জনপ্রিয় এই ফিচার অবশেষে ফিরিয়ে আনছে OnePlus, আনন্দ দ্বিগুণ স্মার্টফোনপ্রেমীদের

Avatar

Updated on:

OnePlus 11R specifications leaked

প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস তাদের পরবর্তী নম্বর সিরিজ, OnePlus 11-এর ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলির ওপর কাজ করছে বলে বিগত কয়েকমাস ধরেই জল্পনা চলছে। এই লাইনআপের অধীনে স্ট্যান্ডার্ড OnePlus 11 হ্যান্ডসেটটি শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। ফোনটির সম্পর্কে ইতিমধ্যেই অনলাইনে প্রচুর তথ্য ফাঁস হয়েছে। তবে বর্তমানে আসন্ন সিরিজের পরবর্তী মডেল, OnePlus 11R-এর সাথে সম্পর্কিত তথ্যগুলিও সামনে আসতে শুরু করেছে। আর এখন একটি রিপোর্টের মাধ্যমে এই আপকামিং ওয়ানপ্লাস ডিভাইসটির প্রোটোটাইপের কিছু লাইভ ইমেজ প্রকাশ্যে এসেছে। এর পাশাপাশি, রিপোর্টে OnePlus 11R-এর মূল স্পেসিফিকেশনগুলিও শেয়ার করা হয়েছে। চলুন এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

OnePlus 11R-এর লাইভ ইমেজ এবং প্রধান স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস ১১আর-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ফুল-এইচডি+ রেজোলিউশন এবং এইচডিআর১০+ সাপোর্ট সহ ফ্লুইড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। এর সেলফি ক্যামেরাটি কার্ভড ডিসপ্লে প্যানেলের ওপরে কেন্দ্রীভূত পাঞ্চ হোল নচের ভিতরে অবস্থান করবে। একটি বিল্ট-ইন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও স্ক্রিনে এম্বেড করা থাকবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ অক্টা-কোর প্রসেসরের সাথে আসবে, যা তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৪ ন্যানোমিটার উৎপাদন প্রযুক্তি দ্বারা তৈরি করা হয়েছে। কোম্পানি আসন্ন ১১আর-এ এলপিডিডিআর৫ র‍্যাম ব্যবহার করবে বলে জানা গেছে।

ফাঁস হওয়া লাইভ ইমেজ অনুসারে, ওয়ানপ্লাস ১১আর-এ একটি এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এর মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের শ্যুটার উপস্থিত থাকবে। ডিভাইসটির ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরায় সনি আইএমএক্স৭৬৬ সেন্সরটি ব্যবহৃত হবে বলেই আশা করা হচ্ছে। আর আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সটির রেজোলিউশন ১৩ মেগাপিক্সেলের হতে পারে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ওয়ানপ্লাস ১১আর-এর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

আবার, পাওয়ার ব্যাকআপের জন্য নয়া OnePlus 11R মডেলটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অফার করতে পারে। তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, ওয়ানপ্লাসের আইকনিক অ্যালার্ট স্লাইডার, যেটি কোম্পানি OnePlus 10R এবং OnePlus 10T মডেলে ব্যবহার করেনি, সেটাই পুনরায় OnePlus 11R সহ সস্তা ফ্ল্যাগশিপ ডিভাইসগুলিতে ফিরে আসবে বলে মনে করা হচ্ছে। যা ওয়ানপ্লাসপ্রেমীদের আনন্দ দ্বিগুণ করবে। এছাড়া, ফোনটি আইআর (IR) ব্লাস্টারও সাপোর্ট করতে পারে।

সঙ্গে থাকুন ➥