডেভলপ করার প্রয়োজন আছে। আর তাই ২০২৩-এ দাঁড়িয়ে তিনি তার কোম্পানিতে এই ফোন তৈরি করতে চান না।

এর আগে কোম্পানির একজন এক্সিকিউটিভ বলেছেন, তিনি মনে করেন না যে ক্রেতারা নিজের ফোন দেখে ভাবেন যে, তার ফোনটি যদি ভাঁজ করা যেত তাহলে খুব ভালো হতো। বরং এই নতুন নতুন আবিষ্কারগুলি ম্যানুফ্যাকচারেরাই করে থাকে এবং এই উদ্ভাবনের দ্বারা তারা ক্রেতাদের উপর চাপ প্রয়োগ করে।

তিনি আরো বলেন, এটি একটি ভালো বিষয় যে কিছু নির্মাতা ফোল্ডিং ফোন তৈরি করতে শুরু করেছেন। কিন্তু ভাঁজ করার পর কোম্পানির লোগোটি আর দেখা যাচ্ছে না। তাই তার মনে হয়েছে ভাঁজ করার পর যদি লোগোটি না দেখা যায় তাহলে ক্রেতা হিসেবে স্মার্টফোনটি কোন কোম্পানির সেটা বোঝা একটু কঠিন হয়ে যাবে।

উল্লেখ্য, Nothing সম্প্রতি ভারতে তার Nothing Phone 2 লঞ্চ করেছে, যার দাম শুরু হয়েছে ৪৪,৯৯৯ টাকা থেকে। পেই, জোর দিয়ে বলেছেন তাদের প্রথম প্রোডাক্টটির থেকে দ্বিতীয়টি অনেক দিক দিয়েই বেশ আলাদা। কারণ তারা এই ফোনটিতে বেশ কিছু পরিবর্তন করেছেন। তবে তাদের পরবর্তী পণ্যটি কি হতে পারে সেই সম্পর্কে এখনো কোনো তথ্য জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥