Nothing Phone 2 এর গ্র্যান্ড এন্ট্রি আজ, দাম, ফিচার ও লঞ্চ ইভেন্ট কখন দেখতে পারবেন জেনে নিন

Updated on:

Nothing Phone 2 Launch Today

আজ ভারত সহ বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে Nothing Phone 2 সংস্থার তরফ থেকে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে যে, আপকামিং এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart) থেকে পাওয়া যাবে। আর গত মাস থেকেই ডিভাইসটির প্রি-অর্ডার শুরু হয়েছে, যা আজ শেষ হবে। তবে আপনারা যদি Nothing Phone 2 স্মার্টফোনকে হাতে নিয়ে তার ফিচার নেড়েচেড়ে দেখে তবেই কেনার ইচ্ছা রেখে থাকেন, তবে তাও এই বছর থেকে সম্ভব। কেননা কার্ল পেই ঘোষণা করেছেন যে, ব্যাঙ্গালুরুর নাথিং ড্রপ পপ-আপ স্টোরের মাধ্যমে ‘ইন পার্সন’ মোডে ডিভাইসটি কেনা যাবে। চলুন Nothing ব্র্যান্ডের এই আপকামিং ফ্ল্যাগশিপ মডেলের লঞ্চ ইভেন্টের সময় এবং ডিভাইসটি সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

Nothing Phone 2 এর লঞ্চ ইভেন্টের লাইভস্ট্রিম কীভাবে এবং কখন দেখতে পারবেন

ভারতীয়রা নাথিং ফোন (২) স্মার্টফোনের লঞ্চ ইভেন্টের লাইভস্ট্রিম আজ রাত ৮:৩০টা (IST) থেকে দেখতে পারবেন। এক্ষেত্রে ইভেন্টেটিকে সংস্থার আধিকারিক ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেলের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। আপনাদের সুবিধার্থে নীচে লাইভ স্ট্রিমিং লিঙ্ক দেওয়া হল –

ভারতে Nothing Phone 2 স্মার্টফোনের দাম কত রাখা হতে পারে

সংস্থার পক্ষ থেকে এখনও ভারতে আসন্ন নাথিং ফোন ২ মডেলের আনুষ্ঠানিক বিক্রয় মূল্য ঘোষণা করা হয়নি। তবে পূর্বে প্রকাশিত একটি রিপোর্ট অনুসারে, এদেশে ডিভাইসটির দাম ৪২,০০০ টাকা বা ৪৩,০০০ টাকা থেকে শুরু হতে পারে। আবার আরেকজন টিপস্টার হালফিলে দাবি করেছেন যে, নাথিং ব্র্যান্ডের এই দ্বিতীয় হ্যান্ডসেটকে দুটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হবে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ৭২৯ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ৬৫,৬০০ টাকা) মূল্যে পাওয়া যাবে। আর ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড বিকল্পটির দাম রাখা হতে পারে ৮৪৯ ইউরো (প্রায় ৭৬,৫০০ টাকা)।

এছাড়া নাথিং ফোন ২ মোট ২টি কালার অপশনে আসবে, যথা – হোয়াইট এবং ডার্ক গ্রে / ব্ল্যাক। আর লঞ্চ অফারের অংশ হিসাবে, এটিকে ২,০০০ টাকা রিফান্ডেবল ডিপোজিটের সাথে ফ্লিপকার্টের মাধ্যমে আজ অবধি প্রি-অর্ডার করা যাবে।

Nothing Phone 2 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

কার্ল পেইয়ের লেটেস্ট একটি টুইট থেকে জানা গেছে যে, ২তম প্রজন্মের নাথিং স্মার্টফোনে কোয়ালকমের ফ্ল্যাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ থাকবে। পাশাপাশি সংস্থার তরফ থেকে আরও নিশ্চিত করা হয়েছে যে, এই হ্যান্ডসেটে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল এবং ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে। এছাড়া আর কোনো ফিচার সংক্রান্ত তথ্য নাথিং প্রকাশ্যে আনেনি।

তবে সাম্প্রতিক কয়েকটি রিপোর্টে দাবি করা হচ্ছে যে, Nothing Phone 2 -কে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজের সাথে নিয়ে আসা হবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক নাথিংওএস ২.০ (NothingOS 2.0) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করবে বলে মনে করা হচ্ছে। আর ডিভাইসের ব্যাক প্যানেলে ডুয়াল ক্যামেরা ইউনিট থাকতে পারে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর এবং ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স হতে পারে। এছাড়া সেলফি এবং ভিডিও কলিংয়ের সুবিধার্থে Nothing Phone 2 -এ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং শুটার দেওয়া হবে বলেও জানা গেছে।

সঙ্গে থাকুন ➥