Nubia RedMagic 8 Pro+: বিশ্বের প্রথম Snapdragon 8 Gen 2 প্রসেসরের গেমিং ফোন লঞ্চ করল নুবিয়া

Avatar

Published on:

Nubia RedMagic 8 Pro Redmagic 8 Pro Plus Gaming Phone launched

Nubia আজ অর্থাৎ ২৬শে ডিসেম্বর তাদের হোম-মার্কেটে একটি নতুন গেমিং স্মার্টফোন সিরিজ লঞ্চ করলো। নবাগত এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করেছে – Nubia RedMagic 8 Pro & RedMagic 8 Pro+। উভয় মডেলই হল কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এসওসি সহ আসা বিশ্বের প্রথম গেমিং স্মার্টফোন। আর এগুলি গত বছর লঞ্চ হওয়া RedMagic 7 Pro এবং RedMagic 7S Pro ফোন দুটির উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করেছে। বিশেষত্বের কথা বললে, পূর্বসূরিদের তুলনায় একাধিক উন্নত ও আপগ্রেডেড ফিচার নজরে পড়বে আলোচ্য গেমিং ফোন-দ্বয়ে। তবে দুটি মডেলের যাবতীয় স্পেসিফিকেশন এক সমান থাকলেও, পার্থক্য দেখা যাবে ব্যাটারি ক্যাপাসিটি ও চার্জিং টেকনোলজির ক্ষেত্রে। এছাড়া Nubia তাদের এই লেটেস্ট সিরিজের গেমিং হ্যান্ডসেট দুটিকে আন্ডার-স্ক্রীন ফ্রন্ট ক্যামেরার সাথে নিয়ে এসেছে। যার দরুন এগুলিতে কোনো পাঞ্চ-হোল কাটআউট বা নচ দেখা যাবে না। সর্বোপরি উভয় ডিভাইস ফ্ল্যাট ফ্রেম ডিজাইন এবং ৫২০ হার্টজ গেমিং শোল্ডার ট্রিগার সহ এসেছে। চলুন RedMagic 8 Pro সিরিজের দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

নুবিয়া রেডম্যাজিক ৮ প্রো এবং রেডম্যাজিক ৮ প্রো+ -এর স্পেসিফিকেশন (Nubia RedMagic 8 Pro & RedMagic 8 Pro+ Specifications)

আগেই বলেছি যে, স্পেসিফিকেশনের দিন থেকে নুবিয়ার উভয় গেমিং স্মার্টফোনের মধ্যে তেমন কোনো ফারাক নজরে পড়বে না। কেবল পার্থক্য রয়েছে এগুলির ব্যাটারি এবং ফাস্ট চার্জিং ক্ষমতাতে। নুবিয়া রেডম্যাজিক ৮ প্রো মডেলে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। অন্যদিকে, নুবিয়া রেডম্যাজিক ৮ প্রো+ মডেলে ১৬৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Nubia RedMagic 8 Pro এবং RedMagic 8 Pro+ ফোন দুটিতেই রয়েছে ৬.৮-ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৯৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১৩০০ নিট পিক ব্রাইটনেস এবং ১ বিলিয়ন কালার সাপোর্ট করে। এই স্ক্রিনটি ফ্ল্যাট ডিজাইনের এবং এর চারপাশে খুব পাতলা বেজেল পরিবেষ্টিত রয়েছে। ডিভাইসটির ফ্ল্যাট ফ্রেম ৫২০ হার্টজ গেমিং শোল্ডার ট্রিগার অফার করে।

নবাগত দুটি ফোনই লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক রেডম্যাজিক ওএস ৬.০ (RedMagic OS 6.0) কাস্টম স্কিন দ্বারা চালিত। পারফরম্যান্সের জন্য এগুলিতে কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। নুবিয়া তাদের এই নয়া গেমিং স্মার্টফোন সিরিজে একটি বিল্ট-ইন ফ্যান এবং এয়ার ডাক্টের সাথে ICE 11.0 নামক অভ্যন্তরীণ কুলিং সিস্টেমকে আপগ্রেড করেছে। এই কুলিং সিস্টেমে একটি 3D আইস-গ্রেড ডুয়াল পাম্প এবং সর্বোচ্চ ১০-স্তরীয় হিট ডিসিপশন মেটেরিয়াল রয়েছে, যা ডিভাইসের তাপমাত্রাকে ১৬-ডিগ্রি পর্যন্ত কমিয়ে আনতে সাহায্য করে। এছাড়া ফ্রেম রেটের পারফরম্যান্স অপ্টিমাইজ করার জন্য ফোনগুলিতে একটি কাস্টম-ডেভলপড ম্যাজিক জিপিইউ (GPU) -ও রয়েছে।

ফটো ও ভিডিওগ্রাফির কথা Nubia RedMagic 8 Pro এবং RedMagic 8 Pro+ স্মার্টফোনের ব্যাক প্যানেলে তিনটি স্বতন্ত্র গোলাকার কাটআউটের মধ্যে ক্যামেরা সেন্সর উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল Samsung GN5 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স৷ আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই সিরিজে আন্ডার-ডিসপ্লে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য Nubia RedMagic 8 Pro গেমিং স্মার্টফোন সিরিজে ৩.৫ মিমি হেডফোন জ্যাক এবং স্পষ্ট ভয়েস সরবরাহের জন্য ট্রিপল-মাইক্রোফোন সেটআপ মিলবে।

নুবিয়া রেডম্যাজিক ৮ প্রো এবং রেডম্যাজিক ৮ প্রো+ -এর দাম (Nubia RedMagic 8 Pro & RedMagic 8 Pro+ Price)

নুবিয়া Nubia RedMagic 8 Pro+ হল সিরিজের সর্বাধিক প্রিমিয়াম বা হাই-এন্ড মডেল। আলোচ্য ফোনের ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ৫,১৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৬১,৭০০ টাকা) রাখা হয়েছে। আর ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৫,৭৯৯‌ ইউয়ান (প্রায় ৬৮,৯০০ টাকা)। উল্লেখিত দুটি স্টোরেজ অপশনকে ব্ল্যাক নাইট কালারের একক বিকল্পে পাওয়া যাবে।

আর এই একই ফোনের ট্রান্সপারেন্ট ব্যাক ডিজাইন ভ্যারিয়েন্টটি ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‌্যাম + ১ টেরাবাইট স্টোরেজ বিকল্পে এসেছে। আলোচ্য স্টোরেজ কনফিগারেশন তিনটি দাম রাখা হয়েছে যথাক্রমে ৫,৩৯৯ ইউয়ান (প্রায় ৬৪,১০০ টাকা), ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭১,২০০ টাকা) এবং ৬,৯৯৯ ইউয়ান (প্রায় ৮৩,১০০ টাকা)।

অন্যদিকে, সিরিজের রেগুলার মডেল RedMagic 8 Pro ফোনটি এসেছে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে। এগুলির দাম থাকছে যথাক্রমে – ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৫০০ টাকা), ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৫২,২০০ টাকা) এবং ৪,৭৯৯ ইউয়ান (প্রায় ৫৭,০০০ টাকা)। প্রসঙ্গত পূর্ববর্তী মডেলের ন্যায় এটিকেও ট্রান্সপারেন্ট রিয়ার প্যানেল অপশনে পাওয়া যাবে, যার ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ধার্য করা হয়েছে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৯,৩০০ টাকা)।

সঙ্গে থাকুন ➥